জেনারেল রাইটিং :- " ছোটবেলার চাঁদ দেখা, এখন তা নেই "

in আমার বাংলা ব্লগ3 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।



1000044986.jpg

Source

আজকে আবার আপনাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট নিয়ে চলে আসলাম৷ আশা করি এই পোস্টটি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ আজকের এই পোস্টটি একদম ভিন্ন ধরনের৷ পূর্ববর্তী সময়ে এরকম পোস্ট কখনো শেয়ার করিনি৷ আশা করি অন্য কেউও এরকম পোস্ট শেয়ার করেননি৷ তাই আমি আজকে এরকম একটি পোস্ট পোস্ট নিয়ে চলে আসলাম। আজকের এই পোস্টের বিষয়টি হলো ছোটবেলায় চাঁদ দেখার যে মুহূর্তটি রয়েছে সেই মুহূর্তে এখন দেখাই যায় না৷

ছোটবেলার অনেকগুলো স্মৃতি রয়েছে যা আমাদের এখন মনে পড়লে আমাদের অনেকটাই হাসি পায় এবং অনেক ঘটনা রয়েছে যা শুনে কষ্টও পাই৷ আর সেরকম একটি মুহূর্ত আজকে আমি এখানে ফুটিয়ে তোলার চেষ্টা করবো৷ ছোটবেলায় আমাদের অনেক ধরনের স্মৃতি রয়েছে ৷ সে স্মৃতিগুলো আমাদের সবসময় মনে থেকে যাবে৷ ছোটবেলার স্মৃতিগুলো আমাদের যখন মনে পড়লে আবারও ছোটবেলায় ফিরে যেতে মন চায়৷

যখন আমরা ছোট ছিলাম তখন যে মুহূর্তগুলো উপভোগ করেছি সেই মুহূর্তগুলো এখন তো উপভোগ করা যায়ই না এবং সেরকম মুহূর্তগুলো এখন তেমন একটা ছোটদের মধ্যে দেখাও যায় না৷ আমরা যেভাবে ছোটবেলায় আনন্দ উপভোগ করে আমাদের ছোটবেলা পার করে দিয়েছি এখনকার ছোটরা সেরকম কিছুই করে না৷ শুধুমাত্র তারা মোবাইল নিয়ে ব্যস্ত থাকে৷ অথচ ছোটবেলার যে এই সুন্দর মুহূর্তগুলো তারা কোনভাবে উপভোগ করতে পারছে না৷

ছোটবেলায় আমরা এদিক সেদিক দৌড়াদৌড়ি করতাম৷ সকালবেলা একসাথে খেলতাম৷ সকালবেলা বের হয়ে যেতাম খেলার জন্য এবং সন্ধ্যার দিকে বাসায় প্রবেশ করতাম৷ সেই মুহূর্তগুলো অনেকটাই আনন্দের ছিল৷ এখনকার সময় ছোট বাচ্চারা যেভাবে প্রতিনিয়ত মোবাইল নিয়ে সারাক্ষণ ঘরের মধ্যে বসে থাকে এবং গেম নিয়ে আসক্ত থাকে তাদের এই ছোটবেলার মুহূর্তগুলো তাদের কাছে বড় হলেও একেবারেই স্বাভাবিক মনে হবে৷ কারণ বড় হলে তো তাদের কাছে মোবাইল থাকবেই৷ ছোট থেকেই তারা মোবাইলে আসক্ত হয়ে পড়েছে৷

ছোটবেলায় যখন রমজান আসতো তখন সেই রমজান নিয়ে কতই না আনন্দ ছিল৷ সেই রমজান যখন শেষের দিকে আসত তখন অনেক মজা করতাম৷ অনেকে অনেক ধরনের কেনাকাটাও করতাম৷ আমরা এই শপিং কাউকে দেখাতাম না৷ কারণ সে শপিংগুলো দেখালে পূরাতন হয়ে যাবে এরকম একটি ধারণা আমাদের মধ্যে ছিল৷ তবে সেরকম কোন মুহূর্তে এখন তো নেই৷ অথচ এখন তো ঈদের আনন্দও তেমন একটা নেই বললে চলে৷

যখন রোজা একেবারে শেষের দিকে চলে আসতো তখন ইফতার করার পরেই বের হয়ে যেতাম চাঁদ দেখার জন্য৷ তবে সেই চাঁদ যখনই দেখার জন্য যেতাম তখন সকলেই একসাথে সেখানে চাঁদ দেখার জন্য যেতাম৷ চাঁদ দেখলে এতটাই আনন্দ হয়ে যেতাম যা বলে বোঝানো যাবে না৷ যদি প্রথম দিন চাঁদ দেখা না যেয় তাহলে নিশ্চিত হয়ে যেতাম যে পরবর্তী দিন ঈদ হবে অর্থাৎ ৩০ টা রোজা হবে৷ তারপরেও পরদিন আবার চলে যেতাম চাঁদ দেখার জন্য৷ আসলে সেই মুহূর্তগুলো এখন মনে পড়লে অনেকটাই ছোটবেলায় ফিরে যেতে ইচ্ছে করে ৷

এখন কিন্তু ছোট বাচ্চারা চাঁদ দেখতে যায়ই না অথচ এখন আমরাও তেমন একটা চাঁদ দেখার জন্য বের হই না৷ এখন সকলেই মোবাইল নিয়ে বসে থাকে এবং মোবাইলের মধ্যে এখন সবকিছু চলে আসে৷ চাঁদ দেখা গেলো কি না গেল সবকিছু এখন মোবাইলের মধ্যে চলে আসে৷ সেই খবর থেকে আমরা বুঝে নিতে পারি যে চাঁদ দেখা গিয়েছে৷ পরবর্তী দিন ঈদ৷ আসলে ছোটবেলার ও এখনকার যে মুহুর্তগুলো রয়েছে সেগুলোর মধ্যে একেবারে আকাশ পাতাল তফাৎ৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

অনেক অনেক ধন্যবাদ ও ভালোবাসা রইল আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।।

 3 months ago 

আমরা ছোটবেলায় চাঁদ দেখার জন্য রাস্তার পাশে সব দাঁড়িয়ে থাকতাম। রাস্তার যে প্রান্ত থেকে পশ্চিমের ফাঁকা আকাশ দেখতে পাওয়া যায় ঠিক সেই জায়গায় উপস্থিত হয়ে ছোট ছোট ছেলেরা বোম ফুটাতাম আর মানের পাতায় হাউই উড়াতাম। যাইহোক আপনার আজকের এই জেনারেল রাইটিং কিন্তু আমার একদম ছোটবেলায় নিয়ে চলে গেছিল। ঈদ মোবারক! ঈদের দিনটা শুভ হোক দোয়া রইল।

 3 months ago 

আপনার নিজেরও আপনার ছোটবেলার চাঁদ দেখার কথা মনে পড়ে গেল শুনে খুব ভালো লাগলো।

 3 months ago (edited)

ছোটবেলার স্মৃতি গুলোর কথা মনে পড়লে এখন অনেক খারাপ লাগে ভাই। কি জীবন পার করে এসেছি আর এখন কি জীবন পার করছে। এখন আর সেই আনন্দটা ভিতরে কাজ করে না। ছোটবেলায় রোজা শেষ হলে আমরা অপেক্ষা করতাম কখন ঈদের চাঁদ দেখবো। চাঁদ দেখা গেলে আমরা কত আনন্দ করেছি সেগুলার কথা মনে হলে অনেক খারাপ লাগে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য৷

 3 months ago 

সু স্বাগতম ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64294.06
ETH 3427.66
USDT 1.00
SBD 2.59