পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আমি আজকে পোস্টার রং দিয়ে একটি গাছপালা আর নদীর পেইন্টিং করার চেষ্টা করলাম। আমার কাছে পেইন্টিং এর মধ্যে বেশিরভাগ কুঁড়েঘর গুলো রং করতে অনেক ভালো লাগে। তাই আজকের পেইন্টিং এর মধ্যেও সুন্দর ধুতি কুঁড়েঘর পেইন্টিং করার চেষ্টা করলাম। তার পাশাপাশি ছোট্ট একটি নদী আর কিছু গাছপালাও রং করার চেষ্টা করলাম। এই পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লাগলো। নিজের পেইন্টিং গুলো যখন নিজের কাছে অনেক ভালো লাগে তখন আলাদা একটা ফিল্ড হয়। তাই আজকে আমার করা এই সুন্দর প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG_20220918_121857.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20220219_195416_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। এরপর আমি আঁকার খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্যের স্কেচ এঁকে নিলাম।

IMG_20220907_103601_mfnr.jpg

IMG_20220907_103223_mfnr.jpg

ধাপ - ২ :

তারপর পেন্সিলের স্কেচের উপরের অংশে খোলা আকাশটাকে সাদা আর হালকা নীল রং দিয়ে সুন্দরভাবে কালারফুল করে রং করে নিলাম।

IMG_20220907_104110_mfnr.jpg

IMG_20220907_104238_mfnr.jpg

ধাপ - ৩ :

তারপর খোলা আকাশের একপাশে কিছু খালি অংশ মধ্যে ছোট ছোট কিছু পাহাড়ি গাছ সবুজ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220907_105431_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপর দুটি কুঁড়েঘর কালারফুল রং দিয়ে আরো সুন্দরভাবে চিকন ব্রাশ দিয়ে হাইলাইট করে রং করে নিলাম।

IMG_20220907_111652_mfnr.jpg

IMG_20220907_111622_mfnr.jpg

ধাপ - ৫ :

তারপর কুলের ঘর গুলোর নিচের অংশের খোলা একটি মাঠ সবুজ আর হলুদ রং দিয়ে সুন্দরভাবে হাইলাইট করে রং করে নিলাম।

IMG_20220918_114003.jpg

IMG_20220918_114008.jpg

ধাপ - ৬ :

তারপর নিচের দিকে একটি নদী আর ছোট বড় কিছু ফুল সবুজ আর নীল রং দিয়ে কালারফুল করে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220918_120648.jpg

IMG_20220918_120653.jpg

ধাপ - ৭ :

তারপর কুঁড়েঘর দুটের শুধু পাশে লাল রং আর সবুজ রং দিয়ে দুটি গাছ সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220918_121750.jpg

IMG_20220918_121759.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

IMG_20220918_121857.jpg

IMG_20220918_122006.jpg

IMG_20220918_122011.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেকদিন পরে পোস্টার রং দিয়ে আঁকা আপনার অসাধারণ একটি চিত্র দেখতে পেলাম।। এক কথায় অসাধারণ হয়েছে।। বিশেষ করে চিত্রের কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে।। বাড়ির চারিপাশ ঘিরে সবুজ প্রকৃতি টা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এই জন্যই চিত্রটা দেখতে এত আকর্ষণীয় লাগছে।। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আমার চিত্র অংকনটি আকর্ষণীয় লাগছে শুনে খুশি হলাম।

