গল্প:- "একজন অহংকারি ব্যাক্তি" (পর্ব-০২)

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


1000016299.jpg

সোর্স

আজকে আবার আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম একটি গল্প নিয়ে৷ আশা করি আজকের এই গল্পটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ এর যে প্রথম পর্বটি আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম সেটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লেগেছিল৷ তাই আজকে এর পরবর্তী পর্ব নিয়ে চলে আসলাম৷ এই পর্বের মধ্যে আমি যে বিষয়টি ফুটিয়ে তোলার চেষ্টা করব সে বিষয়টি হল একটি অহংকার সম্পর্কিত গুণ।

এই ব্যক্তির যখন বিভিন্ন ধরনের অনুসারী বাড়তে থাকে সে আরো অনেকটা ক্ষমতাবান হিসেবে নিজেকে দাবি করতে থাকে এবং সে বলতে থাকে যে, সে যা বলবে তাই করতে হবে এবং তার কথা মতোই সবকিছু চলবে। সে এমন ভাব করতে থাকে যেন সে এলাকার সবচেয়ে বড় ব্যক্তি এবং তার অহংকার প্রতিনিয়ত হয় বাড়তে থাকলো এবং তার অনুসারীরও অভাব হলো না। তারা প্রতিনিয়ত তাকে বিভিন্ন ধরনের কাজে সহায়তা করতে থাকে।

তখন সে ভাবতে থাকলো তার কাছে এত টাকা পয়সা দিয়ে সে কি করবে। টাকাগুলোকে নিয়ে তার ব্যবসা করা উচিত এবং সে ব্যবসা করার জন্য বিভিন্ন জায়গায় গিয়ে বিভিন্ন ধরনের পরামর্শ গ্রহণ করতে থাকে। এভাবে পরামর্শ নিতে নিতে সে একটা সময় এমন একটি সিদ্ধান্তে আসে এবং বলতে থাকে সে তার নিজস্ব এলাকাতে ব্যবসা করবে এবং এলাকাতে তার তেমন একটা জায়গা জমি ছিল না৷ কারণ সে এলাকাতেও তেমন একটা থাকত না।

যখন সে এলাকায় ব্যস্ত, তখন তার অনুসারীরা তাকে বিভিন্ন ধরনের তথ্য দিতে থাকে এবং সব সময় তাকে বিভিন্ন ধরনের জায়গা দেখাতে থাকে ব্যবসার কথা বলে৷ এই জায়গায় ব্যবসা করলে তার অনেক লাভ হবে এবং ব্যবসা করতে থাকলে তার কোন দিন কোন পরিমানে ক্ষতি হতে তারা দিবে না৷ তখন সে বলতে থাকে তাহলে শুরু করা যাক তার ব্যবসা। তখন সে অন্য এক ব্যক্তির জায়গায় তার ব্যবসা প্রতিষ্ঠান শুরু করার জন্য উদ্যোগ নেয়৷

সে যখন অন্য এক মালিকানাধীন জায়গায় তার নিজস্ব বিভিন্ন ধরনের সরঞ্জাম আনতে থাকে তার ব্যবসা প্রতিষ্ঠান শুরু করার জন্য, তখন সেই আসল মালিকানাধীন ব্যক্তি তাকে বাধা প্রদান করে৷ যখন সে বাধা দেয় তখন তাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হয় এবং বলতে থাকে যে তারা এই জায়গা সে দখল করে নিয়েছে। এখন তার দখলে হয়ে গিয়েছে৷ সে আর কখনো এই জায়গাটাকে ফিরিয়ে দিবে না৷ তখন মালিকপক্ষ অনেকটাই দুঃখ পেতে থাকে এবং সে এতটাই অসহায় ছিল যে কোনভাবে সে অহংকারী ব্যক্তির ক্ষমতার সামনে দাঁড়াতে পারল না।

এভাবে ওই অহংকারী ব্যক্তির সকল অনুসারীরা ছিল। তারা প্রতিনিয়তই ওই জায়গায় পাহারা দিতে থাকে এবং বিভিন্ন ধরনের যন্ত্রপাতি সরঞ্জামসমূহ সেখানে আনতে সাহায্য করতে থাকে এবং সবকিছুই সেখানে ধীরে ধীরে আসতে থাকে৷ এভাবে আসতে আসতে অনেক দিন চলে যাওয়ার পরে আসলে মালিক যিনি ছিল তিনি তার নামে একটি মামলা করলো এবং এই মামলা করাতে সে অহংকার ব্যক্তি আরো ক্ষিপ্ত হয়ে গেল৷

এরপর সে তার অনুসারীদেরকে খবর নিতে বলল ওই মালিকের আরো যে সকল জায়গা জমি ছিল সেগুলো সে দখল করে নিবে এবং এভাবে দখল করতে করতে ওই মালিকের যে সকল জায়গা জমিগুলো ছিল সবগুলো জায়গা সে দখল করে নিল । তার ব্যবসার পরিসর আরো বৃদ্ধি করতে থাকে। এভাবে অনেকদিন চলতে থাকে৷ যখন সেখানে পুলিশ আসে এবং সবকিছু জিজ্ঞাসা করার জন্য অহংকারী ব্যক্তিকে ডাকা হয় তখন সে আসেনি। তখন তার যে সকল অনুসারীরা ছিল তারা সেখানে আসলো এবং তারা বলল বিভিন্ন ধরনের কথা বানিয়ে বানিয়ে বলল৷ যেহেতু ওই আসল মালিক একজন ছিল এবং অনুসারীরা অনেকজন ছিল তাই পুলিশ প্রথমে অনুসারীদের কথা শুনে সেখান থেকে চলে গেল। আজকে এই পর্যন্তই৷ পরবর্তীত পর্বে আরো অনেকগুলো বিষয় শেয়ার করার চেষ্টা করব৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

অনেক ধন্যবাদ এরকম সবসময় সাপোর্ট করার জন্য।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।।

 5 months ago 

অবশেষে অহংকার ব্যক্তির দ্বিতীয় পর্ব আপনি মাঝে মাঝে শেয়ার করেছেন। আপনি অনেক সুন্দর একটি বিষয় নিয়ে আমাদের মাঝে আলোচনা করেছেন। অহংকার ব্যক্তির যেকোনো জায়গায় তার ক্ষমতা দেখাতে চাই। কিন্তু অহংকার ব্যক্তির ক্ষমতা সব জায়গায় খাটে না। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য পড়ে।।

 5 months ago 

কিছু কিছু মানুষ আছে, যারা জোর করে অন্যের জায়গা দখল করে নেয়। আসলে এই ধরনের মানুষেরা ক্ষমতা দিয়ে অনেক কিছুই করার চেষ্টা করে। নীরিহ মানুষেরা তাদের সাথে লড়তেও পারে না। তবে অহংকার যারা করে এবং যারা মানুষদের সাথে এভাবে অন্যায় করে, তাদের পতন অবশ্যই হয়। সেই লোকটা মামলা করে খুব ভালো কাজ করেছে। যাইহোক পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 5 months ago 

খুব খুশি হলাম আপনার মন্তব্য পড়ে।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40