ফটোশপ দিয়ে মেয়ের এবস্ট্রাকট আর্ট

in আমার বাংলা ব্লগ3 days ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। এই পোস্টটি হলো আর্ট পোস্ট৷ আমি সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে কিছু ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার। তার মধ্যে এই আর্ট পোস্ট অন্যতম ৷ সবসময়ই ভিন্ন ভিন্ন কিছু আর্ট আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করি৷ বিশেষ করে প্রাকৃতিক যেসকল আর্টগুলো রয়েছে সেগুলো করতে আমার একটু বেশিই ভালো লাগে৷ আজকের যে আর্টটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম সে আর্টের মধ্যে সবগুলো ডিজাইন খুব নিখুঁতভাবে দেওয়ার চেষ্টা করলাম। একইসাথে এখানে যে রঙগুলো রয়েছে সেগুলোর সংমিশ্রণ ভালোভাবে দিয়ে দিলাম। আমি প্রত্যেকটি আর্টের এর পিছনে এতটা সময়ে দিতে থাকি যা আগে কখনোই দিতাম না৷ প্রতিনিয়তই কিছু ভিন্ন ধরনের আর্ট করতে করতে অনেক কিছুই চিন্তায় আসে এবং অনেকগুলো ডিজাইন দিয়ে আবার সেগুলো ডিলিট করে দিতে হয়৷ এর ফলে রঙের সংমিশ্রণ মেলাতে গিয়ে অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়৷ তাই এই আর্টগুলো তৈরি করতে অনেক সময় লেগে যায় এবং অনেকটাই কষ্ট হয়। তবে শেষ পর্যন্ত আর্ট করার পরে যখন আপনাদের সকলের ভালো লাগে তখন সেই কষ্ট একেবারে নিমেষেই শেষ হয়ে যায়



ফটোশপ দিয়ে মেয়ের এবস্ট্রাকট আর্ট



প্রয়োজনীয় উপকরণ

  • ডেস্কটপ
  • এডোবি ফটোশপ ২০২৩

অংকন প্রণালী নিম্নরুপঃ


প্রথম ধাপ


প্রথমে একটি পেজ নিয়ে নিলাম। এরপর এর মধ্যে একটি মডেলের ছবি নিয়ে নিলাম।



দ্বিতীয় ধাপ


এরপর এর মধ্যে লেভেল ও এক্সপোসার ইফেক্ট দিয়ে দিলাম। মডেলের ছবিকে কিছুটা কাস্টমাইজড করে দিলাম।



তৃতীয় ধাপ


এরপর মডেলের ছবির মধ্যে ফটো ফিল্টার ও আরো কিছু এডজাস্টমেন্ট দিয়ে দিলাম। এর মধ্যে অনেক কিছু দিয়ে দিলাম।



চতুর্থ ধাপ


এরপর এর মধ্যে ভাইভ্রেন্স দিয়ে দিলাম। একইসাথে এর মধ্যে ব্রাশ টুল দিয়ে কিছু ডিজাইন করে দিলাম।



পঞ্চম ধাপ


এরপর এর মধ্যে আরো ভিন্ন ভিন্ন কিছু ব্রাশ টুল দিয়ে অনেকগুলো ডিজাইন করে দিলাম।



সর্বশেষ আউটলুক


Photo



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসDesktop
তারিখ১১.০৭.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

আজকে এই পর্যন্তই। আশাকরি আপনাদের সবার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না। নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। ইনশা আল্লাহ দেখা হবে নতুন একটি পোস্টে।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

1000050430.gif

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

ভালোবাসা সবসময় আমাকে এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 3 days ago 

ভাইয়া ফটোশপ দিয়ে চমৎকার দক্ষতার সাথে মেয়ের এবস্ট্রাকট আর্টটি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার আজকের আর্টটিও দেখে বোঝা যাচ্ছে মনের মাধুরী মিশিয়ে আটটি করেছেন। আর্টটিগুলো অনেক সময় নিয়ে করতে হয়। আপনার আজ আর্টের মধ্যেও সবগুলো ডিজাইন খুব নিখুঁত হয়েছে। দেখে বুঝা যাচ্ছে রঙগুলোর সংমিশ্রণও সুন্দরভাবে মিশিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য। আপনার এই মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা ।

 3 days ago 

ফটোশপের কাজ আমি কখনো করিনি। আপনার পোস্ট দেখে খুবই ভালো লেগেছে। নতুন কিছু শিখতে পারলাম ভাইয়া। ফটোশপ দিয়ে মেয়ের এবস্ট্রাকট আর্ট করে সবার মাঝে উপস্থাপন করেছেন আর ধাপগুলো সুন্দর করে তুলে ধরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 days ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই আপনাকে এরকম সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য।

 14 hours ago 

আপনি ফটোশপ দিয়ে খুব চমৎকার এবং দক্ষতার সাথে একটি আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো।আপনি অনেক ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আমি কখনো ফটোশপের কাজ করিনি তবে আপনার দেখাদেখি আমারও অনেক ইচ্ছে করছে কাজটি করতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 1 hour ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44