আমার করা গত মাসের আর্ট পোস্টের সংগ্রহশালাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি ডিজিটাল আর্ট পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো ডিজিটাল আর্ট পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

1664462653971.jpg

পোস্ট - ১ :


শিয়ালের মুখের ম্যান্ডেলা অংকন :

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrr8HMb4DGZ6QuAwHWvyew4LHn4bDqaJfQCj7FP8mF4x8JuG2q2S2iEtWqayjGdw6rNYKY75Bq5m2TxftqV2WuqAdLLbp.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে লাজুক খ্যাঁক-এর মুখের ম্যান্ডেলা আর্ট। আমাদের সবার প্রিয় হচ্ছে লাজুক খ্যাঁক এর আর্ট করতে পারলে ভীষণ ভালো লাগে। আজকের আর্টের মধ্যে অনেক ক্ষুদ্র ক্ষুদ্র অনেকগুলো ডিজাইন করেছি। ম্যান্ডেলা আর্টের মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলো হচ্ছে সবথেকে বেশি আকর্ষণীয় । এই আর্ট করতে প্রায় অনেকটা সময় দিয়ে করেছিলাম। যখন আমি আর্ট করেছিলাম তখন প্রায় সবাই অনেক পছন্দ করেছিলাম। আর্ট করার পর এটা দেখতেও ভীষণ আকর্ষণীয় লাগছিল। আর এর ভেতরের ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলো করতেও ভীষণ ভালো লেগেছে। আশা করি আরো একবার পোস্ট দেখতে পাই আপনাদের ভালো লাগবে।

পোস্ট - ২ :


প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং :

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ydVCWrJy9DgMvNzRQub6V6q44QkEsmyxAdzuAMAQSxFkge5hRHyA6LWicCBYwLvRJXG81x48C9KhKNaF5buY1pCLtZYWi.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে জল রঙের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং। আমি আবার প্রাকৃতিক দৃশ্য গুলো আঁকতে বেশি পছন্দ করি আজকের দৃশ্যের মধ্যে খুব সুন্দর কয়েকটা ঘরবাড়ি এঁকেছি। তার মধ্যে আবার দূর থেকে একটা সূর্য দেখা যাচ্ছে । কালারফুল ঘরের সাথে কালারফুল গাছ দিয়েছি। সবকিছু মিলিয়ে অনেক সুন্দর একটা দৃশ্য তৈরি করার চেষ্টা করলাম। আমার এই ধরনের আর্টগুলো সবাই ভীষণ পছন্দ করে আমার নিজের কাছেও আঁকতে ভীষণ ভালো লাগে। এটা আবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।

ধাপ ৩ :


https://steemit.com/hive-129948/@bdwomen/5omqbt :

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH815H4qUdeVRDF6V889baisv1zfNEnirz27vt6DqxybEXpMqUe2n9eLbCNBp8rSnRLYQZha9GkS3UJZseMHLZ2MBrynzSz2.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে জল রঙের আর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং। আমি আগেও বলেছি প্রাকৃতিক দৃশ্য গুলো আঁকতে বেশি পছন্দ করি। এই দৃশ্যের মধ্যে খুব সুন্দর একটি নদী দিয়েছি। তার সাথে খুব সুন্দর একটি গ্রামের দৃশ্য এঁকেছি। এরমধ্যে ও কয়েকটা ঘরবাড়ি এঁকেছি। তার মধ্যে আবার সবুজ ঘাস আর সবুজ প্রকৃতি। কালারফুল কিছু গাছপালা দিয়েছি। সবকিছু মিলিয়ে অনেক সুন্দর একটা দৃশ্য তৈরি করার চেষ্টা করলাম। আমার এই ধরনের আর্টগুলো দেখতে ভীষণ আকর্ষণীয় হয়েছে। আবার সবাই ভীষণ পছন্দ করে আমার আর্ট। আমার নিজের কাছেও আঁকতে ভীষণ ভালো লাগে। এটা আবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।

ধাপ ৪ :


গাছের ডালে দুটি পাখি বসার পেইন্টিং :

