" শখের শীতকালীন ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ8 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


20231216_091714.jpg

Location

20231216_091712.jpg

Location

প্রথমে আমাদের সকলের পরিচিত একটি নয়নতারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই ফুলটি আমাদের সকলেরই পরিচিত এবং এই ফুল আমরা অনেকেই ভালোবাসি৷ আমিও এই ফুলটিকে অনেক বেশি পরিমাণে ভালোবাসি৷ এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে৷ তার মধ্যে আজকের গোলাপি রঙটি আমি আপনাদের মাঝে তুলে ধরলাম। এই গোলাপি রং খুব সুন্দর দেখা যাচ্ছিল৷ এর উপরে যখন শিশির বিন্দু পড়ছিল তখন এই সৌন্দর্য যেন আরো একটু বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে গেল৷ এই ফুলের পাপড়িগুলোর উপরে যখন এই ছোট ছোট শিশির কনা দেখা গেল তখন এর সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না। আশা করি আপনারা এই সৌন্দর্য দেখে অনেক মুগ্ধ হয়ে যাবেন।

20240112_110837.jpg

Location

20240112_110835.jpg

Location

এরপর আমাদের সকলের পরিচিত পিটুনিয়া ফুল এর ফটোগ্রাফি শেয়ার করছি। তবে এই পিটুনিয়া ফুল একদমই ভিন্ন ধরনের একটি ফুল৷ আমি আগে কখনো এই ফুল দেখিনি৷ হয়তো আপনারাও এই ফুলটি আগে কখনো দেখেননি৷ এই ফুলের যে পাপড়িগুলো রয়েছে তার মধ্যে দুটি রঙের সংমিশ্রণ একসাথে দেখতে পাওয়া যায়। তবে যেভাবে এই রঙের সংমিশ্রণ এখানে রয়েছে তা একদমই ভিন্ন ধরনের৷ এরকম রঙের সংমিশ্রণ সাধারণত খুব একটা বেশি দেখা যায় না৷ এর পাপড়িগুলো একদমই লাল রঙের এবং মধ্যবর্তী স্থানে একটু দাগ কাটা করে সাদা রঙ রয়েছে৷ যার ফলে এই লাল রঙ সুন্দরভাবে ফুটে উঠেছে৷ এই সাদা রঙের কারণে এটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে৷ যখন এটি ঝুলন্ত অবস্থায় ছিল তখন থেকে দূর থেকেও খুব সুন্দরভাবে দেখা যাচ্ছিল এবং দুটি রঙের ভিন্নতা খুব ভালোভাবে আলাদা করা যাচ্ছিল৷

20231220_103547.jpg

Location

20231220_103541.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি বাগানবিলাস ফুল শেয়ার করলাম। তবে এই বাগানবিলাস একদম ভিন্ন ধরনের৷ পূর্ববর্তী সময়ে যে সকল বাগান বিলাস আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম সেগুলো কিছুটা গোলাপি এবং কিছুটা লাল রঙের ছিল৷ তবে হয়তো এরকম বাগানবিলাস ফুল কখনো শেয়ার করিনি৷ এই হলুদ রঙের বাগান বিলাস আমি এই প্রথম দেখতে পাই এবং এর সৌন্দর্য দেখে আমি একদমই মুগ্ধ হয়ে যাই৷ আশা করি আপনারাও হয়তো এই বাগান বিলাস ফুল হলুদ রঙের দেখেননি৷ যখন এটিকে আমি প্রথম দেখতে পাই তখন আমি ভেবেছিলাম যে এটি অন্য কোন ফুল হবে৷ তবে যখন ভালোভাবে এটিকে দেখতে পাই তখন বুঝতে পারলাম৷ বাগান বিলাস ফুলের সবগুলো বৈশিষ্ট্য এই ফুলের সাথে মিল রয়েছে৷ তখন ওই জায়গার লোকদেরকে জিজ্ঞাসা করার পর ওনারা বললেন এটি ভিন্ন বাগান বিলাস ফুল, যার সৌন্দর্য দেখে আমি একদম বিমোহিত৷

20231216_091427.jpg

Location

20231216_091425.jpg

Location

এবার যে ফুলের ফটো শেয়ার করবে সেগুলো একটি গোলাপ ফুল এই গোলাপ ফুল এতটাই সৌন্দর্যের কথা বলে শেষ করা যাবে না আইডি যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন পাপড়ি গুলো খুব সুন্দরভাবে গঠিত অবস্থা ছিল আমাদের পাপড়ি হবার কারণে খুব দূর থেকেও বোঝা যাচ্ছিল যেগুলো ভুলে হবে আমি যখন অনেক দূর থেকেই ফুলটিকে দেখে পাই তখনই আমি ভেবে নিয়েছিলাম যে এগুলা পোলা এখন কাজ থেকে তখন খুব ভালো লাগলো আর এর মধ্যে যে পাপগুলো ছিল সেগুলো একদমই পাতলা ছিল এবং খুব সুন্দরভাবে সবগুলো অসাধারণ অবস্থান করছিল খুব ভালোভাবেই সব গুলোর অবস্থান করছিল। একইসাথে এর মধ্যে কিছুটা গোলাপি রঙের সংমিশ্রণও দেখা যায়।

