ঢাকা টু নীলফামারী ট্রেন জার্নি ||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা যারা আমার পোস্ট পড়েন তারা জানেন গত ১৯ শে মে আমার সেমিস্টার শেষ হয়েছে। সেমিস্টার শেষে আমাদের ছুটি মাত্র ১০ দিনের। এই ১০ দিনের ছুটিতে আমি বাসায় এসেছি। আজ আমি আপনাদের মাঝে ঢাকা থেকে নীলফামারী ট্রেনে আসার অভিজ্ঞতা শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20240520_174105.jpg

আমার সেমিস্টার ফাইনাল শেষ হয় ১৯ তারিখ এবং আমার ট্রেনের টিকিট ছিলো ২০ তারিখ। ২০ তারিখ বিকেল ৫'৩০ মিনিটে ঢাকা এয়ারপোর্ট থেকে আমার ট্রেন ছিলো। আমি চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের টিকিট কেটেছিলাম। এই ট্রেনটি বিকেল ৫ টায় কমলাপুর স্টেশন থেকে এবং বিকেল ৫ টা ৩০ মিনিটে এয়ারপোর্ট স্টেশন থেকে ছাড়ে। আমি নতুনবাজারে থাকি এখান থেকে কমলাপুর স্টেশন এর থেকে এয়ারপোর্ট স্টেশন কাছে। তাই আমি বিকেল ৪ টায় এয়ারপোর্ট স্টেশন এর উদ্দেশ্য এ নতুনবাজার থেকে রওনা দেই। নতুনবাজার থেকে রাইদা বাস এয়ারপোর্ট স্টেশন হয়ে যায়। এইদিন রাস্তায় প্রচুর জ্যাম ছিলো বিশেষ করে যমুনার সামনে অনেক জ্যাম ছিলো। নতুনবাজার থেকে এয়ারপোর্ট স্টেশন যেতে প্রায় ১ ঘন্টা লেগে যায়। বিকেল ৫ টায় আমি এয়ারপোর্টে স্টেশনে পৌঁছাই।


IMG_20240520_164139.jpg

স্টেশনে গিয়ে জানতে পারি ট্রেন লেট। আমি এয়ারপোর্ট স্টেশনেই বসে থাকি। যেই ট্রেন এয়ারপোর্ট স্টেশন থেকে বিকেল ৫'৩০ মিনিটে ছাড়ার কথা সেই ট্রেন এয়ারপোর্টে থেকে কমলাপুর যায় এই ৫'৫০ মিনিটে। কমলাপুর স্টেশন যে ট্রেনটি সার্ভিসিং হয়ে আবার এয়ারপোর্ট স্টেশনে আসে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে। এতোক্ষণ সময় আমি এয়ারপোর্ট স্টেশনই বসে ছিলাম।

এরপর সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে ট্রেনটি এয়ারপোর্টে স্টেশন থেকে চিলাহাটির উদ্দেশ্যে রওনা শুরু করে। ট্রেনটি ৩০ মিনিটের মাথায় জয়দেবপুর স্টেশনে পৌঁছায়। এইদিন ট্রেনটি বেশ কয়েকটি ক্রসিং এ দাঁড়িয়ে থাকে। যমুনা সেতুতে ২ টি ক্রসিং এই অনেক সময় লেগে যায়। নাটোর যেতে যেতেই রাত ১২ টা ৩০ মিনিট পার হয়ে গিয়েছিলো। আমি ট্রেনের মধ্যেই খিচুড়ি খেয়ে নেই।


IMG_20240521_044704.jpg

ট্রেনটি নাটোর পার হাওয়ার পরে আর সেরকম ক্রসিং পায়নি। ট্রেনটি নীলফামারী স্টেশনে এসে পৌঁছায় ভোর পাচটায়। আমি ভোর ৫ টায় নীলফামারী স্টেশনে নেমে একটি রিক্সা নিয়ে বাসায় ফিরে আসি। ঢাকা থেকে যখনি বাসা আসি তখনি আমার অনেক ভালো লাগে। আমরা যারা বাসার বাইরে থাকি তাদের বাসায় ফেরার সময় অনুভূতিটি হয় চমৎকার। কারণ ঢাকার যান্ত্রিকতা, অপরিচিত মানুষের ভীড়ে ভালো না লাগাটাই স্বাভাবিক।

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অনেক সুন্দর ভাবে ট্রেন জার্নি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো আপনার এই জার্নি দেখে। টেন জার্নি বিষয়ে আমাদের মাঝে খুব সুন্দর করে একটি পোস্ট শেয়ার করেছেন দেখে অনেক অনেক ভালো লাগলো ভাইয়া।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

 5 months ago 

খুব সুন্দর ভাবে ট্রেন ভ্রমণ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেখানে ঢাকা থেকে নাটোর হয়ে একদম নীলফামারীর উদ্দেশ্যে। বেশি ভালো লাগলো আপনার এই ভ্রমণ কাহিনী পড়ে। দেশ অনেক কিছু জানার সুযোগ করে দিয়েছেন।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

 5 months ago 

১০ দিনের ছুটি পেয়েছেন তাইতো আপন ঠিকানায় ছুটে চলা। আসলে ট্রেন জার্নি অনেকটাই সেইভ মনে হয় যদিও ট্রেন একটু লেট করলে বিরক্ত লাগে তবে তারপরেও আমার কাছে ট্রেন জার্নিটাই বেস্ট মনে হয়।

 5 months ago 

আমার কাছেও ট্রেন জার্নি বেস্ট লাগে কিন্তু ট্রেন লেট করলে আর ভালো লাগেনা।

 5 months ago 

সেমিস্টার শেষ হয়েছে।তাই ১০ দিনের ছুটিতে বাড়ির উদ্দেশ্যে রওনা হলেন।তবে ট্রেন বেশ কিছুটা লেট করে এসেছিল।আপনি স্ট্রেশনেই বসে ছিলেন।বাসা ছেড়ে দূরে থাকলে বাসায় ফেরার সময় অন্য রকম একটি টান অনুভব হয় আসলে।আপনি ভোর ৫ টায় গিয়ে পৌঁছাতে পারলেন। আর কোন ঝামেলা ছাড়া ভালো ভাবেই পৌঁছালেন জেনে ভালো লাগলো। চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63020.02
ETH 2458.97
USDT 1.00
SBD 2.62