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TepiPnWvopSd23dwHbJUD5LZGSmZxmabnNUVvcbrsFGPqA9ugUeuGcnYSQAbQnz5EgpmEpPTDH8RqntSKtLikpaAeCxn.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে দুইটা পাখির পাখির পেইন্টিং। এর মধ্যে আমি খুব সুন্দর একটি গাছের ডাল, এমনকি গাছের ডালের উপরে পাখি দুটোকে বসিয়ে দিলাম। এই ধরনের পাখিগুলো আঁকতে আমার কাছে বেশি ভালো লাগে। আমি আবার পাখির আর্ট করতেও ভীষণ পছন্দ করি আর পাখিগুলোকে একটু কালারফুল ভাবে আঁকার চেষ্টা করলাম। এই আর্ট যখন করেছিলাম তখন সবাই ভীষণ পছন্দ করেছিল। আমি মনে করি আজকে আরো একবার দেখতে পেয়ে সবার নিশ্চয়ই ভালো লাগবে ‌

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

ধন্যবাদ সবাইকে

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপু আপনার এই আর্টগুলো তো ডিজিটাল আর্ট ছিলো না। আপনি নিজের হাতে করেছেন। তাহলে ডিজিটাল কেন বললেন?
প্রতিটি আর্ট কিন্তু খুব সুন্দর হয়েছে। বিশেষ করে তিন নম্বর আর্টটি আমার কাছে সবথেকে ভালো লেগেছে। আপনার আর্ট তো সব সময় ই সুন্দর হয়। তা আর নতুন করে কি বলবো। সবগুলো আর্ট একসঙ্গে দেখে ভালো লাগলো।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দৃশ্যটি আপনার কাছে খুব ভালো লাগলো। এবং আমার আর তো সবসময় সুন্দর হয় বলে মন্তব্য করায় খুশি হলাম ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার করা গত মাসের আর্ট পোস্টের রিভিউ দেখে তো আমি মুগ্ধ। আমার কাছে রিভিউ পোস্ট ভীষণ ভালো লাগে। রিভিউ পোস্ট এর মাধ্যমে একসাথে অনেকগুলো পোস্ট দেখা যায় নতুন করে। আপনি নতুন করে আমাদের মাঝে আবার এই আর্ট পোস্টগুলো নিয়ে এসেছেন। একসাথে পোস্টগুলো দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য। এবং আমার রিভিউ পোস্ট গুলো দেখতে আপনার কাছে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

গতমাসের আপনার সবগুলো আর্ট চমৎকার হয়েছে আপু। শিয়ালের মাথায় ম্যান্ডেলা আর্ট ব্যাপারটা ইন্টারেস্টিং ছিল। আর্টগুলো কঠিন তবে দেখতে অনেক সুন্দর 😍

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আমার শিয়ালের মাথার মেন্ডেলা আর্ট ব্যাপারটা ইন্টারেস্টিং ছিল বলে মন্তব্য করায় খুব ভালো লাগলো আমার এবং ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার আর্ট পোস্ট গুলো আমার সব সময় ভালো লাগে। আপনি অনেক চমৎকার ভাবে আর্ট করেন। এই চারটি আর্ট এক সাথে অনেক ভালো লাগল। তবে আপু আপনার পোস্ট একটা ভুল আছে প্রথমে পোস্ট ১,২ লিখেছেন। পরে ধাপ ৩,৪ লিখেছেন। যদি পোস্ট ১,২,৩,৪ এভাবে যদি সাজিয়ে লিখতেন
আপনার পোস্ট এর সৌন্দর্য আরো বেড়ে যেত। অনেক ধন্যবাদ আপু নতুন করে আপনার আর্ট পোস্ট গুলো শেয়ার করাব জন্য।

 2 years ago 

আমার পোস্ট নিয়ে খুব সুন্দর করে মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

একসঙ্গে আপনার গত মাসের কয়েকটি আটিসের সমালোচনা দেখে খুবই ভালো লাগলো। প্রাকৃতিক দৃশ্যের আর্টিস্টি আমাকে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার প্রাকৃতিক দৃশ্যের আর্টি আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33