20231211_083821.jpg

Location

20231211_083805.jpg

Location

এবার আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফিটি শেয়ার করেছি সেটি আমরা আগে কখনো দেখিনি এবং এর নাম আমার ঠিকমতো জানা নেই৷ এই প্রথম আমি এটিকে দেখতে পাই এবং যখন হাঁটছিলাম তখন এগুলো অনেক বেশি পরিমাণে দেখতে পেলাম৷ খুব সুন্দরভাবে এগুলো ফুটেছিল৷ এগুলো মানুষ রোপণ করে না৷ এমনিতেই ফুটন্ত অবস্থায় থাকে৷ যখন তীব্র শীতে একটু বাইরে হাঁটতে বের হলাম তখন এগুলোকে আমি দেখতে পাই এবং মাঠের মধ্যে এটিকে দেখতে পাই৷ খুব সুন্দরভাবে এটি এর সৌন্দর্যকে চারপাশে ছড়িয়ে দিচ্ছে এবং শীতকালীন সকালে এরকম সুন্দর একটি ফটোগ্রাফি করতে পেরে এবং আপনাদের মাঝে শেয়ার করে আমি অনেকটাই ধন্য৷

20231220_104014.jpg

Location

20231220_104006.jpg

Location

এবার আরও একটি পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ এই পিটুনিয়া ফুলটিও একদম ভিন্ন ধরনের৷ এরকম ফুল সাধারণত খুব একটা বেশি দেখা যায় না৷ খুব অল্প সময় এরকম ফুল দেখা যায়৷ আমিও যখন প্রথম বার এই ফুলটিকে নার্সারিতে দেখেছিলাম তখন এই ফুলটিকে আমি দেখিনি৷ পরবর্তী সময়ে যখন আবার গেলাম তখন এই ফুলটিকে দেখতে পেলাম৷ এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো একদমই ভিন্ন ধরনের এবং এর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ একসাথে দেখতে পাওয়া যায়৷ এই পাপড়িগুলোর মধ্যে বেগুনি রং একটু বেশি দেখতে পাওয়া যায়৷ এরপরে এর মধ্যে সাদা রঙের সংমিশ্রণও অনেকটাই দেখা যায়৷ ফলে দুই রঙের সংমিশ্রন এই ফুলটিকে আমার কাছে অনেকটাই সৌন্দর্যমন্ডিত করে তোলে৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলSamsung Galaxy M34 5g
ক্যাপচার@bijoy1
অবস্থানবাংলাদেশ

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

শখের শীতকালীন ফটোগ্রাফি গুলো সুন্দর করেই শেয়ার করলেন দেখছি। ফুল দেখলেই মনটা একেবারে ভালো হয়ে যায়। আর আপনার শেয়ার করা ফুলগুলোর মধ্যে সব ফুলই আমার অনেক বেশি পছন্দের। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আর ফটোগ্রাফি দেখতেও আমার কাছে অসম্ভব ভালো লাগে। শিশির ভেজা নয়ন তারা ফুলটাকে দেখতেও কিন্তু খুবই সুন্দর লাগতেছে। সেই সাথে গোলাপ ফুল পিটুনিয়া ফুল সবগুলোই অসম্ভব ভালো লাগতেছে।

 7 months ago 

সবসময় মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে সাপোর্ট করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

সবসময় আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে।

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমি ভীষণ পছন্দ করি। ফুল ভালোবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। পিটুনিয়া ফুল এবং নয়নতারা ফুল আমার পছন্দের ফুল। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ভালো ছিলো ভাই। চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের কে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক ভালো লাগলো আপনার মুল্যবান মন্তব্য পড়ে।

 8 months ago 

আরে বাহ্ অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন তো আপনি। শখের শীতকালীন ফটোগ্রাফি গুলো দেখেই তো আমি মুগ্ধ হলাম। এরকম ভাবে ফটোগ্রাফি করলে অনেক সুন্দর হয়, যেগুলো দেখতেও খুব ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে এত বেশি ভালো লেগেছে যে, কোনটা রেখে কোনটার প্রশংসা বেশি করব এটা বুঝতেছিনা ‌। কারণ আপনার সবগুলো ফটোগ্রাফি এক কথায় জাস্ট অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি ভাগ করে নেওয়ার জন্য।

 7 months ago 

অনেক খুশি হলাম আপনার এই মন্তব্য পড়ে।

 8 months ago 

আপনি আমাদের মাঝে আজকে বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফারের মত ফটোগ্রাফি করতে পারেন। আপনার করা ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর লাগে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। নয়নতারা ফুলের উপর শিশিরের বিন্দু মুক্তার মত লাগছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার এই মন্তব্য শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। তবে সাদা রঙের মাঝে লাল রঙের পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া গোলাপ ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। সবমিলিয়ে অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য।

 8 months ago 

শীতকাল মানে প্রকৃতির অপূর্ব সৌন্দর্য। আর শীতকালে ফটোগ্রাফি করতে ভালো লাগে কারণ কুয়াশার ফোটা পড়ে থাকে ফুলে। আজকের রেনডম ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক ভালো লাগলো আপনার এই মন্তব্য পড়ে। অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

সকালবেলা এত সুন্দর ফুল দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়। আপনি আজকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে নয়নতারা ফুলের উপরে যে শিশির বিন্দু জমে আছে সেটি দেখতে খুব ভালো লাগছে। তাছাড়া বাগান বিলাস ফুল গুলো খুব চমৎকার হয়েছে। এক কথায় সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 7 months ago 

আপনার এই মন্তব্য আমার এই পোস্টে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60638.91
ETH 2449.26
USDT 1.00
SBD 2.52