কক্সবাজার ভ্রমণ [পর্ব:-০২] ~ " জাম্বুরী পার্ক আগ্রাবাদ, চট্টগ্রাম "

in আমার বাংলা ব্লগ2 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ । আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম নতুন আরেকটি পোস্ট। আজকে আপনাদের মাঝে একটি ভ্রমণের পর্ব নিয়ে চলে আসলাম।



এই ভ্রমণের পর্ব একেবারে প্রথম থেকে শুরু করতে যাচ্ছি৷ আপনারা হয়তো অনেকেই ইতিমধ্যে জেনে গিয়েছেন যে আমি কক্সবাজারে ঘুরতে গিয়েছিলাম৷ সেখানে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছিলাম৷ হয়তো @bristy1 আপু@nevlu123 ভাইয়া ওনাদের মাধ্যমে আমাকে ওনাদের পোস্টে অনেকেই দেখেছেন। তাই আজকে আমি আমার নিজের এই পোস্টের দ্বিতীয় পর্ব শুরু করতে যাচ্ছি৷ আমি প্রথম থেকে শেষ পর্যন্ত পর্বগুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব৷ আশা করি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ চেষ্টা করব প্রতিনিয়ত খুব সুন্দরভাবে সবকিছু ফুটিয়ে তোলার এবং খুব সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করে সবকিছু দেখানোর। তাহলে চলুন শুরু করা যাক৷

20240205_172107.jpg

Location

গত পর্বে ফেনীতে অবস্থান করার কিছু মুহূর্ত আমি আপনাদের মাঝে ফুটিয়ে তুলেছিলাম৷ আজকে চট্টগ্রামের কিছু মুহূর্ত আপনাদের মনে ফুটিয়ে তোলার চেষ্টা করবো৷ ফেনী থেকে ট্রেনে করে যখন চট্টগ্রাম এর উদ্দেশ্যে রওনা দিলাম তখন ট্রেনের মধ্যে অনেকটাই ভালো লাগছিল৷ এবং সেই ট্রেনের মধ্যে অনেকেই ছিলেন যারা আমাদের সাথে চট্টগ্রাম যাচ্ছিলেন৷ সকলে একসাথে ভালোই লাগছিল এবং এই প্রথমবার আমার ট্রেন ভ্রমন। অনেক বছর পরে আবারো চট্টগ্রাম যাবার সৌভাগ্য হয়েছে৷

20240205_171907.jpg

Location

20240205_171855.jpg

Location

চট্টগ্রামে আসার পরে রেলওয়ে স্টেশনে অবস্থান করলাম এবং সেখান থেকে সকল কাজ সম্পুর্ন করার পরে আমরা সেই স্টেশন থেকে বের হয়ে গেলাম৷ সেখানে আমাদের যে আত্নীয় রয়েছে উনাদের বাসায় চলে গেলাম৷ ট্রেন ভ্রমণের পরে বাসায় ছিলাম অনেক্ষন। কারণ সেদিন একেবারে ক্লান্ত ছিলাম৷ তাই তখন আর বের হওয়া হইনি৷ এরপর বিকেলবেলা বের হয়ে গেলাম এই জাম্বুরী পার্কের উদ্দেশ্যে। এই পার্কে যাওয়ার জন্য বাইরে বের হওয়ার পরে অনেক কিছু দেখলাম৷ অনেক নতুন নতুন সৌন্দর্য সেখানে দেখতে পেলাম৷ এরপর গাড়ি করে আমরা সকলেই রওনা দিয়ে দিলাম জাম্বুরী পার্কের উদ্দেশ্যে৷

এরপর সকলে পার্কে এসে পৌছালাম এবং এই পার্কে আসার পরে অনেক কিছুই দেখতে পেলাম৷ যা আমাদের এখানকার যে পার্কগুলো রয়েছে সেখানে তেমন একটা দেখা যায় না৷ আমাদের এখানকার পার্কে সৌন্দর্যময় কিছুই নেই৷ তবে হাঁটার মতো অনেক জায়গা রয়েছে৷ এই জাম্বুরী পার্কের মধ্যেও অনেক বড় একটি জায়গা রয়েছে৷ এখানে আমরা যখন প্রবেশ করলাম তখন জাম্বুরী পার্কের প্রবেশের যে সকল গেইট রয়েছে সবগুলো গেইট আমরা ঘুরে আসলাম। এরপর এখানে অনেকক্ষণ হাঁটাহাঁটি করলাম৷ অনেক মজা করলাম৷ এরপর অনেক ছবিও তুললাম৷

