জেনারেল রাইটিং :- "যদি এমন হতো আমরা মনে মনে যা বলছি তা আমাদের পোস্টের জন্য লিখা হয়ে যাচ্ছে।"

in আমার বাংলা ব্লগ5 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


1000035460.jpg

সোর্স

আমরা প্রতিদিনই বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করে আসছি। এই পোস্ট তৈরি করার জন্য আমরা অনেকে অনেক ধরনের পদ্ধতি ব্যবহার করি৷ আমরা যেভাবে পোস্টগুলো শেয়ার করি তার মধ্যে বেশিরভাগই ভয়েস টাইপিং। এর মাধ্যমে অতি তাড়াতাড়ি আমরা আমাদের পোস্ট তৈরি করে থাকি৷ অনেকে আবার টাইপিং করেও পোস্ট তৈরি করে থাকে। আমি আমার পোস্টগুলো বিভিন্নভাবে তৈরি করি। মাঝেমধ্যে আমি ভয়েস টাইপিং দিয়ে তৈরি করে থাকি৷ আবার মাঝে মধ্যে টাইপিং এর মাধ্যমে পোস্ট তৈরি করে থাকি৷

যেহেতু আমাদেরকে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের পোস্ট তৈরি করতে হয়৷ তাই আমাদের প্রতিদিনই বিভিন্ন ধরনের চিন্তা ভাবনা করে সেই পোস্টগুলো তৈরি করার জন্য অনেক কষ্ট করে সেগুলো লিখতে হয়৷ সেই পোস্টগুলো যদি আমরা মুখ দিয়ে ভয়েস টাইপিং করি তাহলে অনেক সময় আমাদের অনেক ধরনের ভুল হয়ে থাকে এবং ভয়েস টাইপিং ঠিকভাবে এক্সেস দিতে না পারলে আমাদের কথা একটু বিকৃত হয়ে যায়৷ এই কথাগুলো পরবর্তীতে আমরা ঠিক করে নিতে অনেকটাই চাপে পড়তে হয়৷

তাই এই সমস্যা সমাধানে অনেকেই নিজ হাতে টাইপিং করে থাকে৷ এভাবে টাইপিং করলে সেখানে ভুল হওয়ার সম্ভাবনা একেবারেই কম থাকে৷ পরবর্তী সময়ে যখন এই পোস্টটি আবার যাচাই-বাছাই করা হয় তখন এই পোস্টটি ভুল হওয়ার সম্ভাবনা যেরকম কম থাকে, ঠিক সেরকম ভাবে এর মধ্যে লেখা অনেক বেশি থাকে এবং কোয়ালিটিও প্রতিনিয়ত বৃদ্ধি পেতে থাকে৷ তাই আমাদের ভয়েস এক্সেস মোটামুটি ঠিক হয়ে যায় এবং টাইপিংও দ্রুত হয়ে যায়।

