ঈদ আনন্দ|| ঈদ মোবারক ||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। সবাইকে ঈদ-উল আজহার অনেক অনেক শুভেচ্ছা ঈদ মোবারক। গতকাল পবিত্র ঈদ-উল আজহা বাংলাদেশ সহ অনেক দেশে পালন হয়েছে। আজ আমি আমাদ ঈদ আনন্দ আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG_20240617_221723.jpg

ঈদ মানেই আনন্দ। ঈদের আনন্দ একে অপরের সাথে ভাগ করে নেয়া, সবার সাথে কোলাকুলির মাধ্যমে তৈরি হয় ভ্রাতৃত্ব। গতকাল আমাদের ঈদের জামায়াত ছিলো সকাল ৮ টায় এবং আমাদের নীলফামারীতে ঈদের আগের রাতেও বৃষ্টি হয়েছিলো। ঈদের দিন সকাল থেকেই আকাশ বেশ মেঘলা ছিলো। আমি ভোরে ভোরে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠেই আমি গোসল করে পাঞ্জাবি পায়জামা পরে নামাজে যাওয়ার জন্য রেডি হয়ে যাই। এরপর আমি, ভাইয়া ও আব্বু মিলে ঈদের নামাজ এর উদ্দেশ্যে নীলফামারী বড় মাঠের দিকে যাই। আমরা একটি ভ্যানে করে নীলফামারী বড় মাঠে যাই এবং কিছুক্ষণ খুতবা শুনি। আমরা জানি খুতবা শোনা ওয়াজিব। কিছুক্ষণ পরেই ঈদের নামাজ শুরু হয়ে যায় আমরা জামায়াতে ঈদের নামাজ আদায় করি এরপর দোয়া করার পর বাসায় ফিরে আসি।

বাসায় এসে কুরবানির পর সকালের নাস্তা খাই এরপর বিকেলে সব আত্নীয়-স্বজন এর বাসায় দেখা করে আসি। কালকে সারাদিন আবহাওয়া অনেক মেঘলা ছিলো কিন্ত কালকে দিনে কোনো বৃষ্টি হয়নি। বিকেলে সব সব আত্মীয়-স্বজন এর বাসা থেকে ঘুরে আসার পরে সন্ধ্যার কিছু পরে আমি নীলফামারী বড় মাঠে যাই সেখানে আমার সব বন্ধুরা এসেছিলো। নীলফামারী বড় মাঠে গিয়ে সব বন্ধুদের সাথে দেখা করি।

এরপর সব বন্ধুরা মিলে নীলফামারী বড় মাঠে আড্ডা দেই। ঈদের দিন নীলফামারী বড় মাঠের আমেজ থাকে অন্যরকম। নীলফামারী বড় মাঠে বেশ ভালোই ভির হয় ঈদে। সবাই ঈদের দিন নীলফামারী বড় মাঠে এসে সময় কাটায়। ঈদের সময় মাঠে নানা রকমের দোকান বসে। নীলফামারীর ফুসকা অনেক মজাদার হয়। ঈদের দিনে নীলফামারী বড় মাঠে চটপটি ফুসকার এক্সট্রা দোকান বসে এবং এই দোকানগুলোতে অনেক ভীড় লেগে যায়। এছাড়াও বিভিন্ন ধরনের ভাজাপোড়া, মাখা, পপকর্ণ ইত্যাদির দোকান ও দেখা যায় ঈদের দিনে। ঈদের দিনে বড় মাঠে না গেলে যেনো ঈদ সম্পুর্ণ হয় না। আমরা সব বন্ধুরা মাঠের এক কোনায় বসে আড্ডা দিতে থাকি।


IMG_20240617_221808.jpg

এরপর আমরা সবাই মিলে নীলফামারী কালিতলা যাওয়ার উদ্দেশ্যে নীলফামারী বড় মাঠ থেকে বের হই। নীলফামারী কালিতলার চা নীলফামারীতে অনেক বিখ্যাত কালিতলায় একটি নামকরা চায়ের দোকান রয়েছে যেটির চা অনেক বিখ্যাত তাই আমরা সকলে সেই চা খাওয়ার উদ্দেশ্যে নীলফামারী কালিতলার দিকে যাই। কিন্তু কালিতলায় গিয়ে দেখি আমরা যেই দোকানে চা খেতে গিয়েছিলাম সেই দোকান বন্ধ ছিলো তাই তার পাশেই আরেকটি চায়ের দোকান রয়েছে সেখানে গিয়ে সবাই আড্ডা দিতে দিতে চা খাচ্ছিলাম। এখানকার চা ও বেশ ভালো। কালিতলার পাশেউ রয়েছে ক্যানেল চা খেয়ে আমরা বন্ধুরা মিলে ক্যানেলের পাশে ৫-১০ মিনিট হাটাহাটি করি। আবহাওয়া ভালো থাকার কারনে ক্যানেলের পারের শীতল বাতাস মনকে মুগ্ধ করে তুলছিলো।