1707144466738.jpg

Location

1707145056112.jpg

Location

এই জাম্বুরী পার্কের মধ্যে কিছু সুন্দর সুন্দর ফুলের গাছও রয়েছে৷ এই ফুলের গাছগুলো সাধারণত সব জায়গায় দেখাও যায় না৷ ইউনিক কিছু ফুলের গাছ এখানে লাগানো হয়েছিল৷ আমরা যখন হাঁটছিলাম নতুন কিছু দেখতে পেলাম৷ ভিন্ন ধরনের অনেক কিছুই এখানে দেখতে পেয়ে একেবারে মুগ্ধ হয়ে গেলাম৷ একইসাথে এই ফুলের যে গাছ রয়েছে সেগুলোরও আমরা অনেক ধরনের ছবি তুলে নিলাম৷

20240205_172001.jpg

Location

তবে জাম্বুরী পার্কের যে আসল বিষয়টি রয়েছে সেটি তো আপনাদের বলা হয়নি৷ এই জাম্বুরী পার্কের মধ্যবর্তী স্থানগুলোতে ছোট ছোট কিছু পুকুরের মতো দেওয়া হয়েছিল এবং এখানে পানিও ছিল৷ খুব সুন্দর ভাবে ঝর্ণার মত করে কিছু জিনিস ছিল৷ তবে তখনও সেগুলো চালানো হয়নি৷ শুধুমাত্র সেখানে পানি ছিল এবং এর চারপাশে খুব সুন্দর ভাবে হাঁটার মত জায়গা করে দেওয়া হয়েছে৷ এখানে অনেক মানুষ ছিলেন৷ আবার অনেকে সেখানে বসেও ছিলেন৷

সেদিন শুক্রবার হওয়ার কারণে সেখানে অনেক মানুষ এসেছিল৷ ছোট থেকে বড় অনেকে সেখানে এসেছিল৷ পুরো পার্কই মানুষের পরিপূর্ণ ছিল৷ যেখানে অনেক মানুষ বসে কথা বলছিল৷ অনেক মানুষ হাঁটছিলেন এবং অনেকে জগিং করছিলেন৷ অনেকগুলো মানুষ যখন এখানে একসাথে এই পার্কের মধ্যে অবস্থান করছিলেন তখন এই পার্ককে খুবই সুন্দর দেখা যাচ্ছিল৷ একপাশ থেকে অন্য পাশে যেদিকে তাকাই শুধু মানুষ আর মানুষই দেখা যাচ্ছিল৷ ধীরে ধীরে মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছিল৷ এরপর যখন সন্ধ্যা হয়ে যাচ্ছিল৷ তখন কিছুটা সূর্য ডোবার মুহূর্ত সেখানে দেখতে পেলাম৷ এরপর সেখান থেকে চলে আসলাম৷ আজকে এই পর্যন্তই৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থানফেণী, বাংলাদেশ

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png



cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

কক্সবাজার ভ্রমণ করতে গিয়ে অসাধারণ একটি পার্ক আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেখানে অপরূপ চিত্র ফটোগ্রাফি আর বর্ণনার সাথে আমাদের মাঝে তুলে ধরেছেন। আর এই থেকে কিন্তু বেশ অজানা অনেক কিছু সম্পর্কে ধারণা অর্জন করতে পেরেছি। বেশ ভালো লাগলো আপনার এই সুন্দর স্থান ভ্রমণ দেখে।

 2 months ago 

চেষ্টা করেছি যাতে করে এই পার্কের কিছু সৌন্দর্য এ বর্ণনা আপনাদের মাঝে শেয়ার করার৷ আপনি এই থেকে অনেক কিছু৷ জানতে পেরেছেন শুনে খুব ভালো লাগলো।

 2 months ago 

নিশ্চয়ই প্রথম ট্রেন যাত্রায় ভালই লেগেছে আপনার । চট্টগ্রাম জাম্বুরী পার্কের কথা অনেক শুনেছিলাম কিন্তু কখনো যাওয়া হয়নি। আপনার পোস্টের মাধ্যমে বেশ কিছু তথ্য জানতে পারলাম। আর শুক্রবার দিন সবকিছু বন্ধ থাকে তাই মানুষের আনাগোনা বেশি থাকে।

 2 months ago 

একদম ঠিক বলেছেন। আসলে মানুষ সারা সপ্তাহের এই ক্লান্তি দূর করার জন্য শুক্রবার এই পার্কে ঘুরতে আসে।।

