ভার্সিটিতে একটি রেনডম দিন ||

in আমার বাংলা ব্লগ22 days ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আজ আমি আপনাদের মাঝে ভার্সিটিতে কাটানো আজকের সময় সম্পর্কে পোস্ট করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভলো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG_5731.JPG

আজকে ভার্সিটিতে আমার তিনটি ক্লাস ছিল। ভার্সিটিতে আমার প্রথম ক্লাসটি ছিল সকাল ৯ঃ৫০ থেকে সকাল ১১:১০ পর্যন্ত,আমার দ্বিতীয় ক্লাস ছিল দুপুর ১২ টা ৩০ থেকে দুপুর ১টা ৫০ পর্যন্ত এবং দুপুর ২ টা থেকে বিকেল ৪ টা ৩০ পর্যন্ত আমার ল্যাব ক্লাস ছিলো। বোঝাই যাচ্ছে আজকে সারাদিন ক্লাসের উপরেই। আমি যখন সকালে ঘুম থেকে উঠি তখন এইদিকে প্রচুর বৃষ্টি হচ্ছিল। আমার ক্লাস যেহেতু ৯'৫০ মিনিটে থাকে তাই আমি সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে ভার্সিটি যাওয়ার জন্য রেডি হই কিন্তু তখন ও বৃষ্টি থামে না। শেষ পর্যন্ত অনেকক্ষণ অপেক্ষা করার পরে বৃষ্টির মধ্যেই ভার্সিটিতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেই।
রাস্তায় কোনো রিক্সা ও পাওয়া যায়না আর বৃষ্টির মধ্যে শাটলের জন্য রাস্তায় অপেক্ষা করাটাও বোকামি তাই হেটে হেটে সামনে যেতেই একটি রিক্সা পাই। তখন সেখান থেকে রিক্সা নিয়ে ভার্সিটিতে যাই, ক্লাস এর সময় ইতিমধ্যেই হয়ে গিয়েছিলো আর আমি মোটামুটি ভালোই ভিজে গিয়েছিলাম। প্রায় ১০ মিনিট লেট করে আমি আমার প্রথম ক্লাসে প্রবেশ করি, যেহেতু বাইরে অনেক বৃষ্টি তাই ক্লাসে খুব বেশি শিক্ষার্থী ছিলো না। ক্লাস শুরু হাওয়ার অনেক পরেও অনেক ছাত্র ছাত্রী ক্লাসে আছে বাইরে বৃষ্টির জন্য স্যার ও কনসিডার করে। আমার প্রথম ক্লাসটি ছিলো ক্যালকুলাস ও লিনিয়ার, ক্লাসটি মনোযোগ দিয়ে করি।

এই ক্লাসটি শেষ হয় সকাল ১১ টা ১০ মিনিটে। আমার এর পরের ক্লাসটি যেহেতু ১২ টা ৩০ মিনিটে তাই প্রায় ১ ঘন্টা ২০ মিনিটের একটি ব্রেক ছিলো। যেহেতু সকালে কিছু না খেয়েই ভার্সিটি এসেছিলাম এবং এরপর টানা বিকেল ৪'৩০ পর্যন্ত ক্লাস রয়েছে তাই আমি ও আমার বন্ধুরা মিলে ভার্সিটির ক্যান্টিনে যাই। ভার্সিটির ক্যান্টিনে আমরা সবাই খিচুরি খাই। খাওয়া দাওয়া শেষ করে আমরা কিছুক্ষণ ভার্সিটির গ্যালারিতে বসে থাকি। এরপর আমরা চলে যাই আমাদের ২য় ক্লাসে যেটি ৩য় ফ্লোরে ছিলো। ক্লাসটি যথাসময়ে দুপুর ১২ টা ৩০ মিনিটে শুরু হয়। এই ক্লাসে স্যার সারপ্রাইজ ক্লাস টেস্ট নেয় যেটির জন্য কেউ প্রস্তুত ছিলো না। যাইহোক সবাই এভাবেই সারপ্রাইজ ক্লাস টেস্টটি দেই। টেস্ট দেওয়ার পর কিছুক্ষণ ক্লাস করিয়ে ক্লাসের সময় শেষ হয়ে যায়।


