(এসো নিজে করি) ডাই :- মুরগির স্টাইল ডিমের ঝুড়ি তৈরি

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আজকে রঙিন কাগজ এবং একটি বক্স দিয়ে ডিম রাখার জন্য সুন্দর একটি ঝুড়ি তৈরি করে নিলাম। মাঝেমধ্যে এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। বিশেষ করে ভিন্ন রকম কিছু তৈরি করতে একটু বেশি ভালো লাগে। এখন আমি প্রায় সময় ভিন্ন রকম জিনিস তৈরি করার চেষ্টা করি। তাই বিশেষ করে এরকম ডিম রাখার জন্য ঝুড়ি তৈরি করে বেশি ভালো লাগলো। প্রথমে কিন্তু ভিন্ন রকম ভাবে তৈরি করার চেষ্টা করলাম। তারপর চিন্তা করলাম আজকে একটি ভিন্ন রকম মুরগির ডিম রাখার জন্য ঝুড়ি তৈরি করব। আমার কাছে কিন্তু এই ঝুড়িটি তৈরি করতে বেশ ভালো লেগেছে। যাইহোক চেষ্টা করলাম সুন্দরভাবে ঝুড়ি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আমার তৈরি করা এই ঝুড়ি আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240406_124746.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ বক্স
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20240406_133114.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি সমান করে দুটি রঙিন কাগজ কেটে একটি বক্সের চারিপাশে সুন্দরভাবে ঘাম লাগিয়ে রঙিন কাগজগুলো জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240406_133338.jpg

ধাপ - ২ :

তারপর অন্য আরেকটি নীল রংয়ের রঙিন কাগজের উপরে দুটি ডানা পেন্সিল দিয়ে এঁকে তারপর কাঁচি দিয়ে সুন্দরভাবে কেটে নিয়ে নিলাম।

IMG_20240406_133409.jpg

ধাপ - ৩ :

তারপর ডানা দুটির উপরে সাধারণ মানুষ আরেকটি রঙিন কাগজ কেটে উপরের অংশে মাথার মতো করে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240406_133426.jpg

ধাপ - ৪ :

তারপর গোলাপি রঙের আরো একটি রঙিন কাগজ কেটে সাদা রঙের মাঝখানে এবং মাথার উপরে মুরগির মতো তৈরি করে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240406_133451.jpg

ধাপ - ৫ :

তারপর হলুদ রঙের আরো দুটি রঙিন কাগজ মুরগির পার মতো করে কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG_20240406_133506.jpg

ধাপ - ৬ :

তারপর বক্সের নিচের অংশে মুরগির পা দুটি ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240406_133523.jpg

ধাপ - ৭ :

তারপর বক্সের অপর পাশে মুরগির মাথা এবং ডানা দুটিকে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে একটি মুরগি ওয়ালা বক্স তৈরি করে নিলাম।

IMG_20240406_133700.jpg

শেষ ধাপ :

এভাবে ডিম রাখার জন্য একটি মুরগির বক্স তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই বক্স আপনাদের সবার বেশ পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20240406_124723.jpg

IMG_20240406_124734.jpg

IMG_20240406_124718.jpg

IMG_20240406_124746.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 months ago 

চমৎকার চিন্তাভাবনা আপনার বেশ ভালো লেগেছে এত ইউনিক একটি মুরগির ডিমের ঝুড়ি। সত্যি তো মুরগির স্টাইলে তৈরি করলেন আপনি। এখানে ডিম রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। তাছাড়াও ডিম গুলো খুঁজে নিতে খুব সহজ হবে। আপনি টিফিন বক্সের মধ্যে রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দরভাবে তৈরি করে নিলেন। অনেক ধন্যবাদ আপু।

 3 months ago 

আমার কাছে এই ধরনের জিনিসগুলো তৈরি করতে বেশ ভালো লাগে আপনার মন্তব্য পড়ে আরো ভালো লাগল

