ক্রিকেট 🏏🏏| ব্যাচ ২০২০|| প্রভাতি শাখা বনাম দিবা শাখা||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আজ আমি আপনাদের মাঝে আমার এসএসসি ব্যাচ ২০২০ এর মর্নিং শিফট বনাম ডে শিফট ক্রিকেট ম্যাচ রিভিউ করতে যাচ্ছি। আশা করি আপনাদের সবাইকে ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG-20240613-WA0008.jpg

আমি নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০২০ সালে এসএসসি পরীক্ষা দিয়েছি। নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ে দুইটি শিফট ছিলো প্রভাতি শিফট তথা মর্নিং শিফট এবং দিবা শিফট তথা ডে শিফট। প্রতিবছর ২০২০ ব্যাচ থেকে প্রভাতি শাখা বনাম দিবা শাখার ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়। প্রতিবছর এর মতো এ বছরেও এই ক্রিকেট ম্যাচটির আয়োজন করা হয়। এই ম্যাচটি ১৩ ই জুন সকাল ১১ টায় আয়োজন করা হয় এবং মর্নিং টিমের ভাইস ক্যাপ্টেইন আমি থাকি। এই ম্যাচটি নীলফামারী কেন্দ্রীয় বড় মাঠে আয়োজন করা হয়।


IMG-20240613-WA0018.jpg

আমি ১২ ই জুন রাতে ঢাকা থেকে নীলফামারীর উদ্দেশ্যে যাত্রা শুরু করি এবং ১৩ ই জুন ভোর ৫ টায় নীলফামারী তে আসি। বাসায় এসে ফ্রেশ হয়ে সকাল ১০ টা পর্যন্ত ঘুমিয়ে নেই। ঘুম থেকে উঠে নাস্তা করে নীলফামারী বড় মাঠে চলে যাই। কিছুক্ষণের মধ্যে দুই টিমের সকল প্লেয়ার মাঠে চলে আসে। আমরা সবাই মিলে ফ্লাগ দিয়ে মাঠের বাউন্ডারি দেই। এরপর কিছুক্ষণ পরে ম্যাচের টস অনুষ্ঠিত হয় ম্যাচটি ১৬ ওভার করে খেলা হবে। টসে জিতে আমরা প্রথমে বোলিং এর সিন্ধান্ত নেই।

আমাদের টিমের হয়ে প্রথম ওভার আমি করতে আসি এবং প্রথম ওভারে ৪ রান দেই। ১৬ ওভার এর খেলায় প্রথম ৪ ওভার পাওয়ার প্লে অর্থাৎ মাত্র ২ জন প্লেয়ার ৩০গজ সার্কেলের বাইরে থাকতে পারবে। ২য় ওভার আমার বন্ধু তাওসিফ করতে আসে এই ওভারে সে ১১ রান দিয়ে একটি উইকেট নেয়। পরের ওভারে আবার আমি আসি অর্থাৎ পাওয়ার প্লে তেই আমার ২ টা ওভার করে ফেলি একজন বোলার সর্বোচ্চ ৪ ওভার করতে পারবে। এই ওভারে ৭ রান দেই এবং শেষ বলে আমার ওভারে একটি ক্যাচ মিস হয়। পরের ওভারে অপোনেন্ট টিমের যেই ব্যাটসম্যান লাইফ পেয়েছে ওই ওভারে ২৩ রান নেয়। পাওয়ার প্লে শেষ এ বিপরীত টিমের রান দাঁড়ায় ১ উইকেটে ৪৪ রান। তার পরের ওভারে তাওসিফ এসে ১৮ রান দেয়। তাদের রান এভাবে অনেক হয়ে যায়। আমাদের প্রতিটি বোলারকে তারা বাউন্ডারি মারে। তাই মাঝখানে আমি একটি ওভারে গিয়ে ৬ রান দেই। তাদের তিনটি ব্যাটসম্যান রান আউট এই হয়। আমি আমার শেষ ওভারটি করতে আসি ১৪ তম ওভারে এই ওভারেও আমি ৬ রান দেই। অর্থাৎ আমার ৪ ওভারে আমি মাত্র ২৩ রান দেই কিন্তু ১৬ ওভার শেষে তাদের সংগ্রহ ১৬৪ রান। অর্থাৎ আমাদের ম্যাচটি জিততে ১৬৬ রান লাগবে।


