ফটোগ্রাফি পোস্ট :- সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ10 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

20230528_094117.jpg

Location

  • আজকে প্রথমেই আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফি শেয়ার করব সেই ফটোগ্রাফিটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দের। কারণ এই ফুলটি আমি আগে কখনো দেখিনি এবং প্রথম দেখাতে এই ফুলটিকে আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়ে যায়। যখন আমি এই ফুলটিকে প্রথম দেখতে পাই তখন এই ফুলের সৌন্দর্য আমার মনের মধ্যে একটি আলাদা জায়গা করে নেয়। একই সাথে এই ফুলের যে পাপড়িগুলো রয়েছে তাও একদম অসাধারণ এবং এর মধ্যবর্তী স্থানে যে জিনিসটি রয়েছে তাও একদম মনমুগ্ধকর ছিল।

20230528_094706.jpg

Location

  • এবার একদম ভিন্ন ধরনের একটি ফটোগ্রাফি শেয়ার করব। এটি হলো একটি পাতার ফটোগ্রাফি। তবে এই পাতাটি বেশিরভাগ সময়ই বাড়ি সৌন্দর্য বৃদ্ধি করার লক্ষ্যে মানুষ ব্যবহার করে থাকে। আর এ পাতার রংটিও একদম ভিন্ন ধরনের। যখন এই পাতাটি এখানে অবস্থান করে তখন এই পাতার সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না এবং এর রং একদমই লাল রঙের হওয়ার কারণে এর সৌন্দর্য অনেক বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে যায়।

20230528_094244.jpg

Location

  • এবার আমাদের সকলের পরিচিত একটি বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। এই বাগান বিলাস ফুলটি আমরা সকলে পছন্দ করি। আর এই ফুলটি একদমই অন্যরকম এবং অসাধারণ হয়ে থাকে। যখন এই ফুলটি এখানে ছিল তখন আমি এই ফুলটিকে দেখে অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই। এই ফুলের যে গঠন প্রকৃতি রয়েছে তা একদম ভিন্ন ধরনের। এই ফুলের পাপড়িগুলো একদমই গোলাপি রঙের হয়ে এখানে অবস্থান করছিল। একই সাথে এর মধ্যবর্তী স্থানে যে সাদা ছোট ফুলটি ছিল তাও একদম অসাধারণ ছিল।

20230528_094515.jpg

Location

  • এবার আমাদের সকলের পরিচিত একটি জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। এই জবা ফুলটি একদম ভিন্ন ধরনের একটি ফুল। এই জবা ফুল সাধারণত লাল রঙের বেশি হয়ে থাকে। তবে এই ফুলের মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ একসাথে দেখতে পাওয়া যায়। যা এই ফুলটিকে একদমই ভিন্ন করে তুলেছে৷ একই সাথে এর মধ্যবর্তী স্থানে কিছু গোলাপী ও লাল রঙ অবস্থান করার কারণে এটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা গেল।

20230607_113059.jpg

Location

  • এবার একদম ভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করব। এই ফুলটি সাধারণত সব সময় দেখা যায় না। অল্প কিছু সময় এই ফুলগুলো এখানে দেখা যায়৷ একই সাথে এই ফুলটি যখন এখানে অবস্থান করছিল তখন এর পাপড়িগুলো খুবই সুন্দরভাবে এখানে অবস্থান করছিল এবং এর মধ্যবর্তী স্থানে খুবই সুন্দর ছিল এবং এর মধ্যে যে ছোট দন্ডটি ছিল তা একদমই অসাধারণ ছিল।

20230528_094331.jpg
Location

  • এবার যে ফটোগ্রাফিটি আমি আপনাদের মাঝে শেয়ার করব সেই ফটোগ্রাফির মধ্যে আমি যে জিনিসটা তুলে ধরার চেষ্টা করেছি সেটি আমাদের অনেকের বাড়িতে রয়েছে। এই জিনিসগুলো সাধারণত মানুষজন বাড়িতে রোপন করে থাকে তাদের বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য। আমি যখন এই জিনিসটাকে দেখতে পাই তখন এটি খুবই ছোট ছিল। তবে এটি ধীরে ধীরে অনেকটাই বড় আকৃতির হয়ে যাবে।

20230528_093938.jpg

Location

  • এবার যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেটি আমাদের অনেকেরই অনেক বেশি পরিমাণে পছন্দ। কারণ এই ফুলগুলো ছোট থাকার মধ্যে সৌন্দর্য যেন অনেক বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে যেতে থাকে। যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন ভিন্ন হয়ে এখানে অবস্থান করছিল। একই সাথে এই ছোট ছোট পাপড়িগুলোর কারণে এটি অনেকটাই সুন্দর দেখা যাচ্ছিল। একই সাথে এই পাপড়িগুলোর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখা যাচ্ছিল।

