"শখের করা কিছু ফুলের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ8 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20230126_102056.jpg

Location

গোলাপ ফুল আমরা সকলে দেখেছি। তবে আজকে আমি যে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম সেই ফুলটি হয়তো কেউই দেখেননি৷ আমিও এই ফুলটিকে প্রথম দেখতে পাই৷ যখন আমি নার্সারিতে গিয়েছিলাম তখন সেখানে অনেক ধরনের গোলাপ ফুল ছিল৷ সবগুলো গোলাপ ফুল থেকে একদম আলাদাভাবে এই ফুলটি দেখা যাচ্ছিল৷ আর এর পাপড়িগুলোর মধ্যে যে রংগুলো ছিল সেটিও সবার চোখে একটি আলাদা আকর্ষণ নিয়ে আসবে৷ এই পাপড়িগুলোর মধ্যে হলুদ রঙের ফোঁটার কারণে এটিকে একদম ভিন্নভাবেই দেখা যায়।

20230126_102644.jpg

Location

এবার যে ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করব সেই ফুলের নাম আমার ঠিকমতো জানা নেই। তবে এই ফুলটিকে দেখলেই যেন একটি আলাদা ভালোলাগা কাজ করে৷ এর দিকে যেন সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করে৷ কারন এই ফুলটি ছোট হলেও এর সৌন্দর্য যেন অনেক বড় হয়। এখানে ছোট ছোট অনেকগুলো ফুল একসাথ হয়ে যখন বড় আকৃতির ফুলের গুচ্ছ তৈরি করে ফেলে তখন খুবই সুন্দর দেখা যায়। এর মধ্যে সকল পাপড়িগুলো একটি থেকে একটি আলাদা৷

20230126_103315.jpg

Location

এবার আরেকটি নাম না জানা ফুলের ফটোগ্রাফি আমি আপনার মাঝে তুলে ধরব৷ এই ফুলটি একদম হলুদ রঙের। এই ফুলটি অনেকটাই ছোট৷ তবে এই ফুলটি যখন এখানে গাছের মধ্যে অবস্থান করছিল তখন এই ফুলটিকে যেন একদম মনোমুগ্ধকর করে দিল৷ এই ফুলটি যখন এখানে ছিল তখন এই ফুলটিকে দেখে সকলেই মুগ্ধ হয়ে যাবে বলে আমি আশা করি৷ আমিও ফুলটিকে যখন প্রথম দেখতে পাই তখন এই ফুলের সৌন্দর্য দেখে আমি বিমোহিত হয়ে যাই।

20230107_100336.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি যখন এখানে গাছের মধ্যে অবস্থান করছিল তখন এটি অনেকটাই ছোট আকৃতির ছিল। এটি থেকে কিছুদিন পরে ফল বের হবে যা এ ফুলের এখনকার অবস্থা থেকে কিছুটা বোঝা যাচ্ছে৷ পরবর্তীতে যখন এই ফুলটি থেকে ফল বের হবে তখন এই ফুলটি আরো একটু বড় হয়ে যাবে এবং এর থেকে ফল বের হয়ে যাবে।

20221225_154638.jpg

Location

এভার যে সাদা রঙের ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করব সেই সাদা ফুলটি আমাদের অনেকের বাড়িতে রয়েছে। সাদা ফুলটি যখন এখানে গাছের মধ্যে অবস্থান করছিল তখন এটি খুবই সুন্দর দেখা যাচ্ছিল৷ আমি যখন নার্সারিতে যাই তখন এই ইউনিক ফুলটিকে এখানে দেখতে পাই। কারন নার্সারিতে সকল ধরনের ফুলগুলো পাওয়া যায়৷ এটিও একদম ইউনিক এক ধরনের ফুল। এর মধ্যে অনেকগুলো ছোটখাটো জিনিস অবস্থান করছিল। সাদা এবং হলুদ রঙের সংমিশ্রণে এই ফুলটিকে অনেক বেশি পরিমাণে সৌন্দর্যমন্ডিত করে দিল।

20221225_154232.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করব৷ এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে৷ তার মধ্যে আজকে আমি আপনার মাঝে শেয়ার করলাম লাল রঙের ফুল। এর উপর যখন সূর্যের আলো পড়ল তখন এটিকে অনেক সুন্দর দেখা গেল৷ আর এগুলো বেশিরভাগ সময় ঝুলন্ত অবস্থায় রাখা হয়ে থাকে৷ কারণ ঝুলন্ত থাকতে এগুলোকে বেশি সুন্দর দেখায়

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

খয়েরি গোলাপ দেখেছি তবে এমন গোলাপ কখনো দেখিনি।অনেক সুন্দর লাগছে দেখতে।তাছাড়া প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বাহ!। অনেক খুশি হলাম আপনার মন্তব্য পড়ে। একটি ইউনিক ফুল দেখেছেন শুনে ভালো লাগল।

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিলো। প্রতিটা ফটোগ্রাফি খুবি সুন্দর ভাবে করেছেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 8 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য৷

 8 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেক সুন্দর সুন্দরভাবে আপনি ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুশি হলাম এই চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে, বিশেষ করে গোলাপ ফুল আমার তো খুবই প্রিয়।

 8 months ago 

গোলাপ ফুল আমি অনেক বেশি পরিমানে ভালোবাসি। আর আপনিও পছন্দ করেন শুনে ভালো লাগলো৷

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে এবং করতে ভীষণ ভালো লাগে। শখের বশে খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আমাদের এখন প্রত্যকের ফটোগ্রাফি করা শখ হয়েছে। যে কোন কিছু দেখলে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো।

 8 months ago 

অসম্ভব ভালো লাগলো আপনার সুন্দর এই মন্তব্যটি পড়ে৷
অসাধারণ একটি বক্তব্য করেছেন আপনি৷

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার শখের কয়েকটি ফুলের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমিও ফটোগ্রাফি করতে বেশ পছন্দ করি ভাই। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

পিটুনিয়া ফুল আমি অনেক বেশি পরিমাণে পছন্দ করি৷ আমি বেশিরভাগ সময় এই ফুলটি দেখার জন্যই নার্সারিতে যেতাম৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

সবসময় আমাকে আপনার মুল্যবান সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আপনার এই মুল্যবান সাপোর্ট আমি সবসময় পেয়ে অনেক খুশি।৷

 8 months ago 

আপনার শখের করা এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখে তো মুগ্ধ হলাম। প্রত্যেকটা ফুলই আমার অনেক বেশি পছন্দের। আসলে ফুল পছন্দ করে না, এরকম মানুষ খুবই কম রয়েছে। তা যে কোন রকমের ফুলই হোক না কেন। সাদা এবং হলুদ ছোট এই ফুল দুটি আমার মনে হচ্ছে টাইম ফুল। নার্সারিতে গেলে অনেক রকমের ফুল দেখতে পাওয়া যায়। অনেক সুন্দর ছিল প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি। আপনি ফটোগ্রাফি করতে পছন্দ করেন, তা আপনার ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছি।

 8 months ago 

শুনে খুব ভালো লাগলো। আপনার এই সাদা ও হলুদ রঙের ফুল পছন্দ হয়েছে।

 8 months ago 

আপনি এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, যেগুলো দেখে আমার ইচ্ছে করছে এক নজরে তাকিয়ে থাকি। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য মনোমুগ্ধকর ভাবে ফুটে বেঁচে যা দেখতে খুব সুন্দর লাগছে। গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। এক কথায় জাস্ট অসাধারণ ছিল আপনার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি। আপনার পরবর্তী ফটোগ্রাফি পোস্ট দেখার অপেক্ষায় থাকলাম।

 8 months ago 

আপনার এই সুন্দর মন্তব্য পড়ে আমি অনেক বেশি পরিমাণ খুশি হয়েছি৷ আপনার এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা৷

 8 months ago 

বাহ!! খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুব ভালো লাগে। ফুলগুলোর সাথে চমৎকার কিছু বর্ণনা শেয়ার করেছেন। সুন্দর এই পোষ্টের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য। আমি আপনার মন্তব্য পড়ে অনেক খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64