"স্বরচিত অনু কবিতা"

in আমার বাংলা ব্লগ24 days ago

আমার বাংলা ব্লগ



আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সকলে খুব ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে আসলাম। আজকে আপনাদের মাঝে আমি একটি অনু কবিতা পোস্ট শেয়ার করবো। পূর্ববর্তী সময়ে আমি আপনাদের মাঝে অনেক অনু কবিতা শেয়ার করেছিলাম যা আপনাদের অনেক ভালো লেগেছিল৷ তাই আজকে আরো একটি অনু কবিতা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করলাম।


Abb-jpg.png
সোর্স


আজকে আবার আপনাদের মাঝে একটি অনু কবিতা পোস্ট শেয়ার করলাম৷ এই অনু কবিতাগুলো তৈরি করার পূর্বের সময় আমি যা কিছু করেছি তা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব৷ আসলে এখন সকলেরই ঈদের ছুটি শেষ হয়ে গিয়েছে৷ ঈদের ছুটি শেষ হওয়ার সাথে সাথে সকলে নিজ নিজ কর্মস্থলে ফিরে গিয়েছেন৷ স্কুল কলেজও আগামীকাল থেকে খুলে যাবে৷ এর পূর্ববর্তী সময়ে আমরা অনেকেই অনেক ধরনের মজা আনন্দ করেছি যা একেবারে অন্যরকম ছিল৷ সকলে মিলে যখন পরিবারের সাথে একসাথে কোথাও ঘুরতে যাওয়া হয় এবং কোথাও একসাথে কিছু সময় অতিবাহিত করা হয় তখন তার থেকে সুন্দর মুহূর্ত আর কিছুই হতে পারে না। আমিও গতকালকে একটি স্থানে ঘুরতে গিয়েছিলাম এবং সেখানে আমাদের পরিবারের অনেকেই ছিলেন এবং সকলে মিলে একসাথে অনেক মজা করেছিলাম।


এর পরবর্তী সময়ে সেখানে যে সময় গুলো উপভোগ করলাম সেই সময় উপভোগ করার সাথে সাথে যেন পোস্ট করার সুযোগই হয়ে উঠে নাই। তৈরি করারও কোন সুযোগ পাইনি। তাই আজকে সকালে একটু তাড়াতাড়ি ঘুম থেকে উঠে পড়লাম। আবার সকাল সকাল ঘুম থেকে উঠতে এখন যেন দশটা বা তার কাছাকাছি সময় হয়ে যায়। এখন প্রতিনিয়ত এই বৃষ্টি হচ্ছে আমাদের এদিকে বৃষ্টি হচ্ছে এবং পরিবেশটাও খুবই ঠান্ডা। তাই সকালবেলা খুব ভালোভাবে ঘুম হয়৷ সেই থেকে সকাল বেলা তাড়াতাড়ি উঠে যখন অনু কবিতাগুলো তৈরি করার জন্য বসে পড়লাম তখন অনেকগুলো অনু কবিতাই তৈরি করে নিলাম। সে অনু কবিতাগুলো এরপর ঠিক করে নিলাম এবং সবকিছু যখন ভালোভাবে বসিয়ে দিলাম এরপর এই পোস্ট আমার করে দিলাম৷


সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,যেখানে থাকছে নতুন নতুন কিছু অনুকবিতা।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছি আমি : @bijoy1


অনু কবিতা-১

অনুরাগের ছোঁয়ায় হারিয়ে যাই বহুবার,
নিঃশ্বাসে বিশ্বাসে আপন করে যাই,
বাহুডোরে রাখি শুধু তোমার মন পাজর,
রাখবো তোমায় আলিঙ্গনে বিলিয়ে আদর।


অনু কবিতা-২


হাত বাড়ালেই তুমি হারিয়ে যাও,
পা বাড়ালেই কেন দূরে পালাও,
মনের গহীনে তোমায় পেলেও,
তোমার অন্তরে নেই কোনো প্রণয়।


অনু কবিতা-৩


চোখের মায়া যেন কাছে ডাকে,
রূপের মায়ায় মুগ্ধ হই আমি,
তুমি নামক পিছুটান যেন লেগেই আছে,
তোমাতেই হাসি তোমাতেই কাঁদি,
তুমি আমার চিরচেনা সেই অচিন পাখি।


অনু কবিতা-৪


চাঁদের জোছনার আলোতে তোমায় দেখি,
মনে হয় যেন চাঁদ থেকেও সুন্দর তুমি,
বিধাতার এক অপরূপ সৃষ্টি তুমি,
তোমায় পেলেই যে ধন্য হবো আমি।


অনু কবিতা-৫


চিরচেনা এই শহর আজ বড়ই অচেনা,
রাস্তাটাও যেন হলো দুর্গম, কাটাযুক্ত,
যেখানে চলতাম,ফিরতাম,ঘুরতাম,সময় কাটাতাম,
এখন তাকালেও যেন কষ্টের পাহাড় জমে যায়,
সময় কোথায় হারিয়ে যায়,সেই ভাবনায় দিন যায়।