 3 months ago 

মাঝে মাঝে আপনার ক্রিয়েটিভ পোস্ট গুলো দেখে সত্যি অবাক হয়ে যাই।
সত্যি আপনার উপস্থিত বুদ্ধির প্রশংসা করতে হয়।
দারুন ভাবে মুরগির আকৃতির ডিমের ঝরে প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।

 3 months ago 

আপনার মন্তব্য গুলো পড়ে আমার নিজের কাছে আরো বেশি ভালো লাগে।

 3 months ago 

এটা বেশ মজার একটা ডাই পোস্ট ছিল। দেখে ভীষণ খুশি হয়েছি আমি। আজকে আপনি দারুন দক্ষতায় মুরগির ইস্টাইল ডিমের ঝুড়ি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এগুলো বাচ্চারা বেশ পছন্দ করবে। দেখতে অসাধারণ লাগতেছে। মুরগিটির কালার কম্বিনেশনটি বেশ সুন্দর ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার নিজের কাছেও এটি দেখে বেশ ভালো লেগেছে তাই সুন্দরভাবে ধাপে ধাপে তৈরি করলাম

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ইউনিক একটি ডাই পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ডিমের ঝুড়িটি কিন্তু অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখতে খুবই কিউট লাগছে। বক্স এবং রঙিন পেপার ব্যবহার করে এত সুন্দর একটি ডিমের ঝুড়ি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

কমেন্ট পড়ে অনেক বেশি উৎসাহিত হলাম ধন্যবাদ আপু

 3 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি পোস্ট তৈরি করে শেয়ার করেছেন আপু। আসলে ক্রিয়েটিভ মানুষের হাতের কাজ দেখলে সব সময় বেশ ভালো লাগে। ডিম রাখার ঝুড়ি সত্যি বেশ অসাধারণ ভাবে তৈরি করে শেয়ার করেছেন আপু। আমার জন্য এমন একটি ঝুড়ি তৈরি করে কুরিয়ার সার্ভিসে পাঠিয়ে দিন আমিও মুরগির ডিম রাখবো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার কাজগুলো আপনার কাছে সব সময় ভালো লাগে যেন খুশি হলাম

 3 months ago 

আপু সব সময়ই দেখছি আপনি বেশ দারুন দারুন ক্রেয়েটিভ পোস্ট শেয়ার করে যাচ্ছেন। বিশেষ করে রঙিন কাগজ দিয়েও তো দেখছি আপনি আমাদের মাঝে দারুন কিছু শেয়ার করেন। আজও বেশ সুন্দর একটি আন কমন ক্রেয়েটিভ পোস্ট শেয়ার করলেন। তাও আবার মুরগির স্টাইরে ডিমের ঝুড়ি। বেশ দারুন ছিল আজকের পোস্টটি।

 3 months ago 

আমার কাছে এই ঝুড়িটি তৈরি করার ইচ্ছা জেগেছিল তাই তৈরি করেছি সুন্দরভাবে।

 3 months ago 

আপনার আজকের ডাই টা আসলেই বেশ সুন্দর এবং ইউনিক হয়েছে আপু। মুরগির স্টাইলে ডিমের ঝুড়ি তৈরির যে কনসেপ্ট, এটা একদমই অন্যরকম। তাছাড়া মুরগিটাকে দেখে মনে হচ্ছে ডিম গুলো পেটের ভেতর নিয়ে বসে রয়েছে। কালার কম্বিনেশনটা অনেক সুন্দর ছিল আপু। তাছাড়া আপনার উপস্থাপনাও অসাধারণ ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা ডাই তৈরি করে আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 months ago 

এই ধরনের ঝুড়ি গুলো কিন্তু আমার কাছে দেখতে বেশ ভালো লাগে আপনার ভালো লেগেছে যেন আরো খুশি হলাম।

 3 months ago 

মুরগির স্টাইলে ডিমের ঝুরি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে মনে হচ্ছে মুরগি অনেকগুলো ডিম নিয়ে বসে আছে। আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63788.71
ETH 3393.61
USDT 1.00
SBD 2.62