নাটক রিভিউ : - "ছোট লোক জামাই চাই"

in আমার বাংলা ব্লগ7 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

Screenshot_20231022-122905_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করব একটি নাটক এর রিভিউ। এই নাটকের নাম হলো ছোট লোক জামাই চাই

নাটকের নামছোট লোক জামাই চাই
পরিচালকমামুন অর রশিদ
লেখকঅর্নব জাকির
অভিনয়মিরাজ খান, আরোহী মিম সহ আরো অনেকে
ভাষাবাংলা
দৈর্ঘ্য৩৯ মিনিট
মুক্তির তারিখ২০ অক্টোবর ২০২৩

Screenshot_20231022-122928_YouTube.jpg

Screenshot_20231022-122949_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

প্রথমে এখানে দেখতে পাওয়া যায় নায়ক তার মায়ের সাথে কথা বলছিল। কারণ তার একটি মেয়েকে পছন্দ হয়েছে৷ নায়কের অনেক টাকা পয়সা ছিল৷ তাই নায়ককে নায়িকা পছন্দ করে না৷ এর কারণ নায়িকা সবসময়ই বড়লোকদেরকে ঘৃণা করত। সে সহজ সরল গরিব একজনকে চেয়েছিল তার জীবন সঙ্গী হিসেবে৷

তাই নায়ক তার মাকে বলে যে সে গরিব হয়ে সাজবে এবং সে নায়িকার মন জয় করে নিবে৷ তাই নায়ক গরিব সেজে নায়িকার সামনে আসে৷ তখন নায়িকা নায়ককে তার পরিচিত একটি হোটেলে চাকরি নিয়ে দেয় এবং সেখানে তাকে চাকরি করতে বলে৷

Screenshot_20231022-123012_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়িক একদিন নায়ককে জিজ্ঞাসা করে তার মা কি করে৷ তখন নায়ক বলে তার মা সকলের বাসায় গিয়ে কাজ করে৷ তখন নায়িকাদের বাসায় একজন কাজের লোকের প্রয়োজন ছিল। তাই নায়িকা বলে যে তার মাকে তাদের বাসায় কাজের লোক হিসেবে নিয়োগ দেওয়ার জন্য৷ তখন নায়ক তার মাকে ভালোভাবে বুঝিয়ে কাজের লোক বানিয়ে নায়িকাদের বাসায় এনে দেয়৷

Screenshot_20231022-123111_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়ক নায়িকার ছোখে ভালো হওয়ার জন্য সে পথশিশুদের শিক্ষা দিতে থাকে। সে সকলকে টাকা দিয়ে সেখানে বসায় এবং তাদের সকলকে এখানে ক্লাস করতে বলে। তখন তারা সকলে ক্লাস করতে থাকে৷ তখন নায়িকা এসে নায়ককে দেখে ক্লাস করার সময়৷ তখন নায়িকা অনেক খুশি হয়৷

Screenshot_20231022-123142_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার অন্য একদিন নায়িকা জিজ্ঞাসা করে নায়কের বাবা কি করে। তখন নায়ক বলে নায়কের বাবা শাক-সবজি বিক্রি করে৷ সেই জন্য নায়ক তার বাবাকে শাকসবজি নিয়ে একটি দোকান নিয়ে দেয় এবং রাস্তার পাশে বিক্রি করতে বলে৷ তখন নায়ক এবং নায়িকা সেখানে তার বাবার সাথে কথা বলে৷

Screenshot_20231022-123208_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়িকার মা একদিন নায়কের মাকে তার ছেলের কথা জিজ্ঞাসা করে এবং নায়িকাকে নায়কের সাথে বিয়ে দেওয়ার জন্য বলে । তখন নায়কের মাও রাজি হয়ে যায়। কারণ তিনি আর সেখানে কাজ করতে চাইছিলেন না৷ যত তাড়াতাড়ি সম্ভব সেখান থেকে চলে যেতে চাইছিলেন৷ তাই তিনি সেখান থেকে রাজি হয়ে গেলেন এবং সেখান থেকে চলে গেলেন৷

Screenshot_20231022-123232_YouTube.jpg

Screenshot_20231022-123247_YouTube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নিয়েছি

এবার নায়িকাদের বাড়িতে বিয়ে শুরু হলো৷ তখনও কেউ জানতো না যে নায়করা এত বড়লোক৷ তখন নায়িকার যে মামাতো ভাই ছিল সে আসলো৷ সে নায়কের পরিবারকে দেখে একদম অবাক হয়ে গেল৷ কিভাবে তাদের সাথে নায়িকার বিয়ে হচ্ছে৷ তখন নায়কের পরিবার সম্পর্কে সে সবকিছু বলে দেয়৷ মামাতো ভাই যখন সবকিছু বলে দিতে থাকে তখন তারা তাকে বলতে নিষেধ করল। তখন নায়িকা অনেক রাগান্বিত হয়ে যায়৷ সে বলে সে বিয়ে করবে না৷ তখন নায়কের সাথে নায়িকা অনেকক্ষণ কথাবার্তা বলতে থাকে৷ তখন নায়ক তাকে সবকিছু বুঝিয়ে বলে এবং তাদের বিয়ে সম্পন্ন হয়৷