received_1513514929509973.jpeg

received_1653796958777081.jpeg

দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের ৩ নাম্বার বলে একটি ৪ হয় এবং শেষ বলে স্টাম্প বোল্ড হয়ে আমরা আমাদের প্রথম উইকেট হারাই ৪ রানে। এরপর আমাদের ব্যাটিং চমৎকার চলতে থাকে। আমাদের টিমের মাহিন ও তাহমিদের মধ্যে চমৎকার একটি পার্টনারশীপ গড়ে ওঠে। আমাদের ২য় উইকেটটি পড়ে ৭ ওভার ৩ বলে যখন আমাদের স্কোর ছিলো ৮৫ রান। এরপর আমাদের টিমের মাহিন ৩২ বলে চমৎকার একটি ৫০ করে কিন্তু এর পরের বলেই ক্যাচ আউট হয়ে মাহিন ফিরে যায়, তখন আমাদের স্কোর ছিলো ১০ ওভার ২ বলে ১০৬ রান। এরপর ওই ওভারের এই আমরা আরেকটি উইকেট হারাই। এভাবে আমাদের শেষ ৩ ওভারে ২৭ রান প্রয়োজন ছিলো সেই ওভারে আমরা ৯ রান নেই অর্থাৎ শেষ ২ ওভারে আমাদের জিততে প্রয়োজন ছিলো ১৮ রান। এই ওভারে আমাদের দুইটি উইকেট যায় মাত্র ৫ রানে। শেষ ওভারে আমাদের জিততে প্রয়োজন ছিলো ১৩ রানের। আমি তখন নন স্ট্রাইক এ ছিলাম এক বল ও ফেস করিনি। প্রথম বলে আমার সিংগেল দেয়। আমাদের জিতত্র ৫ বলে লাগবে ১২ রান তখন একটি ওয়াইড দেয়। ৫ বলে ১১ করলেই জিতে যাবো আমরা আমি প্রথম বলেই তুলে মারি, কিন্তু একদম বাউন্ডারি লাইনে ক্যাচ আউট হয়ে যাই🙂। সাউথ আফ্রিকা আর বাংলাদেশের ম্যাচের মাহামুদুল্লাহ এর মতো অবস্থা হয়ে গিয়েছিলো। শেষ পর্যন্ত জেতা ম্যাচটি আমরা ৯ রানে হেরে যাই এবং ডে শিফট ম্যাচটি জিতে যায়। আমি বাদে আমাদের দলেএ প্রতিটি বোলার অনেক বেশি রান দিয়ে ফেলেছিলো এবং আমাদের মিডল অর্ডার কোলাপস এর কারণে ম্যাচটি হেরে যাই আমরা।


received_1315957276483004.jpeg

received_7279051492199917.jpeg

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খেলাধুলা স্বাস্থ্যের জন্য খুবই উপকার। তাই মাঝেমধ্যে এমন খেলাধুলা করলে বেশ ভালো লাগে। আর আপনি তো আজকে সুন্দর এক খেলার আয়োজন আমাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছেন। যেখানে দুইটা দলের সুন্দর নাম। পাশাপাশি সবার উপস্থিতির ফটো দেখে ভালো লাগলো। যাই হোক অনেক অনেক ভালো লাগলো এত সুন্দর উপস্থাপনা দেখে।

 2 months ago 

আপনি ঠিক বলেছেন খেলাধুলা স্বাস্থ্যের জন্য খুবই উপকার। আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ম্যাচটা হারলেও আপনার ব্যক্তিগত পারফরম্যান্স বেশ ভাল ছিল। চার ওভার বোলিংয়ে বেশ ভালো করেছেন। এক কথায় ইকনোমিকাল বোলিং ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39