জেনারেল রাইটিং :- "বহুরূপী"

in আমার বাংলা ব্লগ8 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


pexels-pixabay-289998.jpg

সোর্স

আজকে অনেকদিন ধরে আপনাদের মাঝে আরও একটি জেনারেল রাইটিং নিয়ে চলে আসলাম৷ আজকে যে জেনারেল রাইটিং আমি আপনাদের মাঝে শেয়ার করব সেটি হল একজন মানুষকে নিয়ে। সে সব সময়ই ভালো সেজে থাকে৷ তবে একদিন হঠাৎ করেই তার আসল ঘটনাটি প্রকাশ পেয়ে যায়। সে বিষয়টি আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব।

একজন মানুষ ছিল যে সব সময় আমি খুবই ভালোভাবে সকলের সাথে ব্যবহার করত৷ সকলের সাথে কথা বলত এবং হাঁটাচলা করত৷ সব সময় সে ভালো মানুষের মতই চলত। সবসময় সে সকলের কথামতো সকল কাজ করে দিত৷ কোন ব্যক্তি তাকে কোন পরামর্শ দিলে সে পরামর্শটিও সে খুবই ভালোভাবে গ্রহণ করে নিত৷

তাকে যদি কোন ধরনের ভালো উপদেশ দেওয়া হতো তাহলে সে উপদেশ গ্রহণ করতে এবং যদি কোন ধরনের ভালো কাজ করার জন্য বলা হতো সে করে দিত। আবার যখন তাকে কোন খারাপ কাজের জন্য বলা হতো তখন সেটি মানা করে দিত। সে পড়াশোনাও খুবই ভালোভাবে চালিয়ে যেতে থাকে।

এভাবে তার জীবন স্বাভাবিকভাবে চলার সাথে সাথে সে প্রতিদিনের মতোই সকল কাজগুলো করতে থাকে এবং পড়াশোনা করতে থাকে৷ এভাবে তার স্বাভাবিক জীবনযাপন সকলে দেখতেও থাকে এবং সকলে তাকে অনেক ভালো মনে করে। তবে একদিন এমন একটি ঘটনা ঘটে গেলে তার আসল রহস্য ফাঁস হয়ে গেল।

সে এতদিন ধরে স্বাভাবিক ভাবে তার জীবন যাপন করেছিল তা একদমই লোক দেখানো ছিল৷ শুধুমাত্র মানুষকে দেখানোর জন্য সে একজন ভালো মানুষ এর মতো সবসময় ভালো কাজ করে গিয়েছে৷ সব সময় ভালো পরামর্শ শুনেছে এবং সকলকে ভালো কাজের উপদেশ দিয়েছে। তবে তার মনের ভিতরে একটি খারাপ চিন্তাধারা কাজ করতে থাকে। যা সে ছাড়া তখন কেউই জানত না।

যখন কেউ তাকে কোন ধরনের ভালো পরামর্শ দেয় তখন সে উপরে উপরে সবকিছু ভালোভাবে মেনে নিলেও পিছনে এবং মনের মধ্যে একটা ঘৃণা কাজ করে। যখন তাকে কোন ধরনের কাজ করার জন্য বলা হয় তখন সে মনের মধ্যে সেটির উপর খুবই খারাপ চিন্তাধারা নিয়ে করে এবং এভাবে প্রতিদিনের কাজ করতে থাকে৷

এভাবে একদিন কাজ করতে করতে সে যখন চুপিচুপি কাজের জন্য বলা ব্যক্তিটিকে সে খারাপ কথা বলছিল তখন সেই ব্যক্তি পেছন থেকে সে সে কথাটি শুনে ফেলে এবং তার এই খারাপ গুণ সম্পর্কে জানতে পারে৷ যখন তাদের রহস্য ফাঁস হয়ে যায় সে অনেকটাই আতঙ্কিত হয়ে যায়৷ এবং সে কিছুই বলে না। একদম চুপচাপ হয়ে যায়৷ সে তার খারাপ কাজের কথা শিকার করে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

