"শখের করা কিছু ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ6 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20221225_153642.jpg

Location

প্রথমে আমাদের সকলের পরিচিত একটি জিনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি একদম হলুদ রংয়ের৷ এই ফুলটি এখানে খুবই ভালোভাবে অবস্থান করছিল। এটি এই গাছের মধ্যে একদমই উপরে অবস্থান করছিল৷ ফলে এটিকে খুবই ভালোভাবে দেখা যাচ্ছিল। একইসাথে হলুদ রং হওয়ার কারণে দূর থেকেও এটিকে খুবই সুন্দর ভাবে দেখা যাচ্ছিল৷ যখন এর মধ্যে সূর্যের আলো পড়ছিল তখন এই হলুদ রংটি খুবই ভালোভাবে প্রতিফলিত হচ্ছিল৷

20230920_135111.jpg

Location

20230712_130819.jpg

Location

এবার আরো একটি সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। তবে এই ফুলটির নামও আমার ঠিক মত জানা নেই৷ যখন আমি প্রথম এই ফুলটিকে দেখতে পাই তখন এই ফুলটিকে দেখে অনেক ভালো লাগে৷ খুবই সুন্দরভাবে এই ফুলটি এখানে অবস্থান করছিল। এই ছোট ছোট ফুলগুলো মিলে একটি বড় ধরনের গুচ্ছ গঠন করে এবং এই বড় ধরনের গুচ্ছটি গাছের মধ্যে খুবই ভালোভাবে অবস্থান করে। যখন এটি এখানে অবস্থান করতে থাকে তখন ছোট ফুল একটি বড় ফুলের মত মনে হয়৷ এর মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলোর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়৷ কিছুটা হলুদ রঙের সংমিশ্রণ এই ফুলের পাপড়ির মধ্যে দেখা যায় এবং মধ্যবর্তী স্থানেও কিছুটা ভিন্ন ধরনের রং দেখতে পাওয়া যায়৷

20230314_222305.jpg

Location

এবার আমি আপনাদের মাঝে একটি পোকার ফটোগ্রাফি শেয়ার করব৷ এই পোকাটির নামও আমার ঠিকমতো জানা নেই৷ তবে যখন এই পোকাটি আমাদের সোফার উপরে এসে বসে তখন এটিকে আমি দেখতে পাই৷ এর মাইক্রো ফটোগ্রাফি করে নিই৷ যখন এটি এখানে হাঁটাচলা করছিল তখন এটিকে খুবই ভালোভাবে দেখা যাচ্ছিল৷ একই সাথে যখন মোবাইল দিয়ে এর ফটোগ্রাফি করে নিলাম তখন এটিকে মোবাইলের মধ্যে আরো ভালোভাবে দেখা যাচ্ছিল৷ এটি একদম সবুজ রঙের এবং এর মধ্যে কিছুটা ভিন্ন রং এর সংমিশ্রণও দেখা যায়৷

20230126_102120.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো৷ এ গোলাপ ফুলটি একদমই সাদা রঙের। এর মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো একদমই বড় ধরনের৷ বড় ধরনের পাপড়িগুলো যখন এখানে অবস্থান করে একটি বড় ফুল গঠন করল তখন এই ভুলটিকে অনেক সুন্দর দেখা গেল৷ একই সাথে সাদা রঙের হওয়ার কারণে এর সৌন্দর্য চারপাশে যেন অনেক বেশি পরিমাণে প্রতিফলিত হয়ে গেল৷ এর যে বড় বড় পাপড়িগুলো ছিল সে পাপড়িগুলোকে হালকা হাতের ছোঁয়া দিলেই এগুলো ঝরে পড়ে যাবে।

20230107_095654.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি সরিষা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ সরিষা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে৷ তার মধ্যে আজকে আমি আপনাদের মাঝে সাদা রঙের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ যখন আমি চারপাশে হলুদ রঙের সরিষা ফুল দেখতে পাই তখন এই ফুলটি একটি মাত্র ফুল ছিল যেটি সাদা রঙের ছিল। যখন এটিকে আমি ভালোভাবে দেখি তখন বুঝতে পারি যে এটি সরিষা। প্রথমে ভেবেছিলাম যে এটি অন্য কোন ফুল গাছ হবে৷ যখন এটি এখানে ভালোভাবে ফুটন্ত অবস্থায় ছিল তখন থেকে খুবই সুন্দর দেখা গেল৷

20221225_154704.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি আট্টা নয়টা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি এখানে খুবই সুন্দরভাবে অবস্থান করছিল৷ এই ফুল বিভিন্ন ধরনের রং এর হয়ে থাকে৷ তার মধ্যে আজকের যে রংটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম সেটি একদম গোলাপি রঙের৷ যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটিকে খুবই সুন্দর দেখা যাচ্ছিল। এটি যে গাছের মধ্যে ছিল সেটি মাটির উপর অবস্থান করছিল৷ উপরের থেকে নিচের দিকে এটিকে দেখে খুবই ভালো লাগলো৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনার শখের ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে।ফটোগ্রাফি আমার কাছে দেখতে এবং করতে অনেক ভালো লাগে। আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। এবং নয়টা ফুলের ফটোগ্রাফি বেশ বেশ চমৎকার হয়েছে। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য। অনেক খুশি হলাম আপনার এই মন্তব্য পড়ে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

সবসময়ের মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

অনেক ধন্যবাদ এরকম সবসময় সাপোর্ট করার জন্য।

 6 months ago 

ভীষণ সুন্দর লাগছে আপনার ফটোগ্রাফি গুলো।ফুল গুলো দারুণ সুন্দর দেখেই চোখ জুড়িয়ে গেলো। আপনার ঘরের সোফায় পোকাটি বসেছিলো মনে হয় আপনাকে ফটোগ্রাফি করার সুযোগ করে দিতেই 😄।ফুটন্ত গোলাপ দেখতে চমৎকার লাগে দেখতে। এই গোলাপটি এতোটাই ফুটেছে যে হালকা ছোঁয়া পেলেই ঝড়ে পড়বে।ধন্যবাদ সুন্দর সুন্দর সব ফুলের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 6 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ। পোকার ফটোগ্রাফি এবং সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি ধৈর্য ধরে করলে ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

একদম ঠিক বলেছেন। তাই চেষ্টা করি একটু সময় দিয়ে ফটোগ্রাফি করার।

 6 months ago 

রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম আপনার এই ফটোগ্রাফি দেখে বরাবরই আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। আজকের এই ফটোগ্রাফিক পোস্টের মাঝে ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল প্রতিটি ফুলের ফটোগ্রাফি আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শুনে খুব ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফিই আমার অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ জানাই আপনাকে এরকম সুন্দর একটি। মন্তব্য তুলে ধরার জন্য।

 6 months ago 

জিনিয়া ফুলের আসলে অনেকগুলো রং হয়। তার ভিতরে হলুদ রংটাই অনেক বেশি আকর্ষণীয়। তাছাড়া একটা মিক্সড কালার রয়েছে সেটাও দেখতে বেশ ভালো লাগে। তবে সব থেকে আশ্চর্যের লাগলো যে ফটোগ্রাফি টা, সেটা হল যে সরিষা ফুল। আমি তো সবসময় জানি সরিষা ফুল হলুদ রঙের হয়। সাদা রঙের হয় এই প্রথমবার দেখলাম। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

আপনার কাছে সরিষা ফুল পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43