কক্সবাজার ভ্রমণ [পর্ব:-১৭] ~ " আবারো কক্সবাজার সমুদ্র সৈকতে "

in আমার বাংলা ব্লগlast month

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



এই ভ্রমণের পর্ব একেবারে প্রথম থেকে শুরু করতে যাচ্ছি৷ আপনারা হয়তো অনেকেই ইতিমধ্যে জেনে গিয়েছেন যে আমি কক্সবাজারে ঘুরতে গিয়েছিলাম৷ সেখানে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছিলাম৷ হয়তো @bristy1 আপু@nevlu123 ভাইয়া ওনাদের মাধ্যমে আমাকে ওনাদের পোস্টে অনেকেই দেখেছেন। তাই আজকে আমি আমার নিজের এই পোস্টের সপ্তদশ পর্ব শুরু করতে যাচ্ছি৷ আমি প্রথম থেকে শেষ পর্যন্ত পর্বগুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব৷ আশা করি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ চেষ্টা করব প্রতিনিয়ত খুব সুন্দরভাবে সবকিছু ফুটিয়ে তোলার এবং খুব সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করে সবকিছু দেখানোর।

20240207_163813.jpg

Location

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ভ্রমণ বিষয়ক পোস্ট শেয়ার করবো। এর আগে আমি আপনাদের সাথে এই ভ্রমণের অন্য পর্ব শেয়ার করেছিলাম এবং আজকে এর আরো একটি পর্ব শেয়ার করতে যাচ্ছি। এই ভ্রমণের সবগুলো পর্ব খুব ভালোভাবে গুছিয়ে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো। তাহলে চলুন শুরু করা যাক।


20240804_155321.jpg

20240804_155338.jpg

20240804_155357.jpg

Location


আজকে আবার আপনাদের মাঝে একটি ভ্রমণের পর্ব নিয়ে চলে আসলাম। আপনারা গত পর্বে দেখেছিলেন যে আমরা সকলে মেলায় অবস্থান করেছিলাম৷ সেখানে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছিলাম৷ আমরা সকলে মিলে মেলায় উপভোগ করার সময়গুলো শেষ করে আবারও বিচে চলে আসলাম। বিকেলবেলা বিচে আসার পরে সবাই মিলে সেখানে অনেক ঘুরাঘুরি করছিলাম৷ সেখানে খুব সুন্দর কিছু বিষয় দেখতে পেলাম যা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি৷ সেখানে খুব সুন্দর কিছু দোকান উঠেছিল এবং সেই দোকানের মধ্যে অনেক ভিন্ন ভিন্ন জিনিস ছিল৷ একের পর এক যেভাবে দোকানগুলো সেখানে দেখা যাচ্ছিল তা বেশ অসাধারণ দেখা যাচ্ছিল। বালির উপরে তারা যেভাবে দোকানগুলো স্থাপন করেছিল তা বেশ অসাধারণ ছিল৷ দোকানের মধ্যে অনেক বেশি পরিমাণে পণ্য ছিল৷ এত ছোট্ট দোকানে এত বেশি পণ্য দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না৷ সেখানে বিভিন্ন ধরনের দোকান ছিল৷ সবগুলো দোকান এত ছোট পরিসরে হওয়ার পরেও সেখানে এত বেশি পরিমাণে পন্য দেখতে পেয়ে একেবারে মুগ্ধ হয়ে গেলাম৷ এরপর সামনের দিকে এগিয়ে দেখি যে একটি ভার্চুয়াল রিয়েলিটি সিনেমা রয়েছে৷ সেখানে চলে গেলাম সবাই দেখার জন্য৷ তবে সেখানে আমাদের সকলের সাথে আরো দুই একজন ব্যক্তি এসেছিলেন সেই ভার্চুয়াল রিয়েলিটি সিনেমা দেখার জন্য৷ তবে সেখানকার যে লোকরা ছিল তারা বলে এখনো তারা সেটি চালু করেনি৷ চালু করতে আরো অনেক সময় লাগবে এবং এখন বিদ্যুৎ না থাকার কারণেও তারা এখন এটি চালু করতে পারছে না৷ তাই আমরা সেখান থেকে চলে গেলাম৷


