ব্যাচ ২০২০|| ফুটবল ⚽ টুর্নামেন্ট || পর্ব-০১||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। গতকাল আমি আপনাদের মাঝে ব্যাচ ২০২০ এর প্রভাতি শাখা বনাম দিবা শাখার ক্রিকেট ম্যাচ রিভিউ করেছিলাম। এই ক্রিকেট ম্যাচের পর ২০২০ ব্যাচের কয়েকজন চাইনিজ বার ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে। গতকাল ও আজকে এই দুইদিনে ফুটবল টুর্নামেন্টির ফিক্সার বানানো হয়। আজ আমি আপনাদের মাঝে এই ফুটবল টুর্নামেন্ট নিয়ে পোস্ট করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG_20240614_204141.jpg

ঈদের ছুটি ছাড়া সকল বন্ধুরা একসাথে হাওয়ার আর সেরকম সুযোগ নেই কারণ সবাই আলাদা আলাদা জায়গায় চলে গিয়েছে। ঈদের ছুটিতে সবাই আবার বাসায় ফিরে আসে এবং সবার সাথে দেখা হয়। তাই প্রতিবার ঈদেই এরকম খেলার আয়োজন করা হয়ে থাকে এতে সবার সাথে দেখা ও হয়ে যায় এবং খেলাধুলা ও হয়ে যায়। এরই পরিপ্রেক্ষিতে প্রথমে ক্রিকেট ম্যাচের আয়োজন ও ক্রিকেট ম্যাচের পরে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। ফুটবল টুর্নামেন্টের ফিক্সার করা হয় দুই দিন যাবত। ফুটবল টুর্নামেন্টে প্রতিটি টিমে ১১ জন করে প্লেয়ার নেয়া হয় এবং মোট টিম হয় চারটি। চার দলের ক্যাপ্টেন অকশনের মাধ্যমে প্লেয়ার ভাগ করে নেয়া হয়।

প্রথম দিনে প্রতিটি টিমের দুইটি করে ম্যাচ ঠিক করা হয় এবং পরের দিনে একটি করে এবং ফাইনাল ম্যাচ। প্রথম দিনের ম্যাচ কালকে খেলা হয় আমাদের নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে। নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে গোলবার ও ফ্লাগ দিয়ে মাঠটি প্রস্তুত করা হয়। খেলা ১৩ মিনিট করে ২৬ মিনিট এবং দুই দুই মিনিট করে ৪ মিনিট এক্সট্রা টাইম অর্থাৎ প্রতিটি ম্যাচ ৩০ মিনিট করে। ম্যাচ টাইম ফিক্সড করা হয় বিকেল ৩ টায় নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে।


IMG20240614163131.jpg

প্রথম ম্যাচটি ছিল আমাদের টিমের। প্রথম ম্যাচটি ঠিক শুরু হয় বিকেল তিনটার দিকে। প্রথম ম্যাচটির ড্র হয় কারণ একে তো সময় কম তার উপর চাইনিজ বার এখানে সহজে গোল দেওয়া যায়না। তারপরেও দুই টিমেই বেশ কয়েকটি সুযোগ বানিয়েছিলো কিন্তু শেষ পর্যন্ত কোনো গোলের দেখা পায়নি। আমাদের ম্যাচটি শেষ হওয়ার পরে বাকি দুইটি টিমের ম্যাচ শুরু হয় সেই ম্যাচটিও শূন্য শূন্য গোলে ড্র হয়। অর্থাৎ এক ম্যাচ শেষে প্রতিটি টিমের স্কোর একই দাড়ায়। এরপর কিছুক্ষণ রেস্ট দিয়ে আবার দুটি টিমের খেলা হয় এই ম্যাচটিও শুন্য শুন্য গোলে ড্র হয়। এরপর ১৫ মিনিট বিরতি দিয়ে শেষ ম্যাচ আমাদের ও অন্য একটি টিমের সাথে হয় এই ম্যাচটিও ফুল টাইমে শূন্য শূন্য গোলে ড্র হয়। অর্থাৎ চার টিমের দুই ম্যাচ করে খেলে পয়েন্টস সেম থাকে কারণ সবগুলো ম্যাচই ড্র হয়।

যেহেতু চারটি টিম এবং প্রতিটি টিমের সাথে প্রতিটি টিমের খেলা রয়েছে তাই প্রতিটি টিম তিনটি করে ম্যাচ পাবে এবং প্রথম দিনে প্রতিটি টিমের দুইটি করে ম্যাচ শেষ করা হয়। প্রতিটি টিমের দুইটি করে ম্যাচ শেষ হওয়ার পরে প্রতিটি টিমের পয়েন্টস একই দাঁড়ায়। অর্থাৎ ফাইনাল কে খেলবে এটি পরবর্তী দিনের খেলায় নির্ধারিত হবে কারণ পরবর্তী দিনে প্রতিটি টিমের আরো একটি করি ম্যাচ বাকি ছিল।


IMG_20240615_234901.jpg

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64689.27
ETH 3135.60
USDT 1.00
SBD 2.56