 2 years ago 

সত্যি আপু আপনার আর্টগুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। আপনি এত সুন্দর ভাবে রং তুলি দিয়ে প্রকৃতিকে ফুটিয়ে তোলেন দেখতে ভালো লাগে। বিশেষ করে ছোট ছোট ঘর গুলো দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে এই আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিংটি নিয়ে খুব সুন্দর মন্তব্য করায়। এবং ছোট ঘর গুলো দারুন লাগলো আপনার কাছে শুনে খুব ভালো লাগলো আমার ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্রামীণ একটা পরিবেশের ফিল পেলাম আপনার আর্টে আপু। চমৎকার হয়েছে আপু। পোস্টার রঙ দিয়ে প্রাকৃতিক দৃশ্যটা ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি চেষ্টা করেছি গ্রামীণ একটা পরিবেশ তৈরি করে পেইন্টিং করতে ভালো লাগলেও শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমাদের এই পরিবারে গুটি কয়েকজন আছেন যাদের ছবি আঁকা একদম পারফেক্ট হয় শুরু থেকে শেষ পর্যন্ত। আপনি তাদের মধ্যে একজন। এত চমৎকার করে ফুটিয়ে তুলেছেন কুঁড়ে ঘরটা 👌👌। যেন ছবি নয় বাস্তবেই তাকিয়ে দেখছি এমন মনোরম দৃশ্য। আর বাড়ির পাশের ওই ছোট নদীটা এক কথায় অসাধারণ লাগছে দেখতে। যেন সত্যিকারের জল ।

 2 years ago 

প্রিইন্টিং কে নিয়ে খুব অসাধারণ মন্তব্য করায় আপনাকেও অন্তরের অন্তস্থল থেকে অনেক ধন্যবাদ। এবং ছোট নদীটা অসাধারণ লাগলো আপনার কাছে শুনে খুশি হলাম।

 2 years ago 

খুব সুন্দর এবং মনমুগ্ধকর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। পোস্টার রং দিয়ে চমৎকার একটি চিত্রাংকন আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। চিত্রাংকন টি আমার কাছে অনেক ভালো লেগেছে। কুড়ো ঘর এবং প্রাকৃতিক দৃশ্য আমার কাছে এমনিতেই খুবই ভালো লাগে। আর্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন আমাদের মাঝে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিত্রাংকন টি আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ অসাধারণ মন্তব্য করার জন্য।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে খুব চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য হয়ে একেছেন এবং এটি মনে হচ্ছে কোন ক্যালেন্ডার এর মধ্যে মোবাইল ক্যামেরা দিয়ে ছবি তোলা।কেননা এত অসাধারণ করে চিত্রটি একেছেন সেটি মনে হচ্ছে বাস্তবে একটি ক্যালেন্ডার এর চিত্র। প্রশংসনীয় ছিল আপনার কাজটি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সত্যিই আমার প্রিইন্টিংটি নিয়ে খুব অসাধারণ মন্তব্য করায় শুনে আমার কাছে খুবই ভালো লাগলো আশা করি সামনের দিনগুলোতে আরো সুন্দর মন্তব্য করবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার মন্তব্যের খুব সুন্দর একটি ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

আরে বাহ অসাধারণ!!!
আপনি বেশ চমৎকার করে পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন ৷দেখতে সত্যি অসাধারণ হয়েছে ৷আপনার হাতের যাদু আছে নিশ্চই ৷না হলে এতো সুন্দর হয় কি করে ৷হিহিহিিহ
ধন্যবাদ আপু এতো সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য৷

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আমার প্রিইন্টিংটি নিয়ে হাতের জাদু আছে বলে মন্তব্য করায় খুব ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু অসাধারন, এতটাই সুন্দর একেছেন যা বলে প্রকাশ করা যাবে না। অবর্ণনীয় , প্রথমে আমি ত বিশ্বাস ই করতে পারছিলাম না। আশা করি এমন পোষ্ট মাঝে মাঝেই পাবো? ধন্যবাদ আপু।

 2 years ago 

আশা করি সামনে আরো ভালো পোস্ট করার চেষ্টা করবো। ধন্যবাদ খুব সাজিয়ে মন্তব্য করার জন্য আপনাকে।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে একটি প্রাকৃতিক দৃশ্য তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভালো প্রাকৃতিক দৃশ্য তৈরি করতে। আপনার কাছে ভালো লাগলো শুনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.032
BTC 61482.47
ETH 2990.09
USDT 1.00
SBD 3.67