কক্সবাজার ভ্রমণ [পর্ব:-১৬] ~ " কক্সবাজার শিল্প ও বানিজ্য মেলায় ভিন্ন ভিন্ন আচার খাওয়ার অনুভুতি "

in আমার বাংলা ব্লগ9 days ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



এই ভ্রমণের পর্ব একেবারে প্রথম থেকে শুরু করতে যাচ্ছি৷ আপনারা হয়তো অনেকেই ইতিমধ্যে জেনে গিয়েছেন যে আমি কক্সবাজারে ঘুরতে গিয়েছিলাম৷ সেখানে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছিলাম৷ হয়তো @bristy1 আপু@nevlu123 ভাইয়া ওনাদের মাধ্যমে আমাকে ওনাদের পোস্টে অনেকেই দেখেছেন। তাই আজকে আমি আমার নিজের এই পোস্টের ষোড়শ পর্ব শুরু করতে যাচ্ছি৷ আমি প্রথম থেকে শেষ পর্যন্ত পর্বগুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব৷ আশা করি আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ চেষ্টা করব প্রতিনিয়ত খুব সুন্দরভাবে সবকিছু ফুটিয়ে তোলার এবং খুব সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করে সবকিছু দেখানোর।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ভ্রমণ বিষয়ক পোস্ট শেয়ার করবো। এর আগে আমি আপনাদের সাথে এই ভ্রমণের অন্য পর্ব শেয়ার করেছিলাম এবং আজকে এর আরো একটি পর্ব শেয়ার করতে যাচ্ছি। এই ভ্রমণের সবগুলো পর্ব খুব ভালোভাবে গুছিয়ে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো। তাহলে চলুন শুরু করা যাক।


20240720_115325.jpg

20240720_115347.jpg

Location


আমি একের পর একে ভ্রমণের অনেকগুলো পর্ব আপনাদের মাঝে শেয়ার করে আসছি৷ আজকেও একেবারে নতুন একটি পর্ব নিয়ে চলে আসলাম। এতদিন ধরে নেটওয়ার্কের সমস্যা থাকার কারণে কোন ধরনের পোস্ট করা হয়নি৷ এখনো নেটওয়ার্কের যে অবস্থা এই নেটকে নেট বলা যাবে বলে মনে হয় না৷ প্রতিনিয়ত নেটওয়ার্কের সমস্যা চলছে তাতে তো কোন ধরনের কাজ করা যায়নি৷ তবে এখন যেভাবে তারা নেট চালু করেছে এখনো তেমন একটা কাজ করা যাচ্ছে না৷ অনেক সময় দিতে হচ্ছে এবং অনেকক্ষণ ধরে বসে থাকার পরে যখন নেটওয়ার্কের সমস্যা দেখায় তখন মাথা একেবারে খারাপ হয়ে যায়৷ তারপরও আজকে অনেক কষ্ট করে এই পোস্টটি তৈরি করে নিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য৷ আমি গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম এই মেলায় কিছুক্ষণ অবস্থান করার এবং বিভিন্ন জায়গায় আমরা গিয়েছিলাম৷ সে মুহুর্তগুলো আপনাদের মাঝে শেয়ার করেছিলাম৷ সেই মুহূর্তগুলো আপনাদের মাঝে গত পর্বে শেয়ার করেছিলাম৷ আজকের পর্বের মধ্যে আমরা যখন আচার খাওয়ার মূহুর্ত উপভোগ করি সে মুহূর্তটি আপনাদের মাঝে শেয়ার করব৷


20240720_115435.jpg

20240720_115457.jpg

Location


আপনারা গত পর্বে দেখেছেন যে এই মেলার মধ্যে অনেক ভিন্ন ধরনের দোকান রয়েছে। অনেক দোকানের মধ্যে থাকা অনেক কিছুই আপনারা গত পর্বের মধ্যে দেখেছেন৷ আজকের এই পর্বের মধ্যে আপনারা আরো অনেক কিছু দেখতে পারবেন৷ আমরা যখনই আচারের দোকানের সামনে গিয়ে দাঁড়াই তখন সেখানে আশেপাশে দেখি অনেক মানুষ রয়েছে৷ তাই প্রথমে আমরা তেমন একটা যেখানে সুযোগ পাইনি৷ দোকানদারকে জিজ্ঞাসা করার পরে সে বলে যে আপনাদের যা পছন্দ তা পছন্দ করে নেন৷ তারা সবাইকে দিয়ে দিবে। তখন আমরা আশেপাশে অনেকগুলো আচার দেখতে পাই এবং অনেক ভিন্ন ভিন্ন আচার আমরা দেখতে পাই যা আমরা আগে কখনো কল্পনাও করতে পারিনি৷ এত ভিন্ন ধরনের আচার এমন কিছু দিয়ে তৈরি করা হয়েছিল যে জিনিসগুলো আমরা এমনিতে রান্না করে থাকি৷ তবে কখনোই আচার তৈরি করার কোন ধরনের চিন্তাই মাথায় আসেনি৷ তবে তারা যেভাবে এই আচারের দোকানের মধ্যে এই ভিন্ন ধরনের আচার তৈরি করেছে তা দেখে আমরা একেবারেই অবাক হয়ে গেলাম৷