 2 months ago 

ট্রেন জার্নির মজাই আলাদা। ট্রেনে করে চট্টগ্রামে গিয়ে আপনি জাম্বুরি পার্কে বেড়াতে গিয়েছেন। সেখানে অনেক সুন্দর সব ছবি তুলেছেন। খুবই ভালো লাগলো যেতে ইচ্ছা করছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে। এতো সুন্দর একটা মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ট্রেন জার্নির মধ্যে যে মজা তা আর কোথায় পাওয়া যায় না। আপনার সুন্দর ও গোছালো একটি মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ তাদের কক্সবাজার ঘুরতে যাওয়ার পর্ব গুলো ধারাবাহিকভাবে আমাদের সাথে শেয়ার করার মাধ্যমে আমরাও উপভোগ করেছি । আজকে আপনি চট্টগ্রাম জাম্বুরী পার্কের দৃশ্য শেয়ার করলেন । তিনজনকে একসঙ্গে দেখতে পেয়ে সত্যিই ভালো লাগলো। এরকম আমার বাংলা কমিউনিটির সদস্যদের ক্যামেরাবন্দি হওয়ার বিষয়টি সত্যিই অনেক উপভোগ করি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ৷ আসলে এই মুহুর্তগুলো আমরাও অনেক উপভোগ করি৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ভালোবাসা আপনার প্রতি সবসময় আমাকে এভাবে সবসময় সাপোর্ট করার জন্য।

 2 months ago 

ট্রেন জার্নি আসলে অনেক মজার এবং আরামদায়।
আপনি ট্রেনে করে চট্টগ্রাম গিয়েছেন সেখানকার জাম্বুরী পার্কে গিয়েছেন। সেখানে কাটানো সুন্দর মুহূর্ত গুলো ছবি ও বর্ণনা সহ আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

চেষ্টা করেছি এই স্থানের সৌন্দর্য ও এই স্থান সম্পর্কে সবকিছু আপনাদের মাঝে শেয়ার করার।

 2 months ago 

জার্নি এরমধ্যে সবচেয়ে আরামদায়ক ও আনন্দদায়ক হচ্ছে ট্রেন জার্নি। আর সেটা যদি প্রথম হয় তাহলে তো স্মৃতি হয়ে থাকে। কক্সবাজারে ঘুরতে গিয়ে আপনি জাম্বুরি পার্কে গিয়েছেন সেটা দেখে অনেক ভালো লাগলো। আমি কখনো চট্টগ্রামে যাইনি তবে আপনার এই পোস্টটি দেখে অনেক কিছু দেখা হয়ে গেল। আপনি সেখানে ঘুরতে গিয়ে অনেকগুলো ফটোগ্রাফি করেছেন যেগুলো অসাধারণ সুন্দর হয়েছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি কখনো চট্টগ্রাম আসেননি শুনে খুব খারাপ লাগলো। এখানে অনেক কিছু রয়েছে যার সৌন্দর্য একেবারে অতুলনীয়৷ আপনি আমার পোস্টের মাধ্যমে কিছু সৌন্দর্য দেখেছেন শুনে খুব ভালো লাগলো৷

 2 months ago 

ভাইয়া আপনার কক্সবাজার ভ্রমনের ফেনীর রেলওয়ে স্টেশনের প্রথম পোষ্টটি দেখেছিলাম। সেখানে নিব্রতের সাথে খুব সুন্দর সময় কাটিয়েছেন। আজকে চট্টগ্রাম জাম্বুরী পার্কের অনেক গুলো ফটোগ্রাফি দেখলাম। আমার এখনো সেখানে যাওয়া হয়নি। জায়গাটা অনেক সুন্দর। ধন্যবাদ।

 2 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷ আপনি এই ভ্রমণের দুইটি পর্ব দেখেছেন শুনে খুব খুশি হলাম৷

 2 months ago 

গত বছর চট্টগ্রাম গিয়ে আগ্রাবাদের এই পার্ক টিতে গিয়েছিলাম। জায়গাটা খুবই সুন্দর। বিশেষ করে চারপাশের বড় বড় ভবনগুলোর সৌন্দর্য খুবই আকর্ষণীয় ছিল। আর সন্ধ্যার পরে ঝর্ণাটির সৌন্দর্য অনেক বেশি আকর্ষণীয় লাগে দেখতে। আমিও যেদিন গিয়েছিলাম সেদিন শুক্রবার ছিল। তবে ভিড় আরো অনেক বেশি ছিল সেদিন। আপনার মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনিও এই পার্কে গিয়েছেন শুনে খুব ভালো লাগলো৷ তবে এই ঝর্ণা দেখার সৌভাগ্য হয়নি৷ আমরা যখন বের হয়ে যাচ্ছিলাম তখন ভিড় প্রচুর পরিমানে বৃদ্ধি পাচ্ছিল৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76