আমার ব্যক্তিগত মতামত

এই নাটকটি প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর হয়েছে। প্রথমে যখন নায়ক তার এত টাকা পয়সা নিয়েও নায়িকার মন জয় করতে পারলো না, তখন সে নায়িকার মন জয় করার জন্য সে গরিব সাজে। তার মা বাবাকেও সে গরীব সাজার জন্য অনুরোধ করে৷ তার মা বাবাও এতটাই ভালো ছিল যে তাদের ছেলের কথা শুনে রাজি হয়ে যায়৷ এভাবে শেষ পর্যন্ত নায়িকা যখন সত্য ঘটনাটি জানতে পারে৷ তখন নায়ক তাকে বুঝিয়ে দেয় এবং এভাবে সুন্দরভাবে তাদের মিল হয়ে যায় এবং নাটকটি শেষ হয়৷

নাটকের লিংক ↓ ↓ ↓

Source

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

ছোটলোক জামাই চাই এই নাটকটি আমার কাছে অনেক ভালো লেগেছে। চমৎকার একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য আপনি। এই নাটকটি আমি আগে দেখেনি। আসলে সময়ের অভাবে নাটক এত বেশি দেখা হয় না। আপনার নাটকের রিভিউ পড়ে খুবই ভালো লাগলো। সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার মন্তব্যটি পড়েও আমার অনেক ভালো লাগলো৷ খুবই সুন্দর হয়েছে আপনার মন্তব্য৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আমাকে সবসময় সাপোর্ট করার জন্য৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আপনার মুল্যবান সাপোর্ট পেতে আমার অনেক ভালো লাগে৷

 7 months ago 

এই নাটকটির কিছু ক্লিপ আমি ফেসবুকে দেখেছিলাম। সুন্দর লেগেছিল। আজ আপনার রিভিউ দেখে নিলাম। নাটকটির মধ্যে আরোহী মিম খুব ভালোই অভিনয় করেছে বিশেষ করে গরিবদের জন্য তার মন উধার ছিল নাটকটির মধ্যে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

একদম ঠিক বলেছেন৷ সে গরিবদেরকে অনেক ভালোবাসতো৷

 7 months ago 

ভাই আপনার আজকে খুব চমৎকার একটি নাটক আমাদের মাঝে শেয়ার করেছেন। যদি ওই নাটকটি আমি দেখে নেই কিন্তু নাটকে পড়ে ভালো লাগলো। আমি সব সময় গ্রাম্য পরিবেশে নাটক দেখতে বেশি ভালোবাসি। নাটকের বেশ চমৎকার এখন রিভিউ করেছেন। বর্তমান সময়ে এ ধরনের নাটক গুলো অনেক হয়ে থাকে। পৃথিবীতে টাকাই সব আবার কিছু কিছু সময় টাকা কোন কিছুই করতে পারে না এই নাটক এই বিষয়টা তুলে ধরেছে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি ভাই আপনি একদমই ঠিক বলেছেন।
টাকা দিয়ে সবকিছু কিনা যায় না৷

 7 months ago 

ছোট লোক জামাই চাই এই নাটকটির যদিও গল্পটি একটু ভিন্ন রকম ছিলো। তবে নাটকটির রিভিউ দেখে ভীষণ ভালো লাগলো। এদের দুজনের জুটির নাটক গুলো একটু বেশি ভালো লাগে। চমৎকার ভাবে নাটকটি উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য৷

 7 months ago 

এমন আরও একটি নাটক দেখেছিলাম। বেশ দারুন একটি নাটক রিভিউ করেছেন। আপনার রিভিউ করা নাটকটি তে দারুন কিছু শিক্ষনীয় বিষয় রয়েছে। আসলে এখানে নায়কের ও তো কোন দোষ নেই। সে ও পরিস্থিতির জন্য এমন গরীব সাজলো। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

বেশ ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে৷ নায়ক গরিব না সাজলে নায়িকা বুঝতে পারত না যে, বড়লোক মানুষও ভালো হয়ে থাকে৷

 7 months ago 

আপনি অনেক সুন্দর একটা নাটকের রিভিউ করেছেন। আপনার শেয়ার করা এই নাটকের রিভিউ আমার অনেক পছন্দ হয়েছে। এই নাটকটা যখন রিলিজ হয়েছিল তখন আমি এই নাটকটা দেখেছিলাম। নায়ক নায়িকাকে অনেক বেশি পছন্দ করেছিল, তাই তো নায়িকার পছন্দমত সবকিছু করতে থাকে। তবে বিয়ের দিন যখন তার সম্পর্কে সবকিছু জেনে যায় তখন নায়িকা রাগান্বিত হওয়ারই কথা। নায়ক নায়িকাকে অনেক ভালোভাবে বুঝিয়ে ছিল, তাই তো নায়িকা পরবর্তীতে রাজি হয়েছিল। আপনার রিভিউর মাধ্যমে পড়তেও খুব ভালো লাগলো।

 7 months ago 

নায়িকার একটি ভুল ধারণা ছিল যে বড়লোকরা অনেক খারাপ হয়ে থাকে। পরে নায়ক তাকে ভালোভাবে বোঝানোর পর সে বুঝতে পারে৷

 7 months ago 

বাহ খুব গুছিয়ে আপনি নাটক রিভিউটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তবে এদের নাটক আমার দেখতে ইচ্ছে করে না। আপনার রিভিউ দেখে মনে হচ্ছে নাটকটা মোটামুটি ভালই। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

একদম ঠিক বলেছেন৷ এই নাটকটি অনেক সুন্দর হয়েছে এবং এই নাটকের মধ্যে অনেকগুলো শিক্ষনীয় বিষয় রয়েছে৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60596.21
ETH 2611.46
USDT 1.00
SBD 2.64