IMG_5718.jpg

আমাদের পরের ক্লাসটি ছিলো ল্যাব ক্লাস, এই ক্লাসটি ছিলো ৫ম ফ্লোরে। আমরা ক্লাস শেষ করে সবাই ৫ম ফ্লোরে ক্লাসে চলে যাই। ল্যাব ক্লাসে আজকে আমাদের প্রথম ক্লাস টেস্ট ছিলো। আমদের ল্যাব ক্লাস্টি ছিলো Object-oriented programming বিষয় এর। ক্লাসটি ও যথাসময়ে শুরু হয়ে যায়। স্যার এসে প্রথমে পিসির নেট অফ করে দেয় এবং ব্যাগে ফোন রেখে ব্যাগ সামনে রাখতে বলে সবাই ব্যাগে ফোন রেখে দেয়। এরপর স্যার আমাদের প্রশ্ন দেয় এবং প্রশ্নটি আমাদের ভালোভাবে বুঝিয়ে দেয়। স্যার একটি কোডিং সমস্যা দেয় যা জাভা দিয়ে সলভ করতে হবে। আমরা সবাই সেটি করি এরপর স্যার এসে সবার কোড চেক করে মার্কিং করে। এরপর কিছু সময় বিরতি দেয়। বিরতির মাঝে আমরা যারা একসাথে বসেছিলাম সবাই মেসির বিশ্বকাপ জেতা ছবি পিসির ওয়ালপেপারে সেট করি যেটি দেখতে অসম্ভব সুন্দর লাগছিলো। এরপর স্যার প্রব্লেমটির সলভ করে সবাইকে বুঝিয়ে দেয় এবং ক্লাসটি শেষ করে।


IMG_20240630_155159.jpg

PXL_20240630_093855438~2.jpg

ক্লাস শেষে বের হয়ে দেখি বাইরে বৃষ্টি পরছে। আমি ও আমার বন্ধুরা মিলে ভার্সিটির গ্যালারিতে বসে আড্ডা দেই কিন্তু বৃষ্টি কমছেই না। শেষ অব্ধি বিকেল ৫ টা ৩০ এর পর বৃষ্টি কিছুটা কমলে ভার্সিটির শাটলের লাইনে দাড়াই এবং ভার্সিটির বাসে ফিরে আসি।

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

আপনারা বেশ মজা করেন প্রতিদিন যা বুঝতে পারছি। বেশ ভালো লাগলো আপনার জীবনের এক দিনের ঘটনা সম্পর্কে পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

বৃষ্টির মধ্যেও ভার্সিটিতে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ভার্সিটিতে গিয়ে দেখছি আপনার বেশ কিছু বন্ধু হয়েছে। বন্ধু মানে আলাদা রকমের ভালোলাগা। বন্ধু মানে সবার সাথে সুন্দর সময় কাটানো। আপনার কাটানো মুহূর্তগুলো অনেক ভালো ছিল দেখেই বোঝা যাচ্ছে ভাইয়া।

 17 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

বাবা ছাতা না থাকলে একটা ছাতা কিনে নিও তারপরেও বৃষ্টিতে ভিজিও না। হঠাৎ জ্বর কিংবা শরীর খারাপ হলে অনেক সমস্যা হয়ে যাবে। ক্লাসে অনেক মনোযোগী থাকবে। ক্লাসে যা শিখেছ সেটা আবার বাসায় গিয়ে হোমওয়ার্ক করবে।

সত্যিই মেসির ছবিটা অনেক সুন্দর হয়েছে। যেহেতু আমি নিজেও মেসি ভক্ত তাই একটু গুরুত্ব সহকারী ছবিটি দেখলাম।

আর ক্লাসের স্যারের দেওয়া কোডিং গুলো ঠিকমতো পেরেছিলে-?

 17 days ago 

হুম আম্মু পেরেছিলাম ঠিকমতো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67130.22
ETH 3466.74
USDT 1.00
SBD 2.73