জেনারেল রাইটিং :- ছোট বোন

in আমার বাংলা ব্লগ11 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


pexels-pixabay-50692.jpg

Source

সবাইকে আমার পক্ষ থেকে স্বাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।



কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং নিয়ে চলে আসলাম৷ এই জেনারেল রাইটিং হল ছোট বোনকে নিয়ে৷ আশা করি এই জেনারেল রাইটিং আপনাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগবে৷ তাহলে শুরু করা যাক৷

গত জেনারেল রাইটিং এ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি বড় বোন সম্পর্কে৷ সেখানে অনেকেই অনেক বিষয় তুলে ধরেছেন৷ অনেকে অনেক সুন্দর সুন্দর মন্তব্যও শেয়ার করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে৷ তাই সেখান থেকে আমি অনুপ্রাণিত হয়ে আজকে ছোট বোনকে নিয়ে একটি জেনারেল রাইটিং নিয়ে আসলাম৷ আশা করি আজকের এই জেনারেল রাইটিংটিও আপনাদের অনেক বেশি পরিমাণে পছন্দ হবে৷

বড় বোন যেরকম সকল দিক থেকে সকলের অনেক বেশি পরিমাণে উপকার করে থাকি তেমনি ছোট বোনও তার থেকে কম না৷ যদি কারো ছোট বোন থাকে তাহলে সেই ছোট বোন তার বড় ভাইবোনদের থেকে অনেক বেশি পরিমাণে শ্রদ্ধা ও ভালোবাসা পেয়ে থাকে৷ একই সাথে ছোট বোনও তার বড় ভাই-বোনদেরকে অনেক বেশি পরিমাণে শ্রদ্ধা করে থাকে৷

যার ছোট বোন আছে সে জানে ছোট বোনের কতটা মূল্য৷ ছোট বোন থাকার মধ্যে একটা আলাদা শান্তি কাজ করতে থাকে৷ ছোট বোনের সাথে যখন বড় ভাই-বোন কথা বলে অথবা ছোট বোনের সাথে কোন ধরনের খেলা-ধুলা করে তখন ছোট বোন যেরকম খুশি হয়ে যায়, তেমনি বড় ভাই বোন খেলা-ধুলা করতেও খুবই আনন্দ পায়৷

ছোট বোন থাকার মধ্যে একটি আলাদা ভাগ্য কাজ করতে থাকে৷ যদি ছোট বোন থাকে তবে ছোট বোনের মূল্য সম্পর্কে জানতে পারা যায়৷ ছোট বোন এমন একটি শব্দ মুখে বলে প্রকাশ করা যাবে না৷ ছোট বোন এমন এক মায়াবী শব্দ৷ ছোট বোন থাকলে নিজের মনের মধ্যেও একটি আলাদা প্রশান্তি নিয়ে আসে৷

যার ছোট বোন আছে সে জানে ছোট বোন থাকার কতটা শান্তির৷ আর যার ছোট বোন নেই সে জানে ছোট বোন না থাকার কষ্ট৷ আশা করি আজকে আমি আপনাদের মাঝে যে জেনারেল রাইটিংটি প্রকাশ করেছি সেটি আপনাদের অনেক বেশি পরিমাণ ভালো লাগবে৷

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আসলে বোন মানেই হাজারো ঝগড়ার পর ভাইয়া আমার জন্য এটা নিয়ে আসবি, নানা ধরনের আবদার। বড় ভাইদের কাছে ছোট বোনদের অনেক বাইনা থাকে। ছোট বোন ভাইদের কাছে আশীর্বাদস্বরূপ

 11 months ago 

আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি মন্তব্য পড়তে পেরে খুবই ভালো লাগলো৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

ছোট ভাই ও বোন সবসময় আদরের হয়ে থাকে।ছোট ভাই বোনের ছোট ছোট আবদার ও বাইনা পুরণ করতে পারলে অন্যরকম একটা আনন্দ অনুভূতি কাজ করে। ধন্যবাদ সুন্দর একটি জেনারেল রাইটিং শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই জেনারেল রাইটিংটি পড়ে সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য৷

