"স্বরচিত অনু কবিতা"

in আমার বাংলা ব্লগ11 days ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

ঈদ মুবারক


আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আজকে আপনাদের মাঝে আমি একটি অনু কবিতা পোস্ট শেয়ার করবো। পূর্ববর্তী সময়ে আমি আপনাদের মাঝে অনেক অনু কবিতা শেয়ার করেছিলাম যা আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি অনু কবিতা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করলাম।


Abb-jpg.png
সোর্স


আজকে একেবারে সকাল সকাল ঘুম থেকে উঠে পড়লাম এবং আজকে আমরা সকলে জানি যে আমাদের মুসলমানদের একটি পবিত্র দিন৷ এই দিনটি হলো আমাদের সকলের প্রিয় ঈদুল আযহার দিন। এই দিনে অনেক ধরনের আয়োজন থাকে এবং এই দিনের মূল বিষয়টি হচ্ছে কুরবানী করা৷ ঈদের নামাজ পড়ার পরে সকলে কুরবানি করার জন্য যায়৷ অনেকেই অনেক ধরনের পশু কোরবানি করে থাকেন৷ আল্লাহর তাকওয়া পাওয়ার জন্য সকলে কুরবানি করে থাকেন। যত ধরনের মনের মধ্যে বিদ্বেশ, হিংসা ইত্যাদি থাকুক না কেন তারপর সকলের সাথে একসাথে মিলে কুরবানী করার মজা একেবারে আলাদা৷ যাইহোক আজকেও পোস্ট করার জন্য চিন্তা করছিলাম৷ তাই গতকাল রাত থেকে এই কিছুটা পোস্ট এগিয়ে রেখেছিলাম। অনেকটাই পোস্ট তৈরি করা হয়ে গিয়েছিল। শুধুমাত্র আজকে নামাজ পড়ে আসার পরে একটু কাজ করে নিলাম। পরবর্তী সময়ে অনু কবিতাগুলো ঠিক করে নেওয়ার চেষ্টা করলাম৷


একটু কাজ করার ফাঁকে ফাঁকে অনু কবিতাগুলো তৈরি করছিলাম। সবগুলো অনু কবিতা খুব ভালোভাবে তৈরি করার চেষ্টা করলাম। এরকম খুশির একটি দিনে এরকম অনু কবিতাগুলো তৈরি করার মধ্যে একটি আলাদা ভালোলাগা কাজ করছিল৷ একইসাথে সবগুলো অনু কবিতা খুব ভালোভাবে তৈরি করার চেষ্টা করলাম৷ চেষ্টা করলাম যাতে করে সবগুলো অনু কবিতা আপনাদের মাঝে খুব ভালোভাবে শেয়ার করতে পারি। তাই একটু কাজের ফাঁকে ফাঁকে যখন অনু কবিতা তৈরি করছিলাম তখন অনেকটাই লাগছিল৷ তাই অনেক দেরি হয়ে গেছিল পোস্ট করতে৷ যাইহোক শেষ পর্যন্ত একটাই কথা সকলকে জানাই ঈদুল আযহার শুভেচ্ছা।


সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,যেখানে থাকছে নতুন নতুন কিছু অনুকবিতা।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছি আমি : @bijoy1


অনু কবিতা-১

বিষন্ন মন চেয়ে আছে আকাশ পানে।
চিন্তিত হয়ে খুঁজে তোমায় আনমনে।
একাকি মন তোমার উষ্ণতায় ভাসে।
ধন্য হবে আমার এ মন যদি থাকো পাশে।


অনু কবিতা-২


আজ অজানা ইচ্ছেরা দিচ্ছে তাড়া।
শিহরিত হয়ে আছে সব অভিমান।
অচেনা অলিগলিতে তোমার বিচরণ।
মন থেকে গেল না কখনো,দুখের আবরণ।


অনু কবিতা-৩


তোমাতে আমি করি বিচরণ,
তোমায় দেখলেই মনে জাগে শিহরণ,
স্তব্ধতার ভীড়ে তোমায় খুঁজে মন,
তুমি যেন আমার চিরচেনা আপনজন।


অনু কবিতা-৪


দিনের শুরুটা হোক তুমিময়,
রাত্রির অন্তিমেও চাই যে তোমায়,
তোমার সকল অভিযোগ হোক আমায় ঘিরে,
ভালোবাসি বলবো আমি হাজার বছর ধরে।


অনু কবিতা-৫


গোধূলীতে চেয়েছি তোমায় আমার পাশে,
তোমায় দেখিলেই যেন সুখের পঙ্খী নাচে,
তোমার হাসিতে আমি নিজেকে ভেবে পাই,
তোমার মিষ্টি কন্ঠের মুগ্ধতায় হারাই।




2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅনু কবিতা
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ১৭.০৬.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240306_081102.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

আপনার প্রতি ভালবাসা সবসময় আমাকে এভাবে সাপোর্ট করার জন্য।

 11 days ago 

আপনার অনু কবিতা গুলো আমার খুবই ভালো লাগে। আজকেও অসাধারণ কিছু কবিতা লিখেছেন। এই অনু কবিতা গুলো ছন্দে অনেক মিল রয়েছে। যার কারণে খুবই ভালো লাগলো।

 10 days ago 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আজকে।

 11 days ago 

আপনার অনু কবিতার ছন্দে অনেক মিল থাকে। যার কারণে পড়ে আমার খুবই ভালো লাগে। আজকের অনু কবিতা গুলো পড়ে অসাধারণ লেগেছে আমার কাছে।

 10 days ago 

সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 11 days ago 

ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে খুব সুন্দর অনুভূতি অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার সবগুলো অনু কবিতা অসাধারণ হয়েছে। ছোট ছোট মনের অনুভূতিগুলো অনু কবিতার মাঝে তুলে ধরা যায়। ধন্যবাদ এত সুন্দর অনু কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

খুব খুশি হলাম আপনার মন্তব্য পড়ে৷ অসংখ্য ধন্যবাদ।

 11 days ago 

বাহ বেশ ভালো লাগলো এত ব্যস্ততার মধ্যেও আপনি সুন্দরভাবে কবিতা পোস্ট নিয়ে উপস্থিত হলেন। আপনি কবিতাগুলো অনেক সুন্দর ভাবে অনুভূতি দিয়ে লিখে শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে অনু কবিতা পড়ে।

 10 days ago 

খুবই খুশি হলাম আপনার মন্তব্যটি পড়ে৷
অসংখ্য ধন্যবাদ।

 10 days ago 

এটা অবশ্য ঠিক বলেছেন ভাইয়া সবাই মিলে ঈদ উদযাপন করা কিংবা অন্যান্য আনন্দ করার মজাই আলাদা। আর ঈদের সময় গুলো সত্যি অনেক ভালো কাটে। আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লাগলো। আপনার লেখা কবিতার লাইনগুলো দারুন ছিল।

 9 days ago 

ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61227.58
ETH 3437.75
USDT 1.00
SBD 2.56