ডিজিটাল আর্ট :- ফুলের ম্যান্ডেলা আর্ট:-০৪

in আমার বাংলা ব্লগ11 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


09-Mandala.jpg

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল ফুলের ম্যান্ডেলা আর্ট:-০৪

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ১০

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

01-Mandala.jpg

02-Mandala.jpg

প্রথমে কিছু বৃত্ত নিয়ে নিলাম। আর চারপাশে কিছু ছোট ছোট ফুল এর পাপড়ি এঁকে নিলাম

ধাপ-০২

03-Mandala-Desing.jpg

04-Mandala.jpg

এরপর এর চারপাশে আরো কিছু বৃত্ত নিয়ে নিলাম৷ আর এর শেষ প্রান্তে কিছু ডিজাইন করে দিলাম

ধাপ-০৩

05-Mandala.jpg

06-Mandala.jpg

এরপর এর শেষদিকে আরো কিছু ডিজাইন করে দিলাম। একইসাথে এর শেষ প্রান্তে কিছু পাতা এঁকে নিলাম

ধাপ-০৪

07-Mandala.jpg

08-Mandala.jpg

এরপর আগের মতো করে আরো কিছু ডিজাইন করে দিলাম এবং কিছু পাতা যোগ করে দিলাম

সর্বশেষ আউটপুট

09-Mandala.jpg

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন। আপনার চিত্র অংকন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর চিত্র অংকন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার প্রতি অসংখ্য ধন্যবাদ রইল এরকম সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

এভাবে সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আপনারে সাপোর্ট দেখতে আমার খুবই ভালো লাগে৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আপনার এই মূল্যবান সাপোর্ট আমার জন্য অনেক উপকারী৷

 11 months ago 

অনেক সুন্দর ভাবে একটি ফুলের ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। আপনি মাঝে মাঝে বেশ সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। আজকের আর্ট ও আমার কাছে অনেক ভালো । ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য ৷

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে।সবসময় কলম বা পেন্সিল দিয়ে আঁকানো ম্যান্ডেলা গুলো দেখতে পাই,আজ একটি ভিন্নরকমের ম্যান্ডেলা আর্ট দেখতে দেখতে পেলাম। ডিজিটাল ম্যান্ডেলা আর্ট টি দেখতে খুবই চমৎকার হয়েছে।শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যটি পড়ে আমি অনেক খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ৷

 11 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর ফুলের ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্ট দেখতে খুব সুন্দর লাগছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আপনি এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

অতি চমৎকার ছিল আপনার এই অসাধারণ একটি মেন্ডেলা আর্ট। আপনার এই সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। খুব সুন্দর ভাবে আপনি আর্ট এর কার্যক্রম করেছেন এবং পর্যায়ক্রমে সম্পন্ন করেছেন কাজ। এই জাতীয় বৃত্ত আকারের ম্যান্ডেলা ফুল আর্টগুলো আমি খুব পছন্দ করি।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি এরকম আর্টগুলো পছন্দ করার জন্য।

 11 months ago 

আপনার ডিজিটাল ম্যান্ডালা আর্টগুলো আমার বেশ ভাল লাগে। আর আমার বেশ পছন্দ এই ম্যান্ডালা আর্ট। আপনি আজ বেশ সুন্দর একটি ডিজিটাল ফুলের ম্যান্ডালা আর্ট শেয়ার করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

খুবই সুন্দর একটি মন্তব্য তুলে ধরেছেন আপনি। যা দেখে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47