ডিজিটাল আর্ট :- " সূর্যাস্তের দৃশ্য "

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


IMG-20240317-WA0005.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটা ডিজিটাল আর্ট প্রকাশ করব৷ এই আর্টের নাম হল সূর্যাস্তের দৃশ্য

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • কম্পিউটার
  • এডোবি ফটোশপ ২০২৩

ধাপ-০১

IMG-20240317-WA0011.jpg

IMG-20240317-WA0010.jpg

প্রথমে ফটোশপে একটি পেজের পিক্সেল দিয়ে দিলাম৷ এরপর এই পেজটি ওপেন করে নিলাম।

ধাপ-০২

IMG-20240317-WA0009.jpg

IMG-20240317-WA0008.jpg

এরপর নিচের দিকে একটি ঘাস নিয়ে নিলাম। একইসাথে একটি ছোট আয়তাকার বক্স নিয়ে নিলাম।

ধাপ-০৩

IMG-20240317-WA0004.jpg

IMG-20240317-WA0003.jpg

এরপর এই বক্স এবং ঘাসের মধ্যে রং ঠিক করে দিলাম৷ একইসাথে ব্যাকগ্রাউন্ড এ একটি রঙ করে দিলাম।

ধাপ-০৪

IMG-20240317-WA0002.jpg

IMG-20240317-WA0007.jpg

এরপর একটি সূর্য এঁকে নিলাম৷ একইসাথে একটি গাছও নিয়ে নিলাম।

ধাপ-০৫

IMG-20240317-WA0006.jpg

IMG-20240317-WA0005.jpg

এরপর আরো অনেকগুলো গাছ নিয়ে নিলাম। একইসাথে এর মধ্যে সনগুলো রঙ ভালোভাবে মিলিয়ে নিলাম। এরপর তৈরি হয়ে গেল আমাদের আর্ট৷

সর্বশেষ আউটপুট

IMG-20240317-WA0005.jpg

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

বিবরণ

ক্যামেরা/কম্পিউটারডেক্সটপ
ধরণডিজিটাল আর্ট
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

এই কাজগুলি আমার ভীষণ ভালো লাগে। শেখার ভীষণ আগ্রহ আমার। আজকে সূর্যাস্তের দৃশ্য আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। বেশ দারুন লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন আমাদের মাঝে। আপনার দক্ষতা বেশ সুন্দর। চমৎকারভাবে ফুটে উঠেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে৷ আসলে চেষ্টা করি সবসময় সুন্দর আর্ট শেয়ার করার।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভালোবাসা সবসময় আমাকে সাপোর্ট করার জন্য। ।

 5 months ago 

বাহ ভাই আপনি তো আমাদের মাঝে সূর্যাস্তের খুবই চমৎকার একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। এরকম আর্ট গুলো দেখলে সত্যিই মনের মধ্যে একটা প্রশান্তি অনুভূত হয়। আপনার করা সূর্যাস্তের ডিজিটাল আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ভাইয়া তার থেকেও বেশি ভালো লেগেছে উপস্থাপন করার পদ্ধতি। তাই হোক সূর্যাস্তের এরকম একটি চমকপ্রদ দৃশ্য আমাদের দেখার সুযোগ করে দিয়েছেন তার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

খুব খুশি হলাম আপনার এই মন্তব্য পড়ে৷ অনেক ধন্যবাদ আমার এই আর্টের সুনাম করার জন্য।

 5 months ago 

সূর্য অস্তের ডিজিটাল চিত্র অংকনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। একদম হুবহু আপনি সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটা ফুটিয়ে তুলেছেন। সত্যি আপনার এই ডিজিটাল চিত্র গুলো আমার অনেক ভালো লাগে।

 5 months ago 

এরকম একটি দৃশ্য আমি এক জায়গায় দেখেছিলাম। তখনই ভাবলাম এরকম একটি দৃশ্য তৈরি করে ফেললে কেমন হয়।

 5 months ago 

আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলা এমনিতেই অনেক সুন্দর হয়। সূর্যাস্তের দৃশ্যটি দেখতে বেশ চমৎকার লাগছে। আমার কাছে সূর্যের ছবিটি বেশি ভালো লেগেছে। সব কিছু মিলে দৃশটি দেখতে এক কথায় অসাধারণ লাগছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই সূর্যের ছবিটি তৈরি কর‍তে আমি অনেক সময় দিয়েছি৷ একইসাথে এটিকে সুন্দর কিভাবে দেখা যায় তার জন্য একবার বড় করলাম, একবার ছোট করলাম। এভাবেই মিল করলাম।

 5 months ago 

সূর্যাস্ত যাওয়ার চমৎকার একটি ডিজিটাল আর্ট অংকন করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই দারুণ লাগছে ভাই। বিশেষ করে পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্যটা বেশি ভালো লেগেছে। আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পাখিগুলো যখন আমি শেষ সময়ে দিয়ে দিলাম তখন আমার কাছেও অনেক ভালো লাগছিল৷

 5 months ago 

আপনি বরাবরই চমৎকার ডিজিটাল আর্ট শেয়ার করে থাকেন। আজকে ও অনেক সুন্দর একটি সূর্যাস্তের দৃশ্য আর্ট করছেন। এধরনের আর্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ গাছ সূর্য আকাশে পাখি উড়ার দৃশ্য দেখে সত্যি ভীষণ মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

প্রথমে যখন আর্ট এর শেষ পর্যায়ে পৌঁছে গেলাম, তখন সবকিছু শুন্য লাগছিল। তাই পাখি দিয়ে এর সৌন্দর্য বৃদ্ধি করে দিলাম।

 5 months ago 

ডিজিটাল আর্টগুলো আমার কাছে ভালই লাগে। আপনি আজকে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর ভাবে আর্ট টি সম্পূর্ণ করেছেন। ব্যাকগ্রাউন্ডের কালার কম্বিনেশন টা বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ব্যাকগ্রাউন্ড এর এই কালার কম্বিনেশন করতে সবচেয়ে বেশি সময় দিয়েছিলাম৷ একইসাথে সবচেয়ে বেশি রঙের ভিন্নতাও ব্যাবহার করেছিলাম।

 5 months ago 

আপনি ভাই সময় খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে থাকেন। আজকে আপনার সূর্যাস্তের দৃশ্য আর্ট এর চমৎকার ডিজিটাল আর্ট করেছেন। তবে আপনার ডিজিটাল আর্ট যে দেখবে সে মুগ্ধ হয়ে যাবে। খুব সুন্দর করে ডিজিটাল আর্ট শুনতে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর সূর্যাস্তের দৃশ্য আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আমার এই আর্ট করার সুনাম করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই৷ ভবিষ্যতে আরো অনেকগুলো আর্ট শেয়ার করার চেষ্টা করব৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61123.62
ETH 2642.27
USDT 1.00
SBD 2.59