ডিজিটাল আর্ট :- ফুলের ম্যান্ডেলা আর্ট:-১১

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


Final-Mandala-16-CC.jpg

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল ফুলের ম্যান্ডেলা আর্ট:-১১.

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ইলাস্ট্রেটর ১০

প্রথমে এডোবি ইলাস্ট্রেটর ১০ থেকে একটি নির্দিষ্ট আকারে সাইজ নিয়ে নিলাম।সাইজটি হলো ৪০০০x৪০০০ পিক্সেল।

ধাপ-০১

  • প্রথমে কয়েকটি ছোট ছোট ডিজাইন দিয়ে দিলাম। আর সবগুলো ডিজাইনকে চারপাশে গোলাকার করে দিলাম।

Screenshot 2023-11-21 182406.png

Abb-PNG.png

Screenshot 2023-11-21 183423.png

ধাপ-০২

  • এরপর এর চারপাশে ছোট ছোট অনেকগুলো ডিজাইন দিয়ে দিলাম। একইসাথে এখানে আরো কিছু বাঁকা ডিজাইন করে দিলাম।

Screenshot 2023-11-21 182746.png

Abb-PNG.png

Screenshot 2023-11-21 183104.png

ধাপ-০৩

  • এবার চারপাশের ডিজাইনগুলোকে আরো ছোট ছোট কতগুলো ডিজাইন করে দিলাম। একইসাথে রং করা শুরু করলাম।

Screenshot 2023-11-21 183342.png

Abb-PNG.png

Screenshot 2023-11-21 184721.png

ধাপ-০৪

  • এবার এর মধ্যে সবগুলো ডিজাইন এর মধ্যে রঙ করা শুরু করলাম। আর

এখানে সবগুলো ডিজাইন এর রঙ করে এই আর্টটি শেষ করে দিলাম।

Screenshot 2023-11-21 184747.png

Abb-PNG.png

Screenshot 2023-11-21 184842.png

ধাপ-০৫

Screenshot 2023-11-21 184957.png

সর্বশেষ আউটপুট

Final-Mandala-16-CC.jpg

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

PNG.png

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

খুব দারুন একটি ফুলের ডিজিটাল মেন্ডেলা একেছেন ভাই।সুন্দর হয়েছে প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক অনেক শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

শুনে অনেক ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার ডিজিটাল ফুলের ম্যান্ডেলা চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আজকের এই চিত্র অংকনটি আরো বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার এই আর্টকে পছন্দ করার জন্য।

 8 months ago 

এই কাজগুলি শিখার আমার খুবই আগ্রহ আমার।ডিজিটাল আর্ট আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন ফুলের ম্যান্ডেলা আর্ট । এই কাজগুলি করার জন্য যথেষ্ট দক্ষতা লাগে এবং সেটা আপনারা আছে। আপনি প্রতিনিয়ত নিজের দক্ষতার বিকাশ ঘটিয়ে যাচ্ছেন এবং এই কাজগুলি করার জন্য প্রচুর ধৈর্য লাগে। ইচ্ছা শক্তি ও ধৈর্য থাকলে অনেক সুন্দর করে এটা তৈরি করা যায় এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

 8 months ago 

হুম। ঠিক বলেছেন। ধৈর্য ছাড়া এই কাজ করা সম্ভব নয়।

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি। আপনার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। বিভিন্ন ধরনের কালার করার কারণে দেখতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম গোছানো একটি মন্তব্য তুলে ধরার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আপনার এই মুল্যবান সাপোর্ট আমার জন্য অনেক উপকারী।

 8 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। চমৎকার ডিজিটাল ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এধরনের আর্টগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। কালার কম্বিনেশনও আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 8 months ago 

আমি অনেক খুশি হয়েছি আপনার এই মন্তব্য পড়তে পেরে৷ এটি আমার জন্য একটা অনুপ্রেরণা।

 8 months ago 

অনেকদিন পর ডিজিটাল আর্ট দেখলাম বেশ ভালো লাগলো।আপনি ডিজিটাল পদ্ধতিতে অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া যা দেখতে অসাধারণ লাগছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এই সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62