20240804_155417.jpg

20240804_155436.jpg

20240804_155549.jpg

Location


আমরা সেখানে অনেক তাড়াতাড়ি পৌঁছে গিয়েছিলাম৷ তাই সেখানে সেই ভার্চুয়াল রিয়েলিটি সিনেমা এখনো তৈরি চালু করা হয়নি। এরপর আমরা আবার সামনের দিকে এগিয়ে গেলাম এবং গিয়ে দেখি অনেক সুন্দর কিছু মুহূর্ত দেখা যাচ্ছে৷ সূর্য অস্ত যাওয়ার আগের যে মুহূর্ত ছিল সেটিও একেবারে অসাধারণ ছিল৷ খুব সুন্দরভাবে সূর্য অস্ত যেতে শুরু করল এবং যেভাবে সূর্য অস্ত যাচ্ছিল তা বেশ অসাধারণ ছিল৷ আমি যখনই সূর্য অস্ত দেখতে পায় তখন একেবারেই মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম৷ কারণ এরকম সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত সব সময় দেখার সুযোগ হয়ে ওঠে না৷ যেহেতু সেদিন এই মুহূর্ত দেখার সুযোগ হলো তখন ভেবে নিলাম যে এই মুহূর্তে দেখা যাক৷ তখন আমরা অনেকক্ষণ সেখানে অবস্থান করলাম এবং সেই মুহূর্তগুলো দেখে নিলাম৷ যখন আমরা সেখানে ছিলাম তখন সূর্য অনেকটাই উপরে ছিল৷ তাই সূর্যকে যেন একেবারে অল্প দেখা যাচ্ছিল৷ তবে সেটি যেভাবে মেঘের ভিতর এভাবে লুকিয়ে অবস্থান করছিল তা বেশ অসাধারণ ছিল৷ সূর্য এরকম ভাবে অবস্থান করতে সব সময় দেখা যায় না৷ আমাদের এখানকার এলাকায় যেভাবে দেখা যায় ঠিক সেখানেও যেন একইরকম ভাবেই দেখা যাচ্ছিল৷ সূর্য যখন আরো নিচে নেমে যাবে তখন আরো সুন্দর কিছু মুহূর্ত দেখা যাবে৷ যখন আমরা সূর্যকে এই অবস্থায় দেখতে পাই তখন একেবারেই মুগ্ধ হয়ে যাওয়ার পর চারপাশের যে সুন্দর সুন্দর স্থাপনা গুলো ছিল সেগুলো দেখতে শুরু করলাম৷ সেখানে চারপাশে অনেক সুন্দর বিল্ডিং রয়েছে এবং কিছু বিল্ডিং এখনো তৈরি হচ্ছে৷ যে বিল্ডিং গুলো আগে থেকে তৈরি করে সেখানে অনেক মানুষ অবস্থান করার সুযোগ রয়েছে৷ এমন একটি বিল্ডিং এর ডিজাইন আমরা দেখতে পেলাম যা একেবারে অন্যরকম৷ একেবারে ভিন্নভাবে সেই বিল্ডিং তৈরি করা হচ্ছে৷ যা আপনারা ফটোগ্রাফির মধ্যে দেখতে পাচ্ছেন৷


