জেনারেল রাইটিং || প্রয়োজন শেষে সবাই পর

in আমার বাংলা ব্লগ2 days ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আজকে আপনাদের মাঝে আমি একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করবো। আজকে আপনাদের সাথে প্রয়োজন শেষে সবাই পর শেয়ার করবো। পূর্ববর্তী সময়ে আমি আপনাদের মাঝে অনেক জেনারেল রাইটিং শেয়ার করেছিলাম যা আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি জেনারেল রাইটিং আপনাদের মাঝে শেয়ার করলাম।


1000075294.jpg

Source


আজকে আমি আপনাদের মাঝে যেই জেনারেল রাইটিংটি শেয়ার করব তা আপনাদের অনেক ভালো লাগবে৷ হয়তো আপনারা এই জেনারেল রাইটিং এর টাইটেল দেখেই বুঝতে পেরে গিয়েছেন যে এখানে আমি কি বিষয় নিয়ে বলতে যাচ্ছি৷ তাই বেশি কথা বলা বাড়িয়ে আসল কথায় প্রবেশ করা যাক। আসলে এমন অনেক মানুষ আছে যারা আমাদের জীবনে আসে এবং তারা সব সময় আমাদের জীবনে এমন ভাবে আসে যা বলে বোঝানো যাবে না। শেষ পর্যন্ত যখন তারা আমাদেরকে ছেড়ে চলে যায় তখন তার থেকে দুঃখের বিষয় আর কিছু হতে পারে না। এমন কিছু মানুষ আছে যারা আমাদের জীবনে সব সময়ই থাকার চেষ্টা করে৷ তবে পরিস্থিতির কারণে অথবা কোন না কোন কারণেই তাদেরকে চলে যেতে হয়। যখন আমরাও কারো জীবনে থাকতে চাই কোন কিছুর সম্মুখীন হয়ে যাই তখন আমাদেরকেও সবকিছু ছেড়ে চলে আসতে হয়৷ আসলে এরকম ঘটনা একেবারেই মেনে নেওয়ার নয়৷ খুবই কষ্টের একটি বিষয় এটি৷ যখন আমরা এই বিষয়গুলো অনুভব করতে পারি তখন তার থেকে কষ্টের বিষয় আর কিছু হতে পারে না৷



কিছু মানুষ আমাদের সাথে এমনভাবে সম্পর্ক করে যাতে করে তাদের সাথে আমাদের সারা জীবন চলে যাবে৷ তারা আমাদের বন্ধু হোক বা অন্য কেউ৷ কিন্তু একটা না একটা সময় তাদেরকে চলে যেতে হয়৷ শেষ পর্যন্ত যখন তারা হঠাৎ করে কিছু না বলে চলে যায় তখন তার থেকে দুঃখের বিষয় আর কিছু হতে পারে না৷ সে বিষয়ে যখন আমরা কোন কিছু মনে করি তখন তা আমাদেরকে আরো কষ্ট দেয়। এই কষ্ট কখনো ভোলার নয়৷ আসলে এমন কিছু মানুষ আমাদের জীবনে আসে যেন শুধুমাত্র তাদের প্রয়োজন মেটানোর জন্য আমাদের জীবনে আসে৷ কিছু মানুষ যখন আমাদের জীবনে তাদের প্রয়োজন মেটানোর পর হঠাৎ করে চলে যায় তখন তার থেকে কষ্টের বিষয় আর কিছু হতে পারে না৷ তারা তাদের প্রয়োজন অনুযায়ী যখন তারা আমাদের কাছ থেকে একটু বেশি কিছু পেয়ে যায় তখন তারা আরো বেশি পেতে চায়৷ আসলে একটি কথা আছে যে, অল্প পেলে আরও পেতে চায় এবং যতোই তাকে দেওয়া হোক না কেন সে কখনোই তা ছেড়ে দেবে না৷ যত বেশি পরিমাণে নিতে পারবে ততই তার জন্য লাভ হবে৷ এজন্য কিছু মানুষ শুধুমাত্র তাদের প্রয়োজন মেটানোর জন্য আমাদের জীবনে আসে। যখন তারা সে প্রয়োজনের থেকেও একটু বেশি পেয়ে যায় তখন তার তারা আরো অনেক লোভী হয়ে যায় এবং তারা আরো কিছু পেতে চায়৷