যদি এই সকল কষ্টগুলোর সমাধানে এমন কোন পদ্ধতি থাকতো। আমরা আমাদের মনে মনে যে কথাগুলোই বলছি না কেন সে কথাগুলো যেন আমাদের পোস্টের মধ্যে লিখে একেবারে দাড়ি কমা দিয়ে সবগুলো ঠিক হয়ে বসে যেত৷ তাহলে কি ভালোই না হতো৷ তাহলে আমাদেরকে কষ্ট করে মুখ দিয়ে এই কথাটি বলার প্রয়োজন হতো না এবং আমরা কোনভাবেই ভয়েস এক্সেসের ভুল লেখার সম্মুখীন হতাম না৷ সেই ভুল লেখাগুলো ঠিক করার সময় আমাদেরকে কষ্ট, পরিশ্রম ও সময় দিতে হতো। সেই সবকিছুই তখন বেঁচে যেত এবং আমরা মনে মনে যা কিছু চিন্তা করতাম সেগুলো অটোমেটিকভাবে পোস্টের মধ্যে লেখা হয়ে যেত৷
অন্যদিকে যারা কষ্ট করে টাইপিং এর মাধ্যমে পোস্টগুলো তৈরি করে থাকেন তারাও মাথার মধ্যে একটা চিন্তা নিয়ে থাকেন যে, একটি লাইনের পর আরেকটি লাইন আমরা লিখব তা অটোমেটিক উঠে তা থেকে অনেকটাই সুফল পাওয়া যাবে৷ যদি আমরা এগুলো চিন্তা করতে থাকি তা অটোমেটিক্যালি এখানে উঠে যাবে। একইসাথে এই লেখাগুলো দেখতেও মনের মধ্যে একটি আলাদা ভালো লাগা চলে আসবে। যার ফলে পোস্ট লেখা যেরকম বৃদ্ধি পেতে থাকবে এবং লেখাগুলোর ধরণও অনেকটাই সৌন্দর্যমন্ডিত হয়ে যাবে৷ একইসাথে লেখার কোয়ালিটিও অনেকটাই সুন্দর হয়ে যাবে৷
একইসাথে আমরা আমাদের পোস্টের মধ্যে যেসকল মার্কডাউন ব্যবহার করে থাকি সেই মার্কডাউন যদি অটোমেটিক্যালি আমাদের চিন্তা ভাবনা থেকে বসে যায়, কোথায় কোনটি ব্যবহার হবে সেটি যদি সে নিজ থেকে ব্যবহার করে পোষ্টের মধ্যে বসিয়ে দিতে পারে তাহলে আমাদের কোন কষ্টই করতে হবে না৷ শুধু আমরা চিন্তা করব আমাদের পোস্ট লেখা হয়ে যাবে এবং সবকিছু তৈরি হয়ে আমাদের পোস্ট সম্পন্ন হয়ে যাবে। আমরা শুধুমাত্র পোস্টটি আমাদের প্ল্যাটফর্মে গিয়ে করে দিয়ে চলে আসব।
যেভাবে প্রতিনিয়ত প্রযুক্তির উন্নতি হচ্ছে এরকম প্রযুক্তি অবশ্যই আসবে বলে আমি মনে করি। আশা করি আপনারাও এই প্রযুক্তি সম্পর্কে চিন্তা-ভাবনা করছেন৷ যেহেতু এখন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স [AI] এর ব্যবহার প্রতিনিয়ত বৃদ্ধি পেয়ে যাচ্ছে। তাই এরকম কোন প্রযুক্তি আসবে না এরকম চিন্তাও করা যায় না৷ প্রতিনিয়ত যেভাবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স [AI] তার দক্ষতা সকলের মাঝে প্রকাশ করে যাচ্ছে। বিভিন্ন পর্যায়ে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স [AI] এর বিভিন্ন ধরনের ব্যবহার করা হচ্ছে৷ তাই মানুষের চিন্তা ভাবনা নিয়েও হয়তো কোন একদিন এরকম কোন প্রযুক্তি বের হয়ে যাবে৷ হয়তো আমরা তা দেখতে পারবো না অথবা আমাদের পরবর্তী প্রজন্ম দেখতে পারবে না৷ তবে তার পরবর্তী প্রজন্ম থেকে অবশ্যই হয়তো এরকম কোন প্রযুক্তি দেখা যাবে৷



আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1708079451958.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

প্রতিদিন যখন আমি আপনার সাপোর্ট দেখতে পাই তখন আমি অনেকটাই আনন্দিত হয়ে যাই৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

সব সময়ের মতো আজকেও আপনি আপনার মূল্যবান সাপোর্ট আমাকে করে দিয়েছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

ভাইয়া চিন্তা করবেন না যেভাবে প্রযুক্তি উন্নতির দিকে যাচ্ছে খুব তাড়াতাড়ি আপনার এই পূরণ হয়ে যাবে। আমি সবসময়ই টাইপিং করে পোস্ট লিখি। তারজন্য আমার পোস্টে ভুলের সংখ্যা কম থাকে। আমাদের যদি হায়াত থাকে তাহলে অবশ্যই দেখতে প্রযুক্তির এই ব্যবহার দেখতে পাবো। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি ব্লগ শেয়ার করার জন্য।

 4 months ago 

অবশ্যই। যদি এরকম কোন প্রযুক্তি আসেও তাহলে আমাদের অনেকটাই উন্নতি হবে৷ আমাদের পরিশ্রম অনেকটাই কমে যাবে এবং সময়ও বেঁচে যাবে৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 57983.59
ETH 3132.93
USDT 1.00
SBD 2.44