20240804_155611.jpg

20240804_155624.jpg

20240804_155638.jpg

Location


এরপর একটু সামনের দিকে এগিয়ে গেলাম এবং আমাদের সাথে সেখানে আরো অনেক মানুষই অবস্থান করছিল আমাদের আগে থেকে এবং আমরা যখন সেখানে প্রবেশ করছিলাম তখনও কিছু মানুষ আসছিল। এর মধ্যে অনেক মানুষ আবার চলেও যাচ্ছিল৷ যখন সবাই সেখানে আসছিল তখন সেই স্থানটি আবারও পরিপূর্ণ হয়ে গেল৷ আবারও সেখানে মানুষ এর সমাগম সেই স্থানে দেখা যাচ্ছিল৷ এরপর আমরা সামনের দিকে এগিয়ে গিয়ে দেখি যে সি ফিস রয়েছে৷ সেখানে তারা এই মাছগুলোকে ঠিক করছিল এবং সেদিন আমাদের এই ফিস খাওয়ার কোন প্ল্যান ছিল না৷ তাই সেদিন আর ফিশ খাওয়া হয়নি৷ এরপর আরো সামনের দিকে এগিয়ে গেলাম এবং আমরা সেখানে সমুদ্রের যে স্রোত রয়েছে এবং ঢেউগুলো রয়েছে সেগুলো উপভোগ করছিলাম। সেখানে দাঁড়িয়ে অনেক সুন্দর কিছু মুহূর্ত আমরা উপভোগ করে নিলাম৷ সেখানকার যে বাতাস রয়েছে সে বাতাসগুলো যেন একেবারে মধুর ছিল। সেখানকার আবহাওয়া এবং সমুদ্রস্রোত, বাতাস সহ যেভাবে সেখানকার পরিবেশ একেবারে পরিবর্তন করে দিল তা বেশ অসাধারণ ছিল৷ সেখানে আমরা অনেক সময় অতিবাহিত করলাম৷ সেখান থেকে বাসায় না গিয়ে আরো কিছু সময় বসলাম৷ আজকে এই পর্যন্তই৷ আপনাদের জন্য আগামী পর্বে খুবই সুন্দর একটি সারপ্রাইজ অপেক্ষা করছে৷ আশা করি আপনারা সেটি দেখে একেবারেই মুগ্ধ হয়ে যাবেন৷



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিভ্রমণ
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ০৫.০৮.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

আজকে এই পর্যন্তই। আশাকরি আপনাদের সবার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না। নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। ইনশা আল্লাহ দেখা হবে নতুন একটি পোস্টে।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

1712822983325.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 29 days ago 

আপনার প্রতি ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণের ১৭ তম পর্ব। আপনার পোস্টের মাধ্যমে কক্সবাজার সমুদ্র সৈকতের কিছু দৃশ্য দেখতে পেলাম সত্যি বেশ ভালো লাগবে। আমার এবার কক্সবাজার যাওয়ার খুব ইচ্ছে ছিল তবে যাওয়া হয়নি আশা করি খুব দ্রুত কক্সবাজার যেতে পারব। আসলে বিভিন্ন দর্শনীয় জায়গা গুলোতে ছোট দোকানে অনেক পণ্য দেখা যায়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

দেখতে দেখতে আজকে আপনি সমুদ্র সৈকত ভ্রমণের ১৭ তম পর্ব শেয়ার করে। এর আগে আমি অনেকগুলো পর্ব দেখেছি বেশ ভালোই লেগেছিল। আজকে সমুদ্র সৈকতের বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন তার সাথে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। বালির ওপর অনেক সুন্দর ভাবে তারা দোকান স্থাপন করেছে দেখে সত্যি খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 29 days ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এরকম অসাধারণ একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য।

 last month 

কক্সবাজার ভ্রমণের বেশ কিছু পর্ব এর আগে দেখা হয়েছে ভাইয়া। আজকে আবারো নতুন একটি পর্ব শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। সবার সাথে ঘুরতে যেতে সত্যি অনেক ভালো লাগে। দারুন ছিল মুহূর্তগুলো।

 29 days ago 

আপনার মন্তব্য পড়ে খুবই খুশি হলাম৷ আপনি আমার এই ভ্রমণের অনেক পর্ব দেখেছেন শুনে খুব ভালো লাগছে।

 last month 

আপনারা দু’এক দিনের জন্য ঘুরতে আসলে দেখতে থাকেন অনেক ভালো লাগে আপনাদের কক্সবাজার সমুদ্র সৈকত। কিন্তু আমরা এত কাছাকাছি আছি তারপরও আমাদের বারবার যেতে ইচ্ছে করে। বারবার সেই জায়গায় ফিরে যেতে চাই ঘোরাঘুরি করা আসতে চাই। অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছিলেন। আজকের ব্লগ পড়ে অনেক ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন করলেন আপনি বিস্তারিত।

 29 days ago 

অনেক ভালো লাগলো আপনার কাছ থেকে সুন্দর মন্তব্যটি পড়ে৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56278.39
ETH 2377.99
USDT 1.00
SBD 2.29