ডিজিটাল আর্ট :- ফুলের ম্যান্ডেলা আর্ট:-১৪

in আমার বাংলা ব্লগ7 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


Final--Mandala-18-CC.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হলফুলের ম্যান্ডেলা আর্ট:-১৪

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ১০

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

প্রথমে একটি পেজ নিয়ে নিলাম। এরপর এর মধ্যে কয়েকটি বৃত্ত নিয়ে নিলাম। একইসাথে এখানে ছোট ছোট ডিজাইন করে দিলাম।

Screenshot 2023-11-25 153559.png

Screenshot 2023-11-25 154148.png

ধাপ-০২

এরপর এর চারপাশে আরো ছোট ছোট ডিজাইন করে দিলাম। একইসাথে এখানে কিছু ফুলের পাপড়ি দিয়ে দিলাম।

Screenshot 2023-11-25 155411.png

Screenshot 2023-11-25 155945.png

ধাপ-০৩

এরপর এর মধ্যে কিছু ছোট ছোট ফুলের আকার দিয়ে দিলাম। একইসাথে এখানে রঙ দেওয়া শুরু করলাম।

Screenshot 2023-11-25 160230.png

ধাপ-০৪

এরপর এর মধ্যে আরো ছোট ছোট অনেকগুলো ডিজাইন করে দিলাম৷ একইসাথে ছোট ছোট ডিজাইনগুলো রঙ করে দিলাম।

Screenshot 2023-11-26 152429.png

Screenshot 2023-11-26 152926.png

ধাপ-০৫

এবার সবগুলো ছোট গুলো রঙ করার পর সবগুলো আবার যাচাই করে নিলাম। শেষে আরো কিছু রঙের সংমিশ্রণ করে দিলাম

Screenshot 2023-11-26 153217.png

Final--Mandala-18-CC.jpg

সর্বশেষ আউটপুট

Final--Mandala-18-CC.jpg

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

ডিজিটাল ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক খুশি হলাম আপনার মন্তব্য পড়ে।
অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

ডিজিটাল আর্টগুলো বেশ সুন্দর লাগে।আপনি আজ রঙ্গিন ডিজিটাল ম্যান্ডালা অংকন করেছেন। যা দেখতে বেশ সুন্দর লাগছে। ম্যান্ডালার ডিজাইনটি দেখতে বেশ সুন্দর হয়েছে। সেই সাথে কালার কম্বিনেশনও বেশ ভালো হয়েছে। সুন্দর একটা ডিজিটাল ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য। এই মন্তব্য পড়ে আমি অনেক খুশি৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

সসবসময় সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ। এভাবে সাপোর্ট পাওয়ার আশা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।
অসম্ভব ভালোবাসা রইল৷

 7 months ago 

আপনার অংকন করা ফুলের ম্যান্ডেলা আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্টের ভিতরে অংশে সুন্দর ডিজাইন করে দেওয়াটা এবং সুন্দর রং করে দেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 7 months ago 

চমৎকারভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই আট দেখে আমিও শিখে গেলাম কিভাবে ফুলের আর্ট করতে হয়। সত্যি চমৎকার হয়েছে আপনার সুন্দর এই ফুলের আর্ট। চমৎকার ভাবে আপনি সার্কেলের মধ্যে দিয়ে আর্ট সম্পন্ন করেছেন।

 7 months ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য। আমি আপনার এই মন্তব্য পড়ে অনেক অনুপ্রাণিত।

 7 months ago 

ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এ আর্ট গুলো অনেক নিখুঁত হয়। আপনি আজকে অনেক সুন্দর ভাবে আর্ট তৈরি করেছে। আর্ট তৈরির পদ্ধতি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করে ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

শুনে খুব ভালো লাগলো৷ এভাবে মন্তব্য করে পাশে থাকার আশা রইল।

 7 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি বেশ চমৎকার ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ডিজিটাল আর্ট এর মাধ্যমে চমৎকার ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে সত্যি অনেক ভালো লাগলো। বিশেষ করে ম্যান্ডেলা আর্ট এর ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে বেশি ভালো লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে ফুলের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 7 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। আমি আপনার এই মন্তব্য পড়ে অনেক অনুপ্রাণিত।

 7 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে ডিজিটাল আর্ট এর মাধ্যমে চমৎকার ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে ম্যান্ডেলা আর্ট এর ভিতরে যত সুন্দর করে ছোট ছোট কাজগুলো সাজিয়ে তোলা যায় ততই ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়। তবে আজকে আপনার ডিজিটাল ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ফুলের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক ধন্যবাদ আমার এই আর্টের সুনাম করার জন্য৷
এই মন্তব্য পড়ে আমি অনেক খুশি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42