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

দারুন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন তো আপনি। আপনার এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে কিন্তু বেশ ভালোই লাগছে। প্রতিটি ফুল দেখতে তো জীবন্ত ফুলই মনে হচ্ছে। আশা করি আগামী তে আরও সুন্দর ‍সুন্দর পোস্ট শেয়ার করবেন আমাদের সাথে।

 10 months ago 

অবশ্যই। আগামী সময়ে আপনাদের জন্য আরো সুন্দর কিছু ফটোগ্রাফি অপেক্ষা করছে৷

 10 months ago 

আজকে আপনার সাতটি রেনডম ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। আসলে সময় দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো জবা ফুল গুলোর ফটোগ্রাফি। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্ট ভালোভাবে পড়ে ও দেখে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন কিছু কিছু ফটোগ্রাফি আছে যে ফটোগ্রাফি গুলো দেখলে মন ভালো হয়ে যায়। আপনার আজকের এই ফটোগ্রাফির মধ্যে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি সহ নিচের দিকে জবা ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে আমার কাছে। নির্দিষ্ট একটা বিন্দুকে কেন্দ্র করে যদি সুন্দর একটা ফোকাস নিয়ে ফটো তোলা যায় তাহলে ফটো দেখতে আসলেই সুন্দর দেখায়। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনার এই ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ এরকম অনুপ্রেরণামুলক একটি মন্তব্য তুলে ধরার জন্য।

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি বরাবর আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেছে। বিশেষ করে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার এই ফটোগ্রাফির সুনাম করার জন্য৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনার এই মুল্যবান সাপোর্ট পেতে আমি সবসময় ভালোবাসি৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

এভাবে সবসময় সাপোর্ট করার জন্য অসংখ্য ভালোবাসা রইল।

 10 months ago 

বরাবরের মতই অসাধারণ কিছু আলোকচিত্র দেখলাম।দিনে দিনে আপনার আলোক চিত্রের ফ্যান হয়ে যাচ্ছি। বেশ দর্শনীয় ছিল আলোক চিত্র গুলো। ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

শুনে খুব ভালো লাগলো। আর আপনার এই মুল্যবান মন্তব্য পড়ে আমি অনেক খুশি হয়েছি।

 10 months ago 

আমার ফটোগ্রাফি পোস্টগুলি দেখতে ভীষণ ভালো লাগে তারপর যদি হয় সুন্দর ফটোগ্রাফি তাহলে তো আর কোন কথাই নেই। আজকে আপনি আমাদের মাঝে প্রথম ফুলটি দিয়েছেন। আমিও দেখি নাই ভাইয়া আর আপনার মাধ্যমে ফুলটি দেখতে পেলাম এবং ফুলটি আমার ভীষণ পছন্দ হয়েছে। অনেক সুন্দর ছিল। দ্বিতীয় ফটোগ্রাফিটা তো আজকে নতুন দেখলাম ভাইয়া একটি ডালে দুই ধরনের পাতার কালার। সত্যি এটা আমাকে মুগ্ধ করল এবং আপনি সুন্দর করে এটার বিস্তারিত আলোচনা করেছেন। বাগান বিলাসফুল আমাদের সকলেরই পরিচিত যাকে গেট ফুল বলা হয়ে থাকে এবং গেটের সৌন্দর্য বৃদ্ধি করে এবং এই ফুলগুলি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। জবা ফুল তো আমরা কম বেশি সকলেই চিনে থাকি এবং জবা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে এবং অনেক মনোমুগ্ধকর। ফুলের মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ ভালো লাগে জবা ফুলটি তথাপি আপনি সাদা কালারের জবা ফুলটি তুলে ধরেছেন এবং এটিও আমাকে মুগ্ধ করে। সব থেকে আমার সাদা কালারের জবা ফুলটি ভালো লাগে। এগুলোকে ঘাসফুল বলা হয়ে থাকে। সর্বশেষ যে ছবিটি দিয়েছেন ভাইয়া এবং ঘাসফুল অনেক লাগাতাম। ভীষণ ভালো লাগতো। আপনি দারুণ দক্ষতায় ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন ও বিস্তারিত আলোচনা করেছেন।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ও বড় একটি মন্তব্য শেয়ার করার জন্য। এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা। এখানে এই মন্তব্য পড়ে আমি অনেক খুশি হয়েছি।

 10 months ago 

সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিলো। হলুদ রঙের জবা ফুল আমি কখনো দেখিনি৷ তবে আজ দেখে একদম অবাক হলাম। মেস্তা গাছের ফুলটাও অসাধারণ।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ। শুনে খুশি হলাম আপনি জবা ফুলটি আমার কাছ থেকে প্রথম দেখলেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35