বন্ধুদের সাথে একসাথে ইফতার ||

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি আজকের ইফতারি আমার ভার্সিটির বন্ধুদের সাথে করি। আজকে বাংলাদেশ এর স্বাধীনতা দিবস উপলক্ষে ভার্সিটি বন্ধ ছিলো। তাই আমরা যারা ভার্সিটির ভালো বন্ধু আছি সবাই মিলে সিন্ধান্ত নেই যে সবাই মিলে একসাথে ইফতার আছে। আজকে বন্ধুদের সাথে একসাথে ইফতার করার অনুভূতি ও অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG_3221.JPG

আমরা সব বন্ধুরা মিলে ঠিক করি আজকের ইফতারি আমরা একসাথে করবো ও চন্দ্রীমা উদ্যানে করবো। চন্দ্রীমা উদ্যান ঠিক করার কারণ হলো ফাকা যায়গায় সবাই মিলে ইফতারি করা যাবে এবং এখান থেকে দুইটি ফ্রেন্ড এর বাসা কাছেই তাই সবাই মিলে ঠিক করি চন্দ্রীমা উদ্যানে আজকের ইফতারি করবো।
আমরা ৬ জন নতুনবাজারের আশেপাশে থাকি। তাই আমরা ৬ জন বিকেল চারটায় নতুনবাজার থেকে রওনা দেই। আমি ও আমার ৫ জন বন্ধু বিকেল চারটায় নতুনবাজার এ একসাথে হই এবং নতুনবাজার থেকে বাসে করে আগে মিরপুর ১০ এ যাই। ৪০-৪৫ মিনিটের মধ্যেই আমরা মিরপুর ১০ এ পৌঁছে যাই। মিরপুর ১০ এ আমাদের সাথে আরো একজন যুক্ত হয়। এরপর আমরা মিরপুর ১০ থেকে ৮ প্যাকেট তেহেরী ও বিভিন্ন রকমের ফল যেমন আপেল,মালটা, পেয়ারা ও খেজুর কিনি। এরপর দুই লিটার পানির দুইটি বোতল কিনে নেই। এরপর ফলগুলো কাটার জন্য একটি ছুড়ি কিনে নেই। এরপর অন টাইম প্লেইট ও অন টাইম গ্লাস নিয়ে আমরা মিরপুর ১০ থেকে চন্দ্রীমা উদ্যানের দিকে রওনা দেই।
কিছুক্ষণের মধ্যে আমরা চন্দ্রিমা উদ্যান এ পৌঁছে যাই। সেখানে আমাদের জন্য আমাদের আরেক বন্ধু আগে থেকেই অপেক্ষা করছিল। চন্দ্রিমা উদ্যানে গিয়ে আমরা একটি জায়গা ঠিক করে সবাই মিলে গোল হয়ে বসি। আমরা যে ইফতার এনেছিলাম এইগুলো সবার মধ্যে বিতরণ করে দেই। সব গ্লাসে পানি দেই। কিছুক্ষণের মধ্যেই আজান দিয়ে দেয় সবাই খেজুর মুখে দিয়ে রোজা ভাঙি এবং সবাই মিলে একসাথে ইফতারি করি। বন্ধুদের সাথে সবাই মিলে একসাথে ইফতারি করার মজাই আলাদা। আমরা সবাই মিলে একসাথে ইফতারি করি।
সবাই মিলে একসাথে ইফতারি করার পর চন্দ্রীমায় বসে কিছুক্ষণ রেস্ট করি। এরপর বন্ধুরা সবাই মিলে হাঁটতে হাঁটতে সংসদের সামনে যাই। সংসদ ভবনটি অনেক সুন্দর ভাবে সাজিয়েছে স্বাধীনতা দিবস উপলক্ষে। আজকের সংসদ ভবনের pic আমি কালকে আমার ফটোগ্রাফি পোস্টে শেয়ার করব সেখান থেকে দেখে নেবেন। সংসদ ভবনের সামনে আমিও আমার বন্ধুরা মিলে বেশ কিছুক্ষণ বসে থাকি ও আড্ডা দেই। এরপর সবাই বাসার জন্য রওনা দেই।

IMG_3304.JPG

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 4 months ago 

চন্দ্রীমা উদ্যানে গিয়ে সব বন্ধুরা একসাথে ইফতার করলেন। বন্ধুদের সাথে এরকম একটি খোলা জায়গায় ইফতার করার অনুভূতিটাই অন্যরকম। খুব সুন্দর কিছু সময় কাটিয়েছেন সেখানে। আপনাদের কাটানো সুন্দর মুহূর্ত গুলো দেখে ভালো লাগলো।

