গল্প:- "একজন অহংকারি ব্যাক্তি" (পর্ব-০৪)

in আমার বাংলা ব্লগ7 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


1000016299.jpg

সোর্স

যখন কিছু ব্যক্তি তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের কথাবার্তা বলতো সে কথাটিও তার কাছে চলে যেতে । ষড়যন্ত্র করার পরিকল্পনা করলেও সে আগে থেকে সে বিষয়টি জেনে নিত। সাথে সাথে সে বিষয়ে পদক্ষেপ নিয়ে নিত৷ যার ফলে ওই মালিক যেভাবে তার কাছে হেরে যাচ্ছিল, একইসাথে যে মানুষগুলো তার এই খারাপ কাজের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য অবস্থান করার চেষ্টা করছিল তাদেরকেও সে দমিয়ে দিয়েছিল৷ তার এই অহংকারীত্ব প্রতিনিয়তই বাড়তে লাগলো এবং সে নিজেকে এলাকার অনেক সম্মানী এবং বড় একজন ব্যক্তি হিসেবে দাবি করতে থাকে৷ আজকে এই পর্যন্তই পরবর্তী পর্বে আরো একটি বিষয় আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব৷

আজকে আবার এই গল্পের একটি পর্ব নিয়ে চলে আসলাম৷ আজকে এই পর্বের মধ্যে আমি যে বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব আশা করি সে বিষয়টি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ এই গল্পের পূর্ববর্তী পর্ব আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই এর পরবর্তী পর্ব নিয়ে আজকে আমি হাজির হয়ে গেলাম৷

সেখানে আমি বলেছিলাম যে, এই ব্যক্তির বিরুদ্ধে কিছু ব্যক্তি অবস্থান করছিল এবং তাকে দমানোর জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করছিল৷ যখন তারা এই পদক্ষেপ গ্রহণ করতে ব্যর্থ হচ্ছিল এবং তাদেরকে দমানোর জন্য অহংকারী ব্যক্তিটিও বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করছিল৷ তখন তার প্রতিপক্ষ অনেকগুলো মানুষ একসাথে অবস্থান করে তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করার জন্য। তারা বিভিন্ন পরিকল্পনা করতে থাকে।

অহংকারী ব্যক্তিও তার অনুসারীদেরকে যারা তার বিরুদ্ধে অবস্থান করবে তাদেরকে যেন একেবারে মেরে ফেলে। এই কথা শুনে অনেকজন এলাকা থেকে পালিয়ে যায়। যখন এই বিষয়টি পুলিশ জানতে পারে, তখন পুলিশ অহংকারী ব্যক্তিকেকেও খোঁজ করতে থাকে৷ তখন তার অনুসারীদেরকেও খোঁজ করতে থাকে৷ তখন সেই অনুসারীরাও এলাকা থেকে পালিয়ে যায়৷ এভাবে পুরো এলাকা খালি হয়ে যায়৷

এবার পুলিশ এই বিষয়টি সম্পর্কে তদন্ত করতে থাকে, তার সত্যতা যাচাই করে এবং তা প্রমাণিত হয়। তখন ঐ ব্যক্তির যতগুলো ব্যবসা প্রতিষ্ঠান ছিল সবগুলো বন্ধ করে দেওয়া হয়েছিল৷ সে অহংকারি ব্যক্তির যে সকল একাউন্ট ছিল সেই একাউন্টও বন্ধ করে দিয়েছিল। যাতে করে সে কোন ধরনের সুবিধা ভোগ করতে না পারে। তখন সে অহংকারী ব্যক্তি দেশ থেকে পালিয়ে যায়।

এরপর তার অনুসারীরা এলাকায় আসে এবং রাতের বেলা তার ব্যবসা প্রতিষ্ঠানগুলো চালাতে থাকে৷ যেহেতু তারা সকলেই ওই অহংকারি ব্যাক্তির অনুসারি ছিল তাই তারা যেভাবে রাতের বেলায় ব্যবসা প্রতিষ্ঠানগুলো চালনা করতে থাকে, তখন কেউই এই বিষয়ে পুলিশকে জানায় না৷ যেসকল ব্যক্তি এই বিষয়টি পুলিশকে জানানোর কথা তারাও এলাকাতে প্রবেশ করতে পারছে না এবং তারা অনেকে ভয় পাচ্ছিল৷ তারা কোনমতে এলাকার মধ্যে প্রবেশ করছিল না৷ কারণ তারা এলাকায় প্রবেশ করলেই তাদেরকে মেরে ফেলা হবে৷

এভাবে অনেকদিন চলতে থাকে। ওই ব্যক্তির প্রতিষ্ঠানগুলো রাতের বেলা পরিচালনা করতে থাকে এবং বিভিন্ন ধরনের খারাপ কর্মকান্ডও তার এই প্রতিষ্ঠানগুলোতে পরিচালনা করতে থাকে৷ যখন সকলে তার এই প্রতিষ্ঠানগুলো চালনা করে তখন পুলিশও কোন ভাবে খবর পাচ্ছিল না৷ এভাবে অনেক দিন চলতে থাকে এবং রাতের বেলা কাজ করে তারা সকালে পালিয়ে যেতে থাকে৷ পুলিশ মাঝেমধ্যে এসে দেখে যায় তার প্রতিষ্ঠানগুলো চলছে কি না। তখন বাইরে থেকে কিছুই বোঝা যেত না। পুলিশ ভেতরে যেত না। কারণ পুলিশ মনে করতো ভিতরে সবকিছুই ঠিক আছে এবং বন্ধ হয়ে রয়েছে। এর পরবর্তী বিষয়গুলো আগামী পর্বে শেয়ার করার চেষ্টা করব।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

সাপোর্ট পেয়ে আমার অনেক খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

অহংকার করলে পতন অবশ্যই হয়, সেটা দুদিন আগে নয়তো পরে। এই অহংকারী ব্যক্তির এতো অনুসারী থাকলে কি হবে, পাপ বাপকেও ছাড়ে না। তাইতো এখন পুলিশের ভয়ে দেশ ছেড়ে পালিয়েছে। আসলে এই অহংকারী ব্যক্তির পতন শুরু হয়ে গিয়েছে। আমাদের মনে রাখা উচিত, কাউকে ঠকিয়ে কেউ কখনো জিততে পারে না। যাইহোক পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 7 months ago 

কখনো কাউকে ঠকিয়ে সফল হওয়া যায় না। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 7 months ago 

ভাইয়া আপনার গল্প পড়ে খুব ভালো লাগলো। মানুষের অহংকার একদিন তাকে পতনের দিকে নিয়ে যায়। আমরা জানি অহংকার করা ভালো নয় কিন্তু যখন দেখবেন আপনার হাতে অতিরিক্ত টাকা পয়সা চলে এসেছে তখন এমনেতেই আপনার মধ্যে অহংকার চলে আসবো। তেমনি লোকটি একটু প্রভাবশালী থাকায় তার মধ্যে অহংকার বাসা বেঁধেছে। খারাপ কাজ সবসময় রাতের বেলা গোপনেই করা হয়। পুলিশ প্রতিষ্ঠানের ভিতরে রাতের বেলা তল্লাশি করলেই জানতে পারতো। যাই হোক পরবর্তীতে কি হলো জানার অপেক্ষায় রইলাম।

 7 months ago 

হুম। একদমই। আপনি এই গল্প পড়ে খুব সুন্দর মন্তব্য তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60007.10
ETH 2415.95
USDT 1.00
SBD 2.41