ঈদের শপিং পর্ব-০১(নতুনবাজার থেকে নিউ মার্কেট যাওয়া)||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আজকের পোস্টটি ঈদ শপিং নিয়ে। আমি ঈদের কিছু কেনাকাটা করার জন্য আজকে নিউমার্কেটে গিয়েছিলাম। ঈদের কেনাকাটার উদ্দেশ্যে নিউমার্কেটে যাওয়ার অনুভূতি ও নিউমার্কেট থেকে কেনাকাটার অনুভূতি ও অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করব। আজকের এই পর্বে আমি ঈদের সময় রাস্তায় জ্যাম ও মেট্রোতে ভীর এবং নতুন বাজার থেকে নিউ মার্কেটে যাওয়ার অভিজ্ঞতা শেয়ার করব। আশা করি আপনাদের ভাল লাগবে। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

IMG_20240401_164159.jpg

আমি ঢাকা নতুন বাজার এলাকায় থাকি ও আমার এক স্কুল বন্ধু পাশেই কুড়িলে থাকে। আমিও আমার বন্ধু মিলে আজকে নিউ মার্কেটে যাই। সে প্রথমে কুড়িল থেকে নতুন বাজার আসে এরপর নতুন বাজার থেকে আমি ও আবার বন্ধু মিলে নিউ মার্কেটের উদ্দেশ্যে রওনা দেই। নতুন বাজার থেকে নিউমার্কেট শুধু দেওয়ান বাস এই যায়। কিন্তু দেওয়ান বাসে যেতে হলে আমাদের অনেক সময় লেগে যেত কারণ দেওয়ান বাস অনেক ঘুরে নীলক্ষেত হয়ে যায়। তাই আমরা একটি বাসে করে রামপুরায় নামি। এরপর রামপুরা থেকে লোকাল সিএনজিতে করে কাওরান বাজারে যাই। রামপুরার এই রোডটি এক লেন্থের হাওয়ায় আমরা খুব তাড়াতাড়ি কাওরান বাজার পৌঁছে যাই।
এরপর আমরা কাওরান বাজার মেট্রো স্টেশনে যাই। আমার বন্ধুটি এম আর টি কার্ড এনেছিল তাই আমাদের টিকিটের লাইনে দাঁড়াতে হয়নি কিন্তু এই পড়ন্ত বিকেলে মেট্রো স্টেশনে প্রচুর ভিড় ছিল। মেট্রো স্টেশনের টিকিটের লাইন অনেক বড় ছিল এবং মানুষের ভিড়ে মেট্রো স্টেশন ভরে গিয়েছিল। টিকিট কাটার পরেও ভেতরে যাওয়ার জন্য বিশাল এক লাইন হয়েছিলো। আমরাও লাইনে দাঁড়াই ও লাইনে থেকে ভেতরে প্রবেশ করি। কিন্তু মেট্রোতে এতো বেশি ভীড় ছিলো যেটির ছবি আমি আপনাদের মাঝে শেয়ার করছি।

IMG_20240401_164259.jpg

IMG_20240401_165051.jpg

এরপর কাওরান বাজার থেকে মেট্রোতে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নামি। ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি মোর থেকে একটি রিক্সা নিয়ে নিউমার্কেটের সামনে যাই। নীলক্ষেত মোড় থেকেই বেশ জ্যাম শুরু হয়েছিলো। জ্যামির কারণে রিক্সা নিউমার্কেট পর্যন্ত যেতে না পারায় আমরা নীলক্ষেতের একটু সামনে গিয়ে নামি ততক্ষণ বিকেল পাঁচটা বেজে গিয়েছিল।
আজকের এই পর্বে আমি আপনাদের মাঝে নতুন বাজার থেকে নিউমার্কেট আসার অভিজ্ঞতা শেয়ার করেছি। ঈদের সময় ঢাকা নিউমার্কেটে প্রচুর ভিড় হয় এবং রাস্তায় ভালোই জ্যাম থাকে থাকে। আজকেও প্রচুর জ্যামের মধ্যে নিউ মার্কেটে গিয়ে পৌঁছাই। রাস্তায় তো জ্যাম থাকেই কিন্তু মেট্রোরেইল এও এখন প্রচন্ড ভিড় হয়। যাইহোক সবশেষে বিকেল পাঁচটায় আমি ও আমার বন্ধু নিউ মার্কেটে গিয়ে পৌঁছাই।

IMG_20240401_175854.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঢাকা শহরে আসলেই জ্যামের কারণে এক জায়গা থেকে অন্য কোন জায়গায় যাওয়া বেশ কঠিন ব্যাপার। তবে মেট্রোতