ডিজিটাল আর্ট :- ফুলের ম্যান্ডেলা আর্ট:-০৫

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


12-Mandala.jpg

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল।।।।।।।।

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ১০

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

01-Mandala.jpg

02-Mandala.jpg

প্রথমে কিছু স্টার নিয়ে নিলাম। একইসাথে কিছু বৃত্ত নিয়ে নিলাম।

ধাপ-০২

03 Mandala.jpg

04-Mandala.jpg

  • তারপর চারপাশে কিছু ছোট ছোট ডিজাইন করে দিলাম।*

ধাপ-০৩

05-Mandala.jpg

07-Mandala.jpg

এরপর এর চারপাশে কিছু পাতা দিয়ে দিলাম। একইসাথে কিছু ডিজাইন দিয়ে দিলাম।

ধাপ-০৪

08-Mandala.jpg

09-Mandala.jpg

এরপর এর সবপাশে খুবই সুন্দর সুন্দর কিছু ডিজাইন করে দিলাম।

ধাপ-০৫

10-Mandala.jpg

11-Mandala.jpg

এরপর এর চারপাশে আরো কিছু ডিজাইন করে দিলাম। একইসাথে পাতার মতো কিছু ডিজাইন করে দিলাম।

সর্বশেষ আউটপুট

12-Mandala.jpg

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ওয়াও অসাধারন আপনি খুব সুন্দর ডিজিটাল ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে ম্যান্ডেলা আর্টের ভিতরে যত ছোট ছোট ডিজাইনগুলো করা হয় ততই ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ ভালোই লাগে। সত্যি বলতে আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ হয়েছে। এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

একদমই অসাধারণ একটি মন্তব্য তুলে ধরেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ৷

 last year 

ডিজিটাল পদ্ধতিতে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে চিত্রের মাঝে ছোট ছোট নকশাগুলো দারুণভাবে একেছেন যার জন্য সৌন্দর্য একটু বেশিই বৃদ্ধি পেয়েছে।
ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর এবং গোছানো একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

কখনো কম্পিউটারে এভাবে মান্ডালা ডিজাইন তৈরি করিনি তবে হাতে কলমে বেশ কয়েকবার তৈরি করেছি। কম্পিউটারে খুব স্বচ্ছ ও সুন্দর হয় মান্ডালা ডিজাইন। বেশ ভালো লাগলো আপনার এই সুন্দর ডিজাইনটি দেখ।

 last year 

আপনিও কম্পিউটারে তৈরি করা শিখে নিতে পারেন।

 last year 

ভাই আপনি তো খুব চমৎকার ডিজিটাল আর্ট তৈরি করতে পারেন। আমি কিন্তু এটা পারি না ভাই। আসলে আমি কখনো চেষ্টাও করিনি। হয়তোবা চেষ্টা করলে আমিও পারবো। তবে আপনি ফুলের মেন্ডেলা আর্ট খুব চমৎকার ভাবে ধাপে ধাপে তৈরি করেছেন। এত সুন্দর করে ফুলের মেন্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

এটি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আমি চেষ্টা করব আরও ইউনিক কিছু ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করার জন্য৷

 last year 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করে ফেলেছেন ভাইয়া।যা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম।একদম নিখুঁতভাবে আপনি এটি তৈরি করেছেন।ডিজিটাল আর্ট এর মাধ্যমে এত সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর ভাবে একটি মন্তব্য তুলে ধরার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনার প্রতি অসংখ্য কৃতজ্ঞতা রইল আমাকে সবসময় এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে অসাধারন লাগতেছে। আপনার আর্ট এর ধাপসমূহ চমৎকার ভাবে দেখিয়েছেন। আপনার আর্ট দেখে দেখে যে কেউ শিখতে পারবে। ভালো লাগলো আপনার আজকের আর্ট দেখে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ।

 last year 

অসাধারণ একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছো। খুব সুন্দর ও পরিপাটি হয়েছে দেখতে। ধাপে ধাপে সবার মাঝে তুলে ধরাতে সবার বোধগম্য হবে। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য ভালো থেকো।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম একটি মন্তব্য করার জন্য।

 last year 

চমৎকার ভাবে ফুলের ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

অসংখ্য ধন্যবাদ জানাই এরকম সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65628.71
ETH 2669.64
USDT 1.00
SBD 2.86