2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিঅনু কবিতা
ফটোগ্রাফার@bijoy1
ডিভাইসSamsung Galaxy M34 5g
তারিখ২৩.০৬.২০২৪
লোকেশনফেনী,বাংলাদেশ

তো বন্ধুরা এই ছিল আমার আজকের অনু কবিতা। আসলে কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা।তবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে। আর আপনাদের উৎসাহ উদ্দীপনা পেলে হয়তো আরো ভালো কিছু করতে পারব,সেজন্য আপনাদের সাপোর্টের অনেক অনেক প্রয়োজন।যাইহোক বেশি কথা না বাড়িয়ে আজকে এখানেই বিদায় নিচ্ছি ধন্যবাদ।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ও ভালোবাসা রইল।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমি কে?

20240306_081102.jpg

🤍🖤আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো, ফটোগ্রাফি করা, বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবসময় আন্তরিকতার সাথে কাজ করতে ইচ্ছুক।❤️🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

আপনার প্রতি ভালোবাসা সব সময় আমাকে এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 24 days ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 22 days ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে অনুপ্রেরণা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

জাস্ট মুগ্ধ হলাম আপনার আজকের লেখা অনু কবিতা গুলো পড়ে। ছন্দ মিলিয়ে খুব সুন্দর করে অনু কবিতাগুলো লিখেছেন আপনি। প্রত্যেকটা অনু কবিতার লাইন গুলো ছিল অনেক দারুন। ভিন্ন ভিন্ন টপিক নিয়ে সবগুলো অনু কবিতা লেখার কারণে বেশি ভালো লেগেছে। আমার কাছে আপনার সবগুলো অনু কবিতা ভালো লেগেছে। বিশেষ করে দুই এবং চার নাম্বার অনু কবিতা গুলো একটু বেশি ভালো লেগেছে। বেশি দারুণভাবে লিখেছেন আপনি সবগুলো কবিতা। সব সময় এরকম কবিতা গুলো পড়তে চাই আপনার মাধ্যমে।

 22 days ago 

আজকের আপনার এই মন্তব্যটি খুব সুন্দর হয়েছে৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

শুধুমাত্র ঈদের সময় দেখা যায় সবাই এত দীর্ঘ ছুটি পায়। এজন্য সবাই তার পরিবারের সঙ্গে সময় কাটাতে পারে। আসলেই দেখতে দেখতে ঈদের ছুটিও শেষ হয়ে যাচ্ছে। যাই হোক ভাইয়া আপনার আজকের অনু কবিতা গুলো কিন্তু খুব সুন্দর হয়েছে। এরকম ছোট ছোট অনু কবিতাগুলো পড়তে খুব ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 22 days ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

আপনার লেখা সুন্দর সুন্দর অনু কবিতা গুলো আমার প্রতিনিয়তই পড়া হয়ে থাকে। আজকেও ঠিক তেমনি ভাবে আপনার লেখা অনু কবিতা গুলো আমি পড়ার চেষ্টা করলাম। অনেক সুন্দর হয়েছে কিন্তু সবগুলো অনু কবিতা। কবিতার লাইনগুলো অনেক সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন আপনি। এভাবে যদি আপনি প্রতিনিয়ত কবিতা লিখে থাকেন, তাহলে পরবর্তীতে আরো অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে পারবেন।

 22 days ago 

বেশ অসাধারন একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

কেন জানি আমার অনু কবিতা পড়তে বেশ ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর বেশ কয়েকটি অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। নিয়মিত ভাবে আপনি অনু কবিতা আমাদের শেয়ার করে আসছেন। আপনার অনু কবিতা গুলো পড়লে মনটা বেশ ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

মন্তব্যটি পড়ে খুশি হয়েছেন যেন ভালো লাগলো আপনাদের সু স্বাগতম জানাই ভালো থাকবেন।

 24 days ago 

ঈদের আমেজ শেষ। এখন সবাই নিজের কাজে ফিরবে। সত্যি সারা বছর নিজের কাজকে কর্মে থাকার পরে ঈদের সময় বাড়ি আসার মুহূর্তটা অনেক দারুন। যাহোক আপনি আজকে খুব চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনু কবিতা পড়ে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য।

 23 days ago 

ছোট ছোট অনু কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন। তবে অনু কবিতাগুলো আপনার পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। এবং আপনার অনু কবিতাগুলো কয়েকবার পড়েছি আমি। অসাধারণ অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

ধন্যবাদ এরকম সুন্দর একটি মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য।

 22 days ago 

আপনার লেখা সুন্দর সুন্দর অনু কবিতা গুলো আমি প্রতিনিয়তই পড়ে থাকি আপনার লেখা কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। এত সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 22 days ago 

খুব সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি।
অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

আমার মন্তব্যটি আপনার কাছে অনেক ভালো লেগেছে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50