ফটোগ্রাফি পোস্ট :- সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম

in আমার বাংলা ব্লগ11 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20230528_095159.jpg

Location

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে প্রথমে আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফিটি প্রকাশ করব সেই ফুলটি একদম ভিন্ন ধরনের৷ এই ফুলটিকে আমি প্রথম দেখেছি৷ তাই এই ফুলের কিছু ছবি আমি আপনাদের জন্য নিয়ে এসেছি। যখন এই ফুলটি ফুটন্ত অবস্থায় ছিল তখন এর মধ্যে খুবই অল্প কিছু পরিমাণে পাপড়ি অবস্থান করছিল এবং এর মধ্যবর্তী স্থানে কিছু দন্ড অবস্থান করছিল৷ এর মাথার ওপরে কিছু ছোট ছোট জিনিস অবস্থান করছিল৷

20230528_095159.jpg

Location

এখন আমি আপনাদের মাঝে শেয়ার করব একটি ঘাস ফড়িং এর ফটোগ্রাফি৷ এই ঘাস ফড়িং আমরা সকলে রেখেছি এবং এই ঘাসফড়িং সব সময় দেখতে পাওয়া যায়। এটি অনেকটাই বড় আকৃতির হয়ে থাকে৷ ছোট আকৃতিরও ঘাস ফড়িংও আমি দেখেছি। আমি আপনাদের মাঝে আজকে বড় আকৃতির ঘাস ফড়িং এর ফটোগ্রাফি প্রকাশ করলাম৷

20230528_225719.jpg

Location

এখন যে ফুলটি আমি শেয়ার করব সেই ফুলটি আমাদের অনেকের কাছে পরিচিত৷ আবার অনেকের কাছে অপরিচিত৷ এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় ছিল তখন এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো ছিল সে পাপড়ি গুলো বাঁকা হয়ে অবস্থান করছিল৷ ওই গাছের উপরে অনেকগুলো পাপড়ির অবস্থানের ফলে গাছের সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়ে গেল৷

20230528_094622.jpg
Location

এখন আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফি শেয়ার করব সেই ফটোগ্রাফির জিনিসটি আমাদের অনেকের বাড়িতে আছে৷ অনেকেই বাড়িরব সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই জিনিসটি রোপন করে থাকে৷ বাড়ির সৌন্দর্য বৃদ্ধিতে এটি অনেক বেশি পরিমাণে কাজে দেয়৷

20230528_094342.jpg

Location

এখন আমি আপনাদের মাঝে যে ফুলটি শেয়ার করব সেই ফুলটা একদম ছোট একটি ফুল৷ মানুষজন এই ফুলটিও তাদের বাড়িতে সৌন্দর্য বৃদ্ধি করার জন্য রোপণ করে থাকে৷ এই ফুলগুলো একদম সাদা রংয়ের হয়ে থাকে৷ এর পাপড়ি গুলো খুবই চিকন এবং অনেকগুলো পাপড়ি একসাথে হয়ে একটি ফুল গঠন করে৷ একইসাথে একটি গাছের মধ্যে অনেকগুলো ফুল একসাথে অবস্থান করতে থাকে৷

20230621_082149.jpg

Location

এখন আমি একদমই ভিন্ন ধরনের একটি ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই জবা ফুলটি একদমই হলুদ রঙের এবং এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো রয়েছে সেগুলো একদম হলুদ এবং এর মধ্যবর্তী স্থানে যে দন্ডটি রয়েছে সেটি হলুদ রঙের৷ দণ্ডের শেষপ্রান্তে ছোট ছোট জিনিসগুলো রয়েছে সেগুলো হলুদ রঙের৷

20230528_094553.jpg

Location

এখন আমি আপনাদের মাঝে একটি পাতার ফটোগ্রাফি প্রকাশ করলাম৷ এই ফটোগ্রাফিটির মধ্যে যে পাতাগুলো রয়েছে এ পাতাগুলো বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য রোপন করা হয়ে থাকে৷ বেশিরভাগ বাড়িতে এবং মসজিদের সামনে এই পাতাগুলো দেখতে পাওয়া যায়৷ খুবই সুন্দর হয়ে থাকে পাতাগুলো৷

20230528_094158.jpg

Location

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার সাতটি রেনডম ফটোগ্রাফি অসাধারণ। আসলে ফটোগ্রাফি করতে একটু সময় দিয়ে করলে ফটোগুলো খুব চমৎকার হয়। তবে আজকে আপনি ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করেছেন।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার এই ফটোগ্রাফিগুলো দেখার জন্য এবং সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য৷

 11 months ago 

ফটোগ্রাফি পোস্ট ঘুরে দেখতে আমার খুবই ভালো লাগে।
আপনার ফটোগ্রাফি পোস্ট খুব ভালোভাবে উপভোগ করলাম বিশেষ করে ফুল এবং ঘাসফড়িং এর ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার শেয়ার করা ফুল এবং ঘাসফড়িং এর ফটোগ্রাফি গুলোকে পছন্দ করার জন্য৷

 11 months ago 

ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল বিশেষ করে ঘাসফড়িংটি অনেক ভালো লেগেছে।আর এটি অনেক বড় জাতের ঘাসফড়িং। ধন্যবাদ সুন্দর এই ফটোগ্রাফি গুলো সবার মাঝে তুলে ধরার জন্য ভালো থেকো।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার শেয়ার করা ঘাসফড়িং এর ফটোগ্রাফি পছন্দ করার জন্য৷ খুবই ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়তে পেরে৷৷

 11 months ago 

আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক মনোমুগ্ধকর ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সেগুলোর সৌন্দর্য ফুটে উঠেছে। যা দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। তিনটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। জাস্ট মনোমুগ্ধকর ছিল আপনার তোলা ফটোগ্রাফি গুলো।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার শেয়ার করা তিনটি ফুলের ফটোগ্রাফিকে পছন্দ করার জন্য৷

 11 months ago 

আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি, আমার কাছে ফটোগ্রাফি দেখতেও অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফুল, পাতা, ফড়িং সবকিছু ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আপনার এরকম সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমার তো মনটা জুড়িয়ে গিয়েছে। এর আগেও আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখেছি যেগুলো অনেক সুন্দর ছিল।

 11 months ago 

আপনার ফটোগ্রাফি করতে এবং দেখতে পছন্দ করেন শুনে খুবই ভালো লাগলো৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

ওয়াও ভাইয়া সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ছবি অনেক সুন্দর ছিল। তবে আমার কাছে শেষের জবা ফুলটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

জবা ফুল আমারও অনেক বেশি পরিমাণে পছন্দ৷ আপনারও পছন্দ শুনে খুবই ভালো লাগলো৷

 11 months ago 

৭টি ভিন্ন ভিন্ন ছবি নিয়ে খুব সুন্দর একটি ফটোগ্রাফি অ্যালবাম তৈরি করেছেন ভাইয়া।আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত।এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার এই প্রত্যেকটি ফটোগ্রাফিগুলোর সুনাম করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68