ভ্রমণ :- "সোহরাওয়ার্দী উদ্যান ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ " পর্ব - ২১

in আমার বাংলা ব্লগ4 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


আজকে আবারও আপনাদের মাঝে একটি ভ্রমণের পোস্ট নিয়ে চলে আসলাম৷ আশা করি আজকের এই পোস্ট আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ এই পোস্টটি যখন আমি তৈরি করতে বসলাম তখন আমার এই বিষয়টি দেখে খুবই ভালো লাগলো যে, এখন যে স্থানে বইমেলা হচ্ছে সেই স্থানেই যখন আমি অনেক আগে গিয়েছিলাম সেখানে ছোট্ট একটি বই এর দোকান ছিল। সেদিন সবকিছু বন্ধ থাকার কারণে সেখানে অনেকগুলো বই উঠেছিল এবং আমরা সেখানে চারপাশে গিয়ে অনেক ঘোরাঘুরি করলাম৷ অনেক কিছুই দেখলাম যা আজকের পর্বের মধ্যে আমি বলার চেষ্টা করব৷
20230908_165123.jpg

Location

এই ভ্রমণের অনেকগুলো পর্ব আমি আপনাদের মাঝে শেয়ার করে যাচ্ছি৷ আজকে এই পর্বের মধ্য দিয়ে এই ভ্রমণের একেবারে শেষ পর্যায়ে চলে আসলাম৷ একটি মাত্র পর্ব শেয়ার করার পর এই ভ্রমণের পর্ব আমি একেবারেই শেষ করে দিব৷ আজকে এই পর্বের মধ্যে আমি যে বইগুলো এখানে দেখেছিলাম সেগুলো সম্পর্কে আপনাদেরকে কিছু বলব। এখানে অনেক ধরনের বই ছিল৷ প্রত্যেকটি বই একটি থেকে একটি ভালো লাগছিল৷ যেন সবগুলো কিনে নিতে ইচ্ছে করছিল৷ তবে এত বই কিনে ঝামেলা হয়ে যাচ্ছিল। তাই সেখানে কিছুক্ষণ অবস্থান করে কয়েকটি ভালো ভালো বই দেখে নিলাম এবং খুব সুন্দর একটি বই নিয়ে নিলাম পড়ার জন্য৷ এখনও মাঝেমধ্যে আমি সেই বইটি পড়ি৷

20230908_165120.jpg

Location
শেষ পর্যায়ে যখন ঘোরাঘুরি করছিলাম তখন সেখানে বিভিন্ন ধরনের বই দেখে দাঁড়ালাম৷ তবে সেখানে যে বই এর দোকান বসেছিল প্রথম সে ব্যক্তিটি ছিল না৷ তাই আমরা সেখানে অবস্থান না করে চারপাশে আরো একটু হাটাহাটি করতে লাগলাম৷ সেখানে প্রতিনিয়ত মানুষের আনাগোনা বাড়তে লাগলো। একসময় যখন সকলেই সেখানে তাদের উপস্থিতি বাড়াতে লাগলো তখন আমাদেরও সেখান থেকে চলে যাওয়ার সময় হয়ে গেল৷ আমরা অনেক মানুষই সেখানে এসেছিলাম৷ সেখানে সবগুলো মানুষের মধ্যে অর্ধেক মানুষ আমরাই ছিলাম৷ যারা আমাদের এলাকা থেকে গিয়েছিলাম৷ বাকিরাও বিভিন্ন জায়গা থেকে এসেছিলেন এবং বিভিন্ন ধরনের কথাবার্তা হাটাহাটি ইত্যাদি কাজকর্মগুলো করছিলেন৷

20230908_165111.jpg
Location

20230908_170513.jpg
Location
এরপর সেখান থেকে আমরা বের হয়ে আসলাম এবং সেখানে একটি ইন্সটিটিউট ছিল৷ সেখানে গিয়ে আমরা অনেক সময় কাটালাম এবং সেখানে খুব সুন্দর সুন্দর কিছু জিনিস ছিল যা একেবারে অসাধারণ ছিল৷ সবগুলো জিনিসি সেখানে খুব ভালো লাগছিল৷ সেই স্থানটি একেবারে শান্ত ছিল এবং সেটি এতটাই সুন্দর ছিল যে ভিতরের দিকে যাওয়ার সময় না থাকার কারণে আপনাদেরকে ভালোভাবে এই বিষয়টি দেখাতে পারলাম না৷ তবে এখানে আমরা যে জিনিসটি দেখতে পাই সে জিনিসটি একেবারে অসাধারণ ছিল এবং এখানে যে বিল্ডিংটি ছিল সেটিও খুব সুন্দরভাবে এখানে অবস্থান করছিল৷ আমরা যখন এটিকে এখানে দেখতে পাই একবারে মুগ্ধ হয়ে যাই৷

20230908_170446.jpg
Location
20230908_170444.jpg
Location

সেখানে অবস্থান করতে করতে অনেক দেরি হয়ে গিয়েছিল। তাই আমরা সেখান থেকে নেমে আসলাম এবং আমাদের যেখানে গাড়ি দাঁড়িয়েছিল আমরা সেখানে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলাম৷ সেখান থেকে নাস্তা করার পরে আমরা সেখান থেকে চলে গেলাম৷ আজকে এই পর্যন্তই৷ শেষ পর্ব আমি আগামী সপ্তাহে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থাননিজ বাড়ি

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

অসম্ভব ভালোবাসা রইল আমাকে প্রতিদিন আপনি আপনার মুল্যবান সাপোর্ট করেন বলে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43