ক্যাম্পাসে ফুলের সমাহার ||

in আমার বাংলা ব্লগ24 days ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আজ আমি আপনাদের মাঝে আমার ভার্সিটিতে কয়েকটি ফুলের ছবি বর্নণাসহ আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG_20240627_150458.jpg

এটি আমাদের সবার অতিপরিচিত একটি ফুল। এই ফুলটির নাম হলো কৃষ্ণচূড়া ফুল। কৃষ্ণচূড়া ফুল আমার অনেক ভালো লাগে। আমাদের ভার্সিটিতে বেশ কয়েকটি কৃষ্ণচূড়া ফুলের গাছ রয়েছে। এর মধ্যে যেগুলো গাছ ভার্সিটির ভিতরে যেগুলো বেশ বড় বড় গাছ এই গাছগুলোতে একসাথে অনেকগুলো ফুল ধরে এবং সেই সময় এই দৃশ্য দেখতে অসম্ভব সুন্দর লাগে। আমি যেই কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করেছি সেটি মার্কেটিং এর বাইরের গাছ থেকে তোলা, ভার্সিটির বাইরে অর্থাৎ ভার্সিটির প্রবেশদ্বারে বেশ কয়েকটি কৃষ্ণচূড়া ফুলের গাছ রয়েছে যেগুলো ছোট গাছ নতুন ফুল ধরতেছে কেবল। আমি ভার্সিটিতে প্রবেশ করার সময় কৃষ্ণচূড়া ফুলটি দেখে আমার খুবই ভালো লাগে তখন এটি ক্যামেরাবন্দি করে নেই।


IMG_20240627_150507.jpg

এই ফুলটি আমাদের সবার অতি পরিচিত একটি ফোন। এই ফুলটির নাম হলো বাগান বিলাস ফুল। ফুলের নাম শুনেই বোঝা যাচ্ছে এটি বাগানের সৌন্দর্য আরো কয়েক গুণে বাড়িয়ে তোলে। বাগানের সৌন্দর্য বাড়িয়ে তুলতে বাগান বিলাস ফুলের তুলনা হয়না। বাগানবিলাস ফুল সাধারণত দুই কালারের হয়ে থাকে গোলাপি এবং সাদা। আমার কাছে বাগানবিলাস ফুলের গোলাপি কালার টাই বেশি সুন্দর লাগে এটি প্রকৃতির সৌন্দর্য বাড়িয়ে তোলে আরো কয়েক গুণ। এই ফটোগ্রাফিটিও আমি ভার্সিটির প্রবেশদ্বার থেকে তুলেছিলাম।


IMG_20240627_150511.jpg

এই ফুলগুলোর নাম আমার জানা নেই তবে এই ফুলগুলো আমার অনেক ভালো লাগে। ভার্সিটিতে ঢুকতেই এই ফুলগুলোর গাছ সারি সারি সাজানো ছিলো। সারি সারি এই ছোট সাদা ফুলগুলো দেখতে আমার অনেক ভালো লাগে। ভার্সিটিতে এই ফুলের গাছগুলোই সবথেকে বেশি রয়েছে এবং এই ফুলগুলো ভার্সিটির সৌন্দর্য বাড়িয়ে তুলেছে কয়েকগুণ। এই ফুলগুলো ক্যাম্পাসের লোগোটির সামনেও এই ফুলের অনেক গাছ সারি সারি লাগানো রয়েছে।


IMG_20240624_155807.jpg

এই ফুলগুলো ও আমাদের ভার্সিটিতে দেখা যায়। আমাদের ভার্সিটিতে এই ফুলের গাছগুলো খুব বেশি একটা জায়গায় না থাকলেও বেশ কিছু জায়গায় এই ফুলের গাছ দেখা যায়। আমি এই ফুলগুলোর নামও জানিনা আপনাদের মধ্যে যদি কেউ এই ভুলগুলোর নাম জানেন তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না।

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

My favorite is the last photo you posted of the orange flowers, they're presented well on the screen

Upvoted! Thank you for supporting witness @jswit.

 24 days ago 

ভাইয়া আপনার ক্যাম্পাসের বিভিন্ন সৌন্দর্য দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে কৃষ্ণচূড়া গাছ দেখে বেশি ভালো লেগেছে। কৃষ্ণচূড়া গাছের সৌন্দর্য আমার খুবই ভালো লাগে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 18 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার করা ফটোগ্রাফিগুলো দেখে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 24 days ago 

কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য সত্যি বেশ দারুণ। কৃষ্ণচূড়া ফুল দেখতে খুবই সুন্দর লাগে। ক্যাম্পাসে ফুলের সৌন্দর্য দারুন ভাবে উপভোগ করেছেন ‌ বাগান বিলাস ফুল দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 18 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 23 days ago 

ফুলের ফটোগ্রাফি গুলো একদম স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন সাদা ফুলের সৌন্দর্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে সেই সাথে কৃষ্ণচূড়া ফুলটা দারুণ ছিল। সব মিলি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 18 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 23 days ago 

কলেজ ক্যাম্পাস থেকে বেশ কিছু দারুণ ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো বেশি অসাধারণ হয়েছে। এ সময় সারাদেশে বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখা যায়। আর সে সমস্ত ফুল যদি একটি অ্যালবামে আবদ্ধ করা হয় খুবই ভালো লাগে সেই ব্লগটা।

 18 days ago 

ঠিক বলেছেন ভাই সমস্ত ফুল একটি এলবামে আবদ্ধ করা হলে মন্দ হয়না।

 22 days ago 

ক‍্যাম্পাসের মধ্যে যদি এমন সুন্দর ফুলের সমারোহ থাকে তাহলে তো ক‍্যাম্পাসের সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। আপনার ক‍্যাম্পাসের মধ্যে ফুলের গাছগুলো দেখছি ফুলে একেবারে পরিপূর্ণ। বেশ দারুণ লাগল ফুলের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 18 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি দেখে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 22 days ago 

তোমার ক্যাম্পাসের ফুলের সমাহার আমি দেখে এসেছিলাম অনেক আগেই। খুবই মনোমুগ্ধকর।
আর তুমি তোমার লেখনীর মাধ্যমে খুবই সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছ ক্যাম্পাসফুলের সমাহারে প্রবন্ধটি। অনেক অনেক শুভকামনা তোমার জন্য। 💞

 18 days ago 

তোমাকে অসংখ্য ধন্যবাদ আম্মু আমার ফটোগ্রাফিগুলো দেখে চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66892.02
ETH 3513.87
USDT 1.00
SBD 2.67