ঠিক তেমনি আমরাও যদি কারো জীবনের প্রবেশ করি এবং কারো জীবনের সাথে যদি আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই সেখানে যদি আমাদের কোন কিছু প্রয়োজন থেকে বেশি পেয়ে যাই তখন আমরা সেই প্রয়োজন শেষ হয়ে যাওয়ার পরে হঠাৎ করে তাকে ছেড়ে দিয়ে চলে আসে অথবা তার সাথে আর কোন যোগাযোগ রাখার চেষ্টা করি না। একইসাথে যদি আমরা কোন ধরনের প্রয়োজনের চেয়ে একটু বেশি কিছু তার থেকে পেয়ে যাই তাহলেও আমাদের মধ্যে একটি লোভী মানসিকতা কাজ করে৷ আসলে এরকম মন মানসিকতা কখনোই ঠিক না ৷ সবসময় এরকম মনমানসিকতা নিয়ে চললে জীবনে কখনোই উন্নতি করা যাবে না৷ সবসময় বিভিন্ন জায়গাতে হোঁচট খেতে হবে এবং এর ফলে সবচেয়ে কষ্টের বিষয় হবে যখন শেষ পর্যন্ত তাকে আর কোন কিছুই করতে দেওয়া হবে না৷ অথবা কোন কাজ করার ক্ষেত্রেও তাকে কেউ বিশ্বাস করবে না৷ আসলে বিশ্বাস জিনিসটা অনেক গুরুত্বপূর্ণ৷ যখন প্রয়োজন অনুযায়ী কোন মানুষ তাদের জীবনে আসে তখন তাদের প্রতি একটি আলাদা গুরুত্ব দিতে হয়। তবে যখন সেই গুরুত্বের বিশ্বাস ভেঙ্গে তারা সেখান থেকে চলে যায় তখন তার থেকে খারাপ বিষয় আর কিছু হতে পারে না৷


আসলে যাই বলা হোক না কেন প্রয়োজন শেষ হয়ে গেলে সবাই চলে যাবে৷ সে নিজের একদম কাছের মানুষ হোক না কেন৷ যদি তার প্রয়োজন অনুযায়ী সে সব কিছু পেয়ে যায় এবং তার প্রয়োজন মিটিয়ে যাওয়ার পরে সব ছেড়ে চলে যাবে৷ কখনোই সে আর এখানে থাকবে না । এটাই এখন প্রকৃতির নিয়ম হয়ে দাঁড়িয়েছে। যা আমরা প্রতিনিয়ত আশেপাশে তাকালেই দিতে পারছি৷ অনেক মানুষ তাদের প্রয়োজন অনুযায়ী যখন কাজ সেরে ফেলে তখন তারা হঠাৎ করে সেখান থেকে চলে যাওয়ার পরবর্তীতে যখন আবার তাদের জীবনে আসে তখন আবারও সেই মানুষটি তার মন নরম করে আবার তাকে জায়গা দেয়৷ তবে শেষ পর্যন্ত আবারও যখন তাকে ধোঁকা দিয়ে সে আবার তার প্রয়োজন মিটিয়ে সেখান থেকে চলে যায় তখন সে একেবারে ভেঙে পড়ে৷ তার জীবনের কোন মূল্য থাকে না। সে এতটাই দুঃখ কষ্ট দেয় যা বলে বোঝানো যাবে না৷ তারা যখন একের পর এক প্রয়োজন পূরণ করার পরে বারবার তাদেরকে ধোকা দিয়ে চলে যায় তখন তার থেকে দুঃখের বিষয় আর কিছু হতে পারে না আজকে এই পর্যন্তই৷ আশা করি আজকে আমার এই জেনারেল রাইটিং আপনাদের অনেক ভালো লাগবে৷



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিজেনারেল রাইটিং
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ১৬.০৮.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

আজকে এই পর্যন্তই। আশাকরি আপনাদের সবার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না। নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। ইনশা আল্লাহ দেখা হবে নতুন একটি পোস্টে।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240306_081102.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

আপনার প্রতি ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 days ago 

বর্তমান সময়ে এ রকমই হয় প্রয়োজনের জন্যই সবাই কাছে আসে । সুযোগ বুঝে প্রয়োজন মিটিয়ে সবাই দূরে চলে যায়। জীবনে চলার পথে মানুষ চিনতে না পারলে এরকম ধোকার সম্মুখীন সবাইকেই হতে হয়। ভালো লাগলো ভাইয়া আপনার লেখাটি পড়ে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 yesterday 

আপনার মন্তব্য আমার জন্য একটি অনুপ্রেরণা। অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 

