বরপা বাস স্ট্যান্ড থেকে নতুন বাজার ভাটারা থানা ||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। গতকাল আমি ভাইয়ের বাসা নারায়ণগঞ্জ বরপা গিয়েছিলাম। আজকে বিকেলে আবার নারায়ণগঞ্জ বরপা থেকে নতুন বাজারে আসি। আজকে নারায়ণগঞ্জ পর্দা থেকে নতুন বাজারে আসার অনুভূতি ও তিক্ত অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

IMG20240329165508.jpg

আজকে শুক্রবার ছিল, রমজান মাসে শুক্রবার খুবই পবিত্র একটি দিন আমাদের জন্য। সপ্তাহের মধ্যে শ্রেষ্ঠ দিন হলো শুক্রবার, আর এই শুক্রবারে যদি রোজা পড়ে তাহলে সেটি আরো বরকতময় হয়ে উঠে। কালকে বিকেলে আমি ভাইয়ের বাসায় গিয়েছিলাম। কালকে রাতে আমি সেখানেই থাকি। আজকে সকালে উঠে সবার আগে চুল দাড়ি কাটতে সেলুনে যাই কারণ অনেকদিন যাবত চুল দাড়ি না কাটায় বেশ বড় হয়ে গিয়েছিল। চুল দাড়ি কাটানোর পর বাসায় ফিরে এসে গোসল করি। গোসল করার পর মসজিদে যাই জুম্মার নামাজ আদায় করার জন্য। জুম্মার নামাজ জামাতে আদায় করে বাসায় ফিরে আসি, ততক্ষণে দুপুর ২ টা পার হয়ে গিয়েছিলো। আমি বাসায় গিয়ে কিছুক্ষণ রেস্ট করার পর বিকেল তিনটেয় বাসা থেকে বের হই নতুনবাজার আসার উদ্দেশ্য এ।
আমি বরপা বাস স্ট্যান্ড থেকে লেগুনায় উঠি,বরপে বাস স্ট্যান্ড থেকে স্টাফ কোয়ার্টারের লেগুনা পাওয়া যায়। লেগুনাটি ভর্তি হলে রওনা শুরু করে, কিন্তু কিছুদূর যাওয়ার পরেই শুরু হয় জ্যাম। এই ঢাকা-সিলেট হাইওয়েতে এরকম জ্যাম লেগেই থাকে কিন্তু আজকে যে অনেক বড় ছিল এবং এই রাস্তায় প্রচুর ধুলো। রোজা থেকে জ্যামের মধ্যে এরকম ধুলোবালিতে বেশ বিরক্তই লাগছিলো। অতিরিক্ত জ্যামের কারণে আমার বরপা বাস স্ট্যান্ড থেকে স্টাফ কোয়ার্টার যেতেই প্রায় ২ ঘণ্টার মতো সময় লেগে যায়। আমি যখন ডেমরা স্টাফ কোয়ার্টার দিয়ে পৌছাই তখন বিকেল ৫ টা পার হয়ে গিয়েছিলো।
আমি ভেবেছিলাম আজকে রাস্তাতেই মাগরিবের আজান দিয়ে দিবে। আমি তাড়াতাড়ি করে অছিম বাসে উঠি। ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে অছিম বাস নতুনবাজার হয়ে মিরপুরে যায়। স্টাফ কোয়ার্টার থেকে রাস্তায় ওতোটা জ্যাম ছিলো না। স্টাফ কোয়ার্টার থেকে রামপুরা অব্ধি অল্প জ্যাম ছিলো। কিন্তু রামপুরা থেকে নতুনবাজার রাস্তা ফাকা থাকায় বাস খুব তাড়াতাড়ি রামপুরা থেকে নতুনবাজার এ চলে আসে।

IMG20240329174923.jpg

আমি যখন নতুনবাজারে নামি তখন সন্ধ্যা ৬ টা বাজছিলো অর্থাৎ ইফতারের আরো ১৫ মিনিট বাকি ছিলো। নতুনবাজার ভাটারা থানার সামনে থেকে আমার বাসা যেতে ৫ মিনিট সময় লাগে। আমি তাড়াতাড়ি বাসায় ফিরে এসে হাতমুখ ধুয়ে ইফতারি সাজাই। এরপর আজান দিলে ইফতারি করি। আমি ভেবেছিলাম আজকে রাস্তাতেই আজান দিয়ে দিবে কিন্তু আল্লাহ তায়ালার রহমতে ইফতারের আগেই বাসায় পৌঁছে যাই। কিন্তু ঢাকা শহরের এই জ্যাম আমাদের সাধারণ মানুষের জন্য অনেক ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায়। অতিরিক্ত জ্যাম আমাদের মূল্যবান সময়কে ধ্বংস করে।

IMG20240329175029.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 58715.10
ETH 2588.69
USDT 1.00
SBD 2.44