(এসো নিজে করি) অরিগ্যামি :- রঙিন কাগজ দিয়ে তৈরি কাপেল পেঙ্গুইনের অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আজকে ভাবলাম সহজ পদ্ধতিতে দুটি কাপেল পেঙ্গুইন তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করব। আমার কাছে এমনিতেই রঙিন কাগজের এই ধরনের জিনিসগুলো তৈরি করতে বেশ ভালো লাগে। তাই এখন মাঝেমধ্যেই চেষ্টা করি সুন্দর ভাবে যে কোন জিনিস তৈরি করার জন্য। বিশেষ করে কাপেল পেঙ্গুইন তৈরি করতে কিন্তু অনেক ভালো লাগলো। আমার কাছে রঙিন কাগজের ওয়ালমেট অথবা ছোটখাটো অরিগ্যামি গুলো তৈরি করতে অনেক ভালো লাগে। কারণ এইসব জিনিস ঘরের দেয়ালে বেশিরভাগ টাঙিয়ে রাখলে দেখতে আরো ভালো লাগে। তাই আজকে আর অন্য কিছু না তৈরি করে চেষ্টা করেছি সুন্দরভাবে এই পেঙ্গুইন তৈরি করার জন্য। আমার কাছে তো পেঙ্গুইন তৈরি করতে অনেক ভালো লাগলো। কারণ দেখতেও অনেকটা হুবহু পেঙ্গুইনের মত দেখাচ্ছে। আশা করি আপনাদেরও আমার তৈরি করাই কাপেল পেঙ্গুইন বেশ ভালো লাগবে।

IMG_20240131_211009.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20240330_183542.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ সমান করে কাঁচি দিয়ে কেটে ঘাম দিয়ে গোল করে জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20240330_183627.jpg

ধাপ - ২ :

তারপর গোল করে ছোট বড় ভাবে তৈরি করা সেই রঙিন কাগজের মাঝখানে ঘাম লাগিয়ে একটার উপরে একটা সুন্দর করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240330_183745.jpg

ধাপ - ৩ :

তারপর সাদা অন্য আরেকটি রঙিন কাগজ সুন্দরভাবে কিছুটা উপরে গোল করে কেটে নিলাম।

IMG_20240330_183811.jpg

ধাপ - ৪ :

তারপর বড় কালো রঙিন কাগজের মাঝখানে ঘাম গিয়ে সেই সাদা রঙিন কাগজটা জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240330_183830.jpg

ধাপ - ৫ :

তারপর কমলা কালারের অন্য আরেকটি রঙিন কাগজ ছোট বড় করে কেটে লাভ এর মত করে তৈরি করে নিলাম।

IMG_20240330_183855.jpg

ধাপ - ৬ :

তারপর পেঙ্গুইনের মত তৈরি করে নিয়ে পেঙ্গুইনের হাত পা সুন্দরভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240330_183907.jpg

ধাপ - ৭ :

তারপর অন্য একটি পেঙ্গুইনের মাথার উপরে একটি ফুল তৈরি করে ঘাম দিয়ে মাথার উপরে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240330_183929.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজে দিয়ে দুটি কাপেল পেঙ্গুইন তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই পেঙ্গুইন আপনাদের সবার বেশ পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20240131_211031.jpg

IMG_20240131_211045.jpg

IMG_20240131_211009.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

দারুন তৈরি করলেন আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে কাপেল পেঙ্গুইন। সত্যি এতই ভালো লেগেছে দেখে আপনি খুব সুন্দর ভাবে তৈরি করলেন। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর সুন্দর জিনিস আমাকে সব সময় মুগ্ধ করে। আজকে আপনার তৈরি করা কাপেল পেঙ্গুইন অনেক বেশি ভালো লাগলো দেখে। অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করলেন।

 5 months ago 

প্রতিনিয়ত চেষ্টা করি সুন্দর কিছু তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 5 months ago 

আপনার রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো। আপনার হাতের তৈরি জিনিস গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আজ চমৎকার দুটি কাপেল পেঙ্গুইন তৈরি করেছেন।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিক বলেছেন এই ধরনের জিনিস গুলো দেখে আমার সুন্দর দেখা। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অত্যন্ত চমৎকার প্রক্রিয়ার মধ্য দিয়ে আপনি পেঙ্গুইন পাখির অনেক সুন্দর অরিগামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দুটি পেঙ্গুইন পাখির চোখ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। একই সাথে পেঙ্গুইন পাখির পা দেখতেও অনেক সুন্দর লাগছে। অসাধারণ সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও পেঙ্গুইন দুটি তৈরি করতে বেশ ভালো লেগেছে

 5 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কিউট দেখতে দুইটা পেঙ্গুইনের অরিগ্যামি তৈরি করেছেন। তাও আবার কাপেল পেঙ্গুইন ছিল। দেখতে কিন্তু অনেক বেশি সুন্দর লাগতেছে এগুলোকে। এরকমভাবে রঙিন কাগজ ব্যবহার করে কোন কিছু তৈরি করলে অনেক সুন্দর হয়। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে এমনিতেই সুন্দর লাগে। এই দুইটাকে যদি আপনি সাজিয়ে রাখেন তাহলে আরও সুন্দর লাগবে। কেউ চাইলে আপনার উপস্থাপনা দেখে এই পেঙ্গুইন তৈরি করে নিতে পারবে। আপনার এই সুন্দর অরিগ্যামিটা জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এই অরিগ্যামি পোস্টটি মধ্যে করে পাশে থাকার জন্য

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আর আপনি তো আজকে রঙিন কাগজ দিয়ে খুবই দারুণ একটি কাপেল পেঙ্গুইনের অরিগামি তৈরি করেছেন। কাগজ দিয়ে তৈরি করলেও দেখে মনে হচ্ছে সত্যিকারে পেঙ্গুইন। এটি তৈরি প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছে ও রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কাপল দুটি পেঙ্গুইন দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আসলে আপনার ডাই পোস্টগুলো অনেক সুন্দর হয়। খুবই সুন্দরভাবে আপনি এগুলো শেয়ার করে থাকেন। আপনার তৈরি করা ডাই পোস্ট দেখতে পেয়ে শিখে নিলাম।

 5 months ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে দুটি কাপল পেঙ্গুইন তৈরি করার জন্য

 5 months ago 

আসলে কাগজ দিয়ে যে কোন সৌন্দর্যময় ওয়ালমেট তৈরি করতে পারলে অনেক ভালো লাগে। কাগজ দিয়ে যেকোনো ধরনের ডাই পোস্ট তৈরি করলে এগুলো ঘরে লাগলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। তাই আপনার এই কাগজ দিয়ে ছোট ছোট সুন্দরময় পোস্টগুলো তৈরি করতে ভালো লাগে। জানতে পেরে খুশি হলাম। আজকে আপনি কাপল পেঙ্গুইন তৈরি করেছেন।অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য করে অনেক বেশি ভালো লাগলো ধন্যবাদ

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপু আপনার মতো আমার কাছেও রঙিন কাগজ দিয়ে জিনিস বানাতে অনেক ভালো লাগে। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে কাপেল পেঙ্গুইনের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। কাপল পেঙ্গুইন কে দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার এই পেঙ্গুইন গুলো আপনার ভালো লেগেছে দেখে সুন্দর মত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59017.22
ETH 2607.46
USDT 1.00
SBD 2.45