একজন ভালো মানুষ

in আমার বাংলা ব্লগ11 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

pexels-lukas-653429.jpg

Source

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি বিষয় শেয়ার করব। আজকে আমি আপনাদের মাঝে যে বিষয়টি প্রকাশ করব সেই বিষয়টি একটি বাস্তব ঘটনা এবং এ বিষয়টি দেখে আপনারা অনেক বেশি পরিমাণ অনুপ্রাণিত হবেন বলে আমি আশা করি৷ আমিও এই বিষয়টি থেকে অনেক বেশি অনুপ্রাণিত হয়েছি৷ তাই এটি আমি আপনাদের মাঝে প্রকাশ করলাম৷

আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করব একজন ভালো মানুষ সম্পর্কে৷ একজন ভালো মানুষ কোন ধরনের কাজ করেছেন৷ সেই কাজগুলোর কিছু উদাহরণ আমি আপনাদের মাঝে তুলে ধরবো৷ আশা করি এই কাজগুলো সম্পর্কে জানতে পেরে আপনারাও এই কাজগুলো করার জন্য অনুপ্রান্ত হবেন৷

আমাদের এলাকায় এমন একজন ব্যক্তি রয়েছেন তিনি একটি গার্মেন্টস ফ্যাক্টরির মালিক৷ তিনি বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করেছেন৷ বিভিন্ন ধরনের মানুষকে সাহায্য করেছেন এবং সর্ব শ্রেণীর মানুষের উপকারে তিনি এসেছেন৷

প্রথমে শুরু করা যাক কিছু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে৷ এলাকার মধ্যে যতগুলো শিক্ষা প্রতিষ্ঠান আছে সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে তিনি এগিয়ে এসেছেন৷ মাদ্রাসা, মসজিদসহ আরো বিভিন্ন স্থাপনা সমূহের উন্নয়নে এগিয়ে এসেছেন৷ যে সকল মসজিদ এবং মাদ্রাসা এর অবস্থা খুবই করুন সে সকল মসজিদ এবং মাদ্রাসা কে নতুন ভাবে তৈরি করার জন্য উদ্যোগ নিয়েছেন৷

তার পাশাপাশি যে সকল মসজিদ কিছুটা খারাপ পরিস্থিতির শিকার হয়ে গিয়েছে সে সকল মসজিদ, মাদ্রাসাকে তিনি সংস্করণের ব্যবস্থা করেছেন৷ সকল ধরনের মসজিদ, মাদ্রাসার যাবতীয় জিনিসপত্র তিনি দিয়েছেন৷ এর মাধ্যমে তার ভালো গুণগুলোর বহিঃপ্রকাশ ঘটেছে ৷

আমরাও যদি তার মত হতে পারি তাহলে আমরাও এরকম বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করতে পারব৷ আমাদের জীবনের বিভিন্ন ক্ষেত্রে আমরা বিভিন্ন ধরনের মানুষকে সাহায্য করতে পারব।

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থান

https://maps.app.goo.gl/oFhN2EP48B12qTs79

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

প্রতিটা এলাকায় এরকম একজন ভালো মানুষ থাকলে সেই এলাকার উন্নয়ন হবেই হবে। খুবই ভালো লাগলো গার্মেন্টস মালিকের এরকম উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে নিজেকে লিপ্ত রেখেছে আল্লাহ তার সকল কর্মকান্ড কবুল করুক সেটাই কামনা করি ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টটি ভালোভাবে পড়ার জন্য। এই গার্মেন্টসের মালিকের কাজগুলো খুবই পবিত্র কর্মকান্ড। তিনি আরো অনেক ধরনের উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করবেন বলে তিনি বলেছেন।

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আসলে আমি মনে করি এখনো প্রতিটা এলাকাতে সমাজে এরকম কয়েকজন ভাল মানুষ আছে বলেই সমাজে এত সুন্দর। আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম গার্মেন্টস মালিকের এরকম উন্নয়ন কর্মকাণ্ডের সাথে নিজেকে জড়িয়ে বেশ ভালো করেছেন ভাই। মসজিদ এবং মাদ্রাসাগুলো সংস্করণের কাজে যুক্ত আছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট এর মধ্যে আপনার ওই অতিসুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।
এটি আমার জন্য একটা অনুপ্রেরণা৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63476.83
ETH 3413.43
USDT 1.00
SBD 2.50