 4 months ago 

আমাদের কাটানো মুহুর্তগুলো আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

এবারের পবিত্র মাহে রমজানে বন্ধুদের সাথে এখন পর্যন্ত ইফতার পার্টি দেওয়া হয়নি। আসলে এই মুহূর্তগুলো অনেক সুন্দর হয়। বন্ধুদের সাথে অনেক সময় আড্ডা দেওয়া যায়। ইফতার করার মাধ্যমে সুন্দর মুহূর্ত কাটে। আমরা প্রতিবছর রমজানের শেষ দিকে যেটা বন্ধুদের সাথে আয়োজন করে থাকি । ভালো লাগল ছয় জন বন্ধু মিলে দারুন ভাবে ইফতারের আয়োজন করেছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

৬ জন বন্ধু মিলে বিকেলে ইফতার করেছেন। প্রতিদিনের ইফতারিতে ফলগুলো সংখ্যা বেশি থাকলে এটা স্বাস্থ্যের জন্য উপকারী তাছাড়া ইফতারি শেষ করে সংসদ ভবন এলাকায় গিয়েছিলেন আর সেই ছবিগুলো নিয়ে পরবর্তী পোস্টে বিস্তারিত শেয়ার করবেন দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ছবিগুলো আমি শেয়ার করে দিয়েছি, আপনি চাইলে দেখে নিতে পারেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো সত্যি অসাধারণ হয়ে থাকে। সবাই মিলে ইফতার করেছেন। এবং ঘুরোঘুরি করেছেন জেনে ভালো লাগলো। আপনার বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে ভাই। ভালো থাকেন এই কামনাই করি।

 4 months ago 

আপনি ঠিক বলেছেন বন্ধুদের সাথে কাটানো মুহুর্তগুলো সত্যি অসাধারণ হয়ে থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

Posted using SteemPro Mobile

 4 months ago (edited)

ভাই আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন বন্ধুদের সাথে ইফতার পার্টির কিছু মুহূর্ত। আসলে বন্ধুদের সাথে এমন আনন্দ উদযাপনে মেতে উঠলে প্রত্যেকটি মানুষের কাছেই বেশ ভালো লাগে। আসলে এখনকার প্রজন্মের মানুষ বন্ধুদের সাথে বাদ দিয়ে বিভিন্ন ধরনের ডিভাইসের সাথে বেশ আকৃষ্ট হয়েছে। আপনারা বন্ধুরা মিলে প্রায় ৪৫ মিনিট পরে সেই ইফতারির জায়গায় গিয়ে পৌঁছেছিলেন জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রমজান মাস এই মাসের সব থেকে সুন্দরতম সময় হলো ইফতারের সময়। বন্ধুদের সাথে একত্রে ইফতার করার মজাটাই অন্যরকম। আমরা একটা সময় যখন একত্রে অনেকেই থাকতাম তখন ইফতারি করতাম একসাথে। আপনাদের বন্ধুদের সাথে ইফতারের আয়োজন দেখে বেশ ভালো লেগেছে। আর এত চমৎকার একটা সময় আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাদের ইফতারের পার্টি দেখে বেশ ভালো লেগেছে। বেশ কয়েকজন বন্ধু মিলে একসাথে যুক্ত হয়েছেন ইফতারের জন্য। আসলে এর মধ্যে অন্যরকম ভালোলাগা ও আনন্দ রয়েছে। যেখানে ইফতারি কাজ সম্পন্ন হয় আর মনের আনন্দ নিয়ে রোজা রাখা যায়। বেশি ভালো লাগলো আপনাদের এই সুন্দর ছোট্ট প্রোগ্রাম দেখে।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বন্ধুদের সাথে ইফতারের মুহূর্ত সত্যিই অসাধারণ। আপনারা 6 জন বন্ধু মিলে খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। আর এই বন্ধুরা এভাবে ইফতার করা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনারা ইফতার শেষে চন্ডীমায় গেলেন এবং সেখান থেকে হাঁটতে হাঁটতে সংসদ ভবনের দিকে আসলেন। সংসদ ভবনের ফটোগ্রাফি গুলো কালকে শেয়ার করবেন। সেই ফটোগ্রাফি গুলো দেখার অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ফটোগ্রাফিগুলো শেয়ার করে দিয়েছি ভাই,চাইলে দেখে আসতে পারেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজকে আপনার বন্ধুদের সাথে ইফতারী করার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে বন্ধুদের সাথে ইফতারী করতে পারলে অনেক বেশি ভালো লাগে। আমি ও বেশ কয়েকদিন আগে আমার সকল বন্ধুদের সাথে ইফতারী করছিলাম, বেশ ভালোই লাগছে। আপনারা বেশ ছয়জন বন্ধু একসাথে ইফতারী করে বেশ সুন্দর একটি সময় উপভোগ করেছেন।

 4 months ago 

আপনি ঠিক বলেছেন বেশ সুন্দর একটি মুহুর্ত আমরা একসাথে উপভোগ করেছি। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68