20240720_115520.jpg

20240720_115544.jpg

Location


সেখানে ভিন্ন ধরনের অনেকগুলো আচার দেখতে পেলাম৷ তখন সবগুলো খেয়ে ফেলতে ইচ্ছে করছিল একের পর এক আচারগুলো তারা খুব সুন্দরভাবে সাজিয়ে রেখেছিল এবং বাইরে থেকে খুব ভালোভাবে এটিকে দেখা যাচ্ছিল৷ খুবই সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছিল৷ প্রথমে আচারগুলো দেখে যখন সবগুলো আচার একসাথে থাকার কথা আমরা বলছিলাম, তখন সে বলে যে এখানে মিক্সার রয়েছে এবং সবগুলো আচার থেকে একটু একটু করে নিয়ে তারা মিক্সার বানিয়ে রেখেছিল৷ যাতে করে আমাদের মত যারা রয়েছে সবগুলো আচার একসাথে খাওয়ার ইচ্ছে থাকে তারা যেন খেতে পারে৷ তাই আমরা প্রথমেই আচারের যে মিক্সার রয়েছে সেটি নিয়ে নিলাম৷ সেখানে সবগুলো আচার একসাথে মিক্স করে তৈরি করা হয়েছিল৷ আমরা সকলে মিলে এই মিক্সার নিয়ে নিলাম এবং খুবই সুস্বাদু ছিল সেই মিক্সার খাওয়ার পরে যে ভিন্ন ভিন্ন আচারগুলো রয়েছে সেগুলো খাওয়ার ইচ্ছা পোষণ করলাম৷ একের পর এক অনেকগুলো আচার সেখান থেকে নিয়ে নিলাম এবং সবগুলো আচার একেবারে সুস্বাদু ছিল৷ ভিন্ন ভিন্ন আচারগুলো যখন খেয়েছিলাম তখন অনেকটাই ভালো লাগছিল৷ এরপর আমরা সেখান থেকে বাসার জন্য কিছু আচার নিয়ে নিলাম এবং সেখান থেকে বের হয়ে পড়লাম৷ আজকে এই পর্যন্তই।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিভ্রমণ
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ২৯.০৭.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

আজকে এই পর্যন্তই। আশাকরি আপনাদের সবার কাছে আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না। নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। ইনশা আল্লাহ দেখা হবে নতুন একটি পোস্টে।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

1712822983325.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 days ago 

আপনার প্রতি ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 9 days ago 

কক্সবাজার থেকে আচার খাওয়ার অনুভুতি দেখে ভালোই লাগলো। হ্যাঁ আমিও শুনেছি কক্সবাজারে অনেক ভালো ভালো আচার পাওয়া যায়। আর এখন যুগ অনেক আপডেট হয়ে গেছে। তাই দেখা যায় রান্নার সকল উপকরণ দিয়ে মজাদার আচার বানায়। যা দেখলেই অনেক লোভ লাগে। আপনার আচারের ফটোগ্রাফিগুলো যদিও বর্তমানে নেটের সমস্যার জন্য দেখতে পাচ্ছি না। তাহলে খাওয়ার লোভটা আরো বেড়ে যেত।

 8 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য৷ যখন নেট আসবে তখন দেখে নিলে ভালো লাগবে।

 9 days ago 

ভাইয়া আপনি কক্সবাজার শিল্প ও বানিজ্য মেলায় ভিন্ন ভিন্ন আচার খাওয়ার অনুভুতি প্রকাশ করলেন। আমার পছন্দের একটি খাবার হলো এই আচার। আচার দেখলে আমি লোভ সামলাতে পারি না। বরই আচার আমার খুবই প্রিয়। যায়হোক আপনার অনুভূতি ও ফটোগ্রাফি দারুন ছিল। ধন্যবাদ।

 8 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য আমার এই পোস্টে শেয়ার করার জন্য।

 9 days ago 

লোভনীয় সব আচারগুলো দেখেই তো খেতে ইচ্ছে করছে ভাইয়া। কক্সবাজার গিয়ে দেখছি অনেক মজা করেছেন। আসলে কক্সবাজার কখনো যাওয়ার সুযোগ হয়নি কখনো। যদি যাই তাহলে আচার খাওয়ার চেষ্টা করব।

 8 days ago 

খুবই সুস্বাদু আচার ছিল৷ এগুলো৷ যদি কখনো যান তাহলে এর স্বাদ সম্পর্কে জানতে পারবেন।

 3 days ago 

ভাইয়া আপনি কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলায় ঘুরতে গিয়ে ভিন্ন ভিন্ন আচার খাওয়ার অনুভূতি আমাদের সাথে প্রকাশ করলেন। লোভনীয় সব আচারগুলো দেখে অনেক খেতে ইচ্ছে করছে। কক্সবাজারে কখনো যাওয়ার সুযোগ হয়নি যদি কখনো সুযোগ পায় তাহলে অবশ্যই আচার খাওয়ার চেষ্টা করবো।ধন্যবাদ এত সুন্দর একটা অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56965.36
ETH 2498.49
USDT 1.00
SBD 2.34