DIY || এসো নিজে করি || শিয়ালের মুখের ম্যান্ডেলা অংকন ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। আজকে আমি অন্যরকম ভাবে একটি শিয়ালের ম্যান্ডেলা অঙ্কন করার চেষ্টা করার চেষ্টা করি। সুন্দর সুন্দর পেইন্টিং এর পাশাপাশি এরকম মেন্ডেলাগুলো অঙ্কন করতেও আমার অনেক ভালো লাগে। আজকে পেন্সিল আর মার্কার কলম দিয়ে শিয়ালের মুখে সুন্দর একটি ম্যান্ডেলা অঙ্কন করে নিলাম। এই মেন্ডেলা টা অংকন করতে আমার অনেক সময় লেগে গিয়েছিল। তাও খুব সুন্দর ভাবে পুরো কাজটি সম্পন্ন করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার চেষ্টা করলাম। এরকম কাজগুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই সব সময় নিত্য নতুন কাজ করার চেষ্টা করি। আশা করি আজকের এই ম্যান্ডেলাটা আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG_20220903_124438.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ মার্কার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি শিয়ালের মুখের স্কেচ সুন্দরভাবে এঁকে নিয়ে নিলাম।

IMG_20220903_112317.jpg

ধাপ ২ :

তারপর চারপাশে মোটা মার্কার কলম দিয়ে প্রথমে চিকন করে দাগ টেনে শিয়ালের মুখটাকে সুন্দরভাবেই এঁকে নিলাম।

IMG_20220903_112812.jpg

ধাপ ৩ :

তারপর মুখের উপরের অংশে ছোট ছোট বিভিন্ন রকম ফুল দিয়ে শিয়ালের মুখের প্রথম অংশটাকে সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG_20220903_115621.jpg

ধাপ ৪ :

তারপর শিয়ালের চোখের উপরের অংশে আরো সুন্দরভাবে ছোট ছোট ফুল আর নিচের অংশে ছোট ছোট ফুলে এঁকে নিলাম।

IMG_20220903_122209.jpg

ধাপ ৫ :

তারপর অপর পাশে শিয়ালের বড় কান আর কানের নিচের অংশে ছোট ছোট ফুলে আবারো সুন্দরভাবে একে নিলাম।

IMG_20220903_123044.jpg

ধাপ ৬ :

তারপর অন্য আরেকটি কান এর মধ্যেও ছোট ছোট ফুলে সুন্দরভাবে ভরিয়ে এঁকে নিলাম।

IMG_20220903_123933.jpg

ধাপ ৭ :

তারপর নিচের অংশে আরো কিছু ছোট ছোট ফুল দিয়ে শিয়ালের মুখের অংশটাকে সুন্দরভাবে অংকন করে নিলাম।

IMG_20220903_124247.jpg

শেষ ধাপ :

এইভাবে শিয়ালের ম্যান্ডেলা টা শেষ করে নিলাম। আশা করব শিয়ালের মুখের ম্যান্ডেলা টা আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG_20220903_124416.jpg

IMG_20220903_124355.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বাহ আপু শিয়ালের মুখের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে এতো সুন্দর ও চমৎকার ভাবে এঁকেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এমন মনোমুগ্ধকর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মেন্ডেলা আর্ট অসাধারণ হয়েছে বলে মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অমাইক একটা প্রদর্শন ছিল আপু❤️‍🔥।
এতো নিখুত কাজ যে কিভাবে করেন!
এই কাজগুলো তো এমনিতেই সময় সাপেক্ষ আর তার মধ্যে এতো সূক্ষ্ম সূক্ষ্ম কাজ😳,মানে আপনার তারিফ কিভাবে করলে উপযুক্ত করা হবে তা আমার জানা নেই।
শ্রদ্ধা, শুভ কামনা এবং ভালোবাসা জানাই।অনেক ভালো কিছু করবেন,ইনশাআল্লাহ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে মন্তব্য করায়।

 2 years ago 

বাহ আপু খুব সুন্দর একটি শিয়াল এর ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে। আপু সত্যিই খুব মনমুগ্ধকর একটি আর্ট করেছেন। আর্টটি দেখে বোঝা যাচ্ছে আপনার আর্টটি করতে খুবই ধৈর্য ও সময় লেগেছে। এত মনমুগ্ধকর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সিরিয়ালের মেন্ডেলা আর্ট করতে। আপনার কাছে মনমুগ্ধ লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপনার প্রস্তুত করা লাজুক-শিয়াল এর মুখের মান্ডালা চিত্র।। অংকন পদ্ধতি ও খুব সুন্দর ভাবে ধারাবাহিকতা বজায় রেখে উপস্থাপন করেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।।

 2 years ago 

আপনি আমার মেন্ডেলা আর্টিকে জাস্ট অসাধারণ হয়েছে বলে মন্তব্য করায় খুব ভালো লাগলো আমায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালো জিনিস গুলো দেখতে যেমন ভালো দেখায় তেমনি প্রশংসা করতেও অনেক ভালো লাগে।।

 2 years ago 

মান্ডালা আর্ট এর ডিজাইন গুলো সুন্দর হলে পুরো আর্ট সুন্দর লাগে। আপনার এই আর্ট টি জাস্ট অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনার তৈরি ম্যান্ডেলা চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। সত্যি অন্যরকম ম্যান্ডেলা দেখতে পেলাম। এরকম ম্যান্ডেলা তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আসলে যে কোন আর্ট করতে ধৈর্য লাগে। এবং অনেক ধৈর্য্যের প্রয়োজন হয় ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

চোখ ধাঁধানো একটা আর্ট দেখলাম আপু। এত সুক্ষ সূক্ষ্ম কাজ, এত চমৎকার করে করেছেন 👌👌। রীতিমত চমকে যাওয়ার মত। অনেক ধৈর্য এবং সময় নিয়ে কাজটা করেছেন বোঝাই যাচ্ছে। আর তার জন্যই হয়তো এত সুন্দর হয়েছে পুরো আর্ট টা।

 2 years ago 

আসলে মেন্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য ধরে করতে হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

শিয়ালের মুখের ম্যান্ডেলা অংকন অসাধারণ হয়েছে আপু। আপনি খুবই নিখুঁতভাবে এই আর্টটি করেছেন। আপনার আর্টের দক্ষতা খুবই ভালো। এই আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টের এত সুন্দর কাজ খুব বেশি দেখা যায় না। সত্যিই আপনি খুবই সুন্দর হবে এই আর্টটি তৈরি করেছেন প্রশংসা করতেই হয়।

 2 years ago 

আপনার আজকের ম্যান্ডেলা আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে। এত সুন্দর ম্যান্ডেলা এর আগে আমি কখনো দেখেছি বলে মনে হয় না। দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সময় নিয়ে মেন্ডেলা আর্টটি করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্টি আপনার কাছে সুন্দর লেগেছে খুব সুন্দর করে মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41