আসলে কেউ নিজের ইচ্ছায় চলে যায়, আবার কেউ পরিস্থিতির কারণে চলে যেতে বাধ্য হয়। কিছু কিছু মানুষ রয়েছে যারা এমন পরিস্থিতির সম্মুখীন হয় যে, নিজের কাছের মানুষকে ছেড়ে দিতে বাধ্য হয়ে থাকে। তবে বর্তমান সময়টা একটু ভিন্ন মানুষ নিজের স্বার্থের জন্যই চলে যায়। এই মানুষগুলো স্বার্থের জন্য আসে আবার স্বার্থ ফুরিয়ে গেলে ছেড়ে চলে যেতে একটু চিন্তাও করে না। আপনি আজকে একেবারে বাস্তবিক সত্য কথাগুলোকে নিয়ে লিখেছেন পোস্টটা। আমার কাছে আপনার সম্পূর্ণ পোস্ট অনেক ভালো লেগেছে পড়তে।

 yesterday 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি৷ আপনার মন্তব্য পড়ে অনেক খুশি হলাম।

 2 days ago 

আমাদের আশেপাশে এমন কিছু মানুষ আছেন যারা প্রয়োজনে কাছে আসেন। যারা প্রয়োজন শেষ হলে আবার চলে যায়। এই ধরনের কিছু স্বার্থপর মানুষের কাছাকাছি আমরা থাকি। যারা স্বার্থ পূরণ হয়ে গেলে আর কোন সম্পর্ক রাখে না। আমি মনে করি যদি টের পাওয়া যায় এমন ধরনের স্বার্থপর মানুষ আছে আমাদের আশেপাশে। তাহলে খুব সহজে তাদের কাছ থেকে সরে যাওয়াই ভালো।

 yesterday 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 

আমাদের সমাজে দুই রকমের মানুষ আছে।কিছু মানুষ আছে যারা সবসময়ের জন্য রয়ে যায়,আবার কিছু মানুষ আছে যাদের প্রয়োজন ফুরিয়ে গেলে হুট করেই জীবন থেকে চলে যায়।এ চলে যাওয়াটা খুবই দুঃখজনক।সবাই একটা কথা বলে, প্রয়োজন ফুরিয়ে গেলে সবাই পর হয়ে যায়।শেষ করে বর্তমান সময় এরকম ঘটনা অহরহ ঘটছে।প্রয়োজনের তাগিদে মানুষ আপন করে নেয় আবার প্রয়োজন ফুরিয়ে গেলে মানুষকে আবার পর করে দেয়।কিন্তু মানুষ হিসেবে এসব করা একদমই ঠিক নয়।তবে পরিস্থিতির কারণে কেউ যদি দূরে সরে যায় এটি অন্য কথা।যাইহোক আজকে আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 yesterday 

অনেক ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্যটি পড়ে। অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 

প্রয়োজন শেষ হয়ে গেলে আমাদের কাছের মানুষগুলোও আমাদেরকে ছেড়ে চলে যায়। আসলে কাছের মানুষ ছেড়ে চলে গেলে তো সেই কষ্টটা অনেক বেশি হয়ে থাকে। এরকম অনেক মানুষ রয়েছে যারা সারা জীবনের জন্য থেকে যায়। আবার অনেকে রয়েছে যারা শেষ পর্যায়ে ছেড়ে চলে যায়। কেউ স্বার্থের জন্য চলে যায় আবার কেউ বাধ্য হয়। কে আমাদের আপন, আর কে আমাদের পর, এটা তো আমরা সময় আসলে ঠিক বুঝতে পেরে যাই। একেবারে বাস্তবসম্মত কথা নিয়ে লিখেছেন আপনি।

 yesterday 

ধন্যবাদ এরকম সুন্দর ও গোছালো একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য।

 2 days ago 

প্রয়োজন ফুরিয়ে গেলে যারা চলে যায় তারা কিন্তু আমাদের আপন জন নয়।আমাদের আশে-পাশে এমন অনেক মানুষ আছেন যারা তাদের প্রয়োজন মিটে গেলে চলে যায়। এরা হচ্ছে স্বার্থপর মানুষ। এ ধরনের মানুষ থেকে দূরে সরে যাওয়া অনেক ভালো। ধন্যবাদ ভাইয়া চমৎকার ভাবে বিষয়টি তুলে ধরার জন্য।

 yesterday 

আপনাকেও অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42