এরপর দুইটি অটো নিয়ে আমরা নীলফামারী সুপার মার্কেটে যাই। নীলফামারী সুপার মার্কেটে বন্ধুরা মিলে কিছুক্ষণ আড্ডা দেই এবং কিছু গ্রুপ ছবি তুলি। ঈদের দিন সন্ধ্যার পর বন্ধুদের সাথে বের হয়ে কিছু সময় একসাথে কাটানো বেশ ভালোই ইনজয় করেছি। নীলফামারী সুপার মার্কেটে কিছুক্ষণ থাকার পরে সবাই সবার বাসায় চলে আসি।


IMG_20240617_222432.jpg

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। ঈদের দিন উপলক্ষে আপনারা বন্ধুরা মিলে ঘোরাঘুরি করেছেন। আপনার এই পোস্টের মাধ্যমে অনেক কিছু জানার সুযোগ হলো আমার। খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। অনেক অনেক ভালো লেগেছে আপনার এই পোস্টটি দেখে।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

আমিও শুনেছিলাম, যে কোন উৎসব আনন্দের দিন নীলফামারীর বড় মাঠে অনেক আমেজ উঠে। আপনি দেখছি ঈদের দিন সকল কার্যক্রম সম্পন্ন করে আপনার বন্ধুদের সাথে নীলফামারীর বড় মাঠে আড্ডা দিয়েছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। আসলে আমাদের সকলের উচিত ঈদের দিন খুশি থাকা।

 last month 

হুম ভাই আপনি ঠিক বলেছেন আমাদের সকলের উচিত ঈদের দিন খুশি থাকা। আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

ঈদ মোবারক ভাইয়া ঈদের অনেক অনেক শুভেচ্ছা আপনাকে ও।আসলেই ভাইয়া ঈদ মানেই আনন্দ। ঈদের সময়ই মনে হয় বন্ধু আত্মীয়-স্বজন সবার সাথে একসাথে দেখা হয়।তাই তো এই মূহুর্ত গুলো দারুণ হয়।সকালে উঠে ঈদের নামাজের জন্য তৈরি হওয়া। নামাজ পড়া এটাই আনন্দ আমাদের। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

ঈদের নামাজ শেষে বন্ধুদের সাথে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন সেটা আপনাদের ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

ঈদের শুভেচ্ছা রইল ভাইয়া। খুব সুন্দর ভাবে ঈদ উদযাপন করেছেন। আমাদের এখানেও কাল সারাদিন আকাশ অনেক মেঘলা ছিল তবে বৃষ্টি হয়নি। ঈদের দিন খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন আপনারা সবাই। নীলফামারীর বড় মাঠে সব বন্ধুরা মিলে আড্ডা দিয়েছেন। মুহূর্তগুলো দেখে ভালো লাগলো।

 last month 

আমার কাটানো মুহুর্তগুলো আপনার দেখে ভালো লাগলো জেনে আমার ভালো লাগলো। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

ভাই, আপনাদের ওদিকের আবহাওয়াটা ভালো হয়ে গেছে, এটা জেনে খুবই ভালো লাগলো। আমাদের এখানে তো প্রচন্ড গরম, শীতল আবহাওয়ার কোন লক্ষণ দেখতে পাচ্ছি না। ঈদের দিনটাতে আপনার ঘোরাঘুরির মুহূর্তগুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরে বেশ ভালো লাগলো। নীলফামারী সুপার মার্কেটের সামনে থেকে তোলা, আপনার বন্ধুদের গ্রুপ ছবিটি দেখতে জাস্ট অসাধারণ হয়েছে। বন্ধুদের সাথে যে এভাবে সুন্দর একটি ঈদ কাটিয়েছেন, সেটা জেনে খুব ভালো লাগলো আমার। আপনার জন্য ঈদের অনেক অনেক শুভেচ্ছা রইলো ভাই।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

বন্ধুরা সবাই মিলে একসাথে ঈদের জামাতে অংশগ্রহণ করলেন। বন্ধুরা মিলে নীলফামারী বড় মাঠে আড্ডাও দিলেন। খুবই ভালো সময় কাটল আপনাদের। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি অনুভূতিময় পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69