এক দেখায় অনেকগুলো ফুলের ফটোগ্রাফি। পর্ব-১০

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

2023-07-12-10-17-37-361.jpg

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

এখনকার যে ফুলটি আমি আপনাদের মাঝে প্রকাশ করব সেই ফুলটি হলো একটি ডালিম গাছের ফুল। এই ফুল থেকে ফল বের হয়ে থাকে এবং এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় থাকে তখন এটিকে একদম অন্যরকম দেখা গেল। যখন এর মধ্য থেকে ফল বের হতে থাকে তখন এটিকে খুবই সুন্দর দেখা যায়।

20221029_125846.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার প্রকাশিত ফুলটি হল হলুদ ফুল৷ এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় থাকে তখন এর মধ্যে হলুদ রং এর পাশাপাশি এর মধ্যে অনেকগুলো লাল রঙের ফোঁটা অবস্থান করতে থাকে। হলুদ রঙের মধ্যে যখন এই লাল রঙের ফোঁটা অবস্থান করতে থাকে তখন এই দুই রঙের সংমিশ্রণ এই ফুলটিকে খুবই সৌন্দর্যমন্ডিত করে তোলে। যখন হলুদ ফুলের মধ্যে এই লাল গোলাকৃতির রঙগুলো প্রকাশিত হতে থাকে তখন এই ফুলটিকে অনেকটাই বড় আকৃতির দেখা যায়।

20221023_151118.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

লজ্জাবতী গাছের নাম আমরা অনেকে শুনেছি এবং এই গাছটি আমরা অনেকেই দেখেছি৷ এর মূল বৈশিষ্ট্য হল এগুলোকে স্পর্শ করলে এগুলো লজ্জা পেয়ে ছোট হয়ে যায় এবং কিছুক্ষণ পর এগুলো আবার নিজ অবস্থানে ফিরে আসে৷ এর পাশাপাশি এই গাছের ফুলও হয়ে থাকে৷ এই ফুলটি খুবই ছোট হয়ে থাকে। খুবই কম এবং মসৃণ হয়ে থাকে। যখন এই ফুল এই গাছের মধ্যে অবস্থান করতে থাকে তখন গোলাপি রং ধারণ করে এবং এটি খুবই ভালোভাবেই দেখা যায়।

20221023_134121.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার প্রকাশিত ফুলটি একটি প্রাকৃতিক ফুল৷ এই ফুলটিকে রোপন করতে হয় না৷ এই ফুলটি খুবই ভালোভাবে নিজ দায়িত্বে বেড়ে উঠতে থাকে। এগুলো যখন গাছের মধ্যে অবস্থান করতে থাকে এর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখা যায়। এই ফুলের যে পাপড়িগুলো রয়েছে সেগুলো খুবই বাঁকা আকৃতির হয়ে এখানে অবস্থান করছে। এর মধ্যে সাদা এবং বেগুনি রংয়ের সংমিশ্রন দেখা যায়।

20221023_134012.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার প্রকাশিত ফুলটির পাপড়িগুলোর মধ্যে অনেকগুলো রঙ এর সংমিশ্রণ রয়েছে। এর উপরে যখন পানি অবস্থান করছিল এটি পরিষ্কারভাবে অবস্থান করছিল। এর মধ্যে কোন ধরনের ধুলাবালি ছিল না। এগুলো খুবই ভালোভাবেই এর সৌন্দর্য প্রকাশিত করেছিল। এর পাপড়িগুলো খুবই ভালোভাবেই দেখা যাচ্ছিল।

20221023_133835.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থান

https://maps.app.goo.gl/oFhN2EP48B12qTs79

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Sort:  
 last year 

ভাইয়া আপনি দেখছি আজ আমাদের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়েছি। আসলে সবগুলো অসাধারণ ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি এবং কলাবতী ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করেছেন আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক অনেক বেশি ভালো লেগেছে। আর বেশি ভালো লেগেছে এই জন্য যে আপনার পোস্ট এর মধ্যে বিভিন্ন প্রকার ফুলের সমারহ দেখে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29