সবসময় আমাকে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ৷

 8 months ago 

প্রথমদিকে পড়ার সময় আমি তো ভাবছিলাম লোকটা হয়তো ভালো। কিন্তু পরে দেখলাম লোকটার চিন্তাভাবনা যেমন খারাপ, তেমনি লোকটাও অনেক খারাপ। আর লোকটা সবার সামনে ভালো মানুষ সাজার অভিনয় করেছে। এই ধরনের মানুষগুলো কিন্তু প্রতিনিয়ত আমাদের আশেপাশে ঘুরে বেড়ায়। আর এমন বহুরূপী মানুষ ঘুরে বেড়ায় যাদেরকে চেনাই যায় না। তাদেরকে দেখলে মনে হয় তারা অনেক ভালো। তবে ভেতরে ভেতরে তারা অনেক বেশি খারাপ হয়ে থাকে। তেমনি দেখছি এই লোকটাও ছিল।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য৷ আপনার এই মন্তব্য পড়ে আমি অনেক খুশি হলাম৷

 8 months ago 

এক কথায় ঐ ব্যাক্তিটি মুখোশধারী। আমাদের সমাজে এরকম মুখসধারী মানুষের অভাব নাই ভাইয়া।সামনে মিষ্টি কথা বলে কিন্তুু আড়ালে কটুকথা বলে এবং ক্ষতি প্রার্থনা করে। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু কথা তুলে ধরে পোস্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

হুম। ঠিক বলেছেন। অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য পড়ে।

 8 months ago 

এই ধরনের লোক গুলো খুবই ভয়ঙ্কর। এদের সামনে এক রূপ পিছনে আরেক রূপ। আপনি যেই লোকটির উদাহরণ দিয়ে লিখেছেন। লোকটি প্রথমে দেখতেছি মানুষের কথা খুব সুন্দর করে শুনতে এবং করার চেষ্টা করতেন। অথচ লাস্টে জানতে পারলাম তার মনের মধ্যেও অন্য কিছু। এ ধরনের লোকের সাথে চলাফেরা করা ঠিক না। যাদের ভিতরে একরকম বাইরে অন্যরকম এই লোকগুলো বিষাক্ত সাপের চেয়ে ভয়ঙ্কর। যাইহোক খুব সুন্দর একটি পোস্ট করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

গিরগিটিও এদের কাছে হেরে যাবে৷ অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷

 8 months ago 

আসলে এরকম অনেক মানুষ রয়েছে যারা বহুরূপী হয়ে থাকে। উপরে উপরে সবার সাথে ভালো ব্যবহার করলেও, তারা কিন্তু ভেতরে মুখোশধারী হয়। লোকটা তো দেখছি একেবারে ভালোভাবেই সবকিছু করছিল। তবে তার ভেতর যে এরকম খারাপ চিন্তা ভাবনা ছিল এবং খারাপ মন মানসিকতার লোক ছিল, এটা বুঝতেই পারিনি প্রথম থেকে পড়তে। এই লোকটা নিজের খারাপ কাজের কথা স্বীকার করেছিল দেখছি। এরকম মানুষগুলোর কাছ থেকে আমাদের সব সময় দূরে থাকা বেশি প্রয়োজন।

 8 months ago 

হুম। অবশ্যই৷ এরকম মানুষের আশেপাশেও আমাদের যাওয়া উচিৎ নয়।

 8 months ago 

আমাদের সমাজে এমন বহুরূপী মানুষের কিন্তু অভাব নেই।লোকটির কথা যেভাবে লিখে যাচ্ছিলেন।তাতে ভালো ই মনে হচ্ছিল লোকটিকে।কিন্তু সবটা পরে বুঝলাম তিনি মুখোশের আড়ালে বহুরূপী একজন মানুষ। এমন মানুষ আমাদের জন্য এবং সমাজের জন্য মঙ্গলজনক নয়।

 8 months ago 

একদম সঠিক কথা বলেছেন৷ এরা কখনো উন্নতি বয়ে আনতে পারবে না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59943.96
ETH 2421.71
USDT 1.00
SBD 2.43