 11 months ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইজান,নিজের ছোট বোন থাকা ভাগ্যের ব্যাপার। এমনিতে ছোট ছোট ভাইবোন থাকলে পারে তাদের প্রতি যেমন দায়িত্ব থাকে তেমনি ছোট ছোট ভাইবোন এমন একটা মুহূর্তে জীবনে হাতিয়ার রূপে কাজ করে। তাই ছোট ভাই বোনের মূল্য সবাই কিন্তু দিতে চায় না কিন্তু তাদেরকে স্নেহ ভালোবাসা দিয়ে ভবিষ্যতে ভালো রাস্তা দেখানো আমাদের উচিত। সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ছোট বোন থাকলে ছোট বোনের প্রতি একটি আলাদা মায়া কাজ করতে থাকে। অসংখ্য ধন্যবাদ এরকম একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 11 months ago 

দারুন একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া ছোট বোনকে নিয়ে আপনার এই অভিব্যক্তি শুনে আমি সত্যি মুগ্ধ। আসলে যার ছোট বোন আছে একমাত্র সেই বুঝতে পারে যে ছোট বোন থাকাটা কতটা ভাগ্যের। ছোট বোনের ছোট ছোট আবদার গুলো পূরণ করতে পারলে নিজের কাছে কোন রকম ভালো লাগার কাজ করে যার এই ছোট বোন নেই একমাত্র সেই বুঝতে পারে যে কতটা আফসোস পোহাতে হয়। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই জেনারেল রাইটিং পড়ে খুবই সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য৷

 11 months ago 

আসলেই ভাই, ছোট বোন থাকা হয়তো অনেক সৌভাগ্যের বিষয়, যেটা আমার ক্ষেত্রে নেই। বড় বোনকে নিয়ে লেখা আপনার জেনারেল রাইটিং টি পড়া হয়নি। তবে ছোট বোনকে নিয়ে লেখা জেনারেল রাইটিং টি পড়ে বেশ ভালো লাগলো। আসলেই ছোট বোন যেমন বড় ভাই বোনদের সম্মান শ্রদ্ধা জানাই ,ভালোবাসে, বড় ভাই -বোনেরাও ঠিক তেমনি ছোট বোনদের ভালোবাসে।

 11 months ago 

আপনার ছোট বোন নেই শুনে খুবই খারাপ লাগলো। তবে আপনার মন্তব্যটি আমার খুবই ভালো লেগেছে৷

 11 months ago 

বোনের অনুভূতিটা অন্য ধরনের ভাইয়া। যাদের ছোট বোন কিংবা বড় বোন আছে তারাই বুঝতে পারে বোনের আদর কতটাই সৌভাগ্যের ব্যাপার। তাছাড়া বোদের কে ভাইয়েরা ও অনেক আদর যত্ন করেন। বাবার মত স্নেহের চাদরে আগলে রাখতে চায় সব সময়। আমার বড় বোন আছে ঠিক তাই বুঝি ভাইয়া। ঠিক মায়ের মতই অনেক কিছু শেয়ার করা যায়। ছোট বোনদেরকে অনেক বেশি আদর করেন বোনেরা বা ভাইয়েরা। অনেক ভালো লেগেছে আপনার অনুভূতি মূলক কথাগুলো পড়ে।

 11 months ago 

একদম অসাধারণ একটি মন্তব্য তুলে ধরেছেন আপনি৷ এই মন্তব্যটি পড়ে আমি খুবই মুগ্ধ হয়েছি৷

 11 months ago 

আসলে বড় বোন এবং ছোট বোন যে কোন বোন থাকলে ভাইয়ের জন্য অনেক বড় কিছু। বড় বোন থাকলে মায়ের মত আদার করে সব সময় খেয়াল রাখে। আর ছোট বোন থাকলে বড় ভাইকে অনেক সম্মান করে এবং বড় ভাইয়ের জিনিসপত্র সুন্দর করে গুছিয়ে রাখে। আমার ছোট বোন আছে সে আমার খাওয়া দাওয়া হইতে সবকিছু অনেক খেয়াল করতো। এবং আমি আমার ছোট বোনকে অনেক আদর করি। এবং ছোট বোন আমাকে অনেক সম্মান করে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

খুব সুন্দর ভাবে আপনি আপনার মন্তব্যটি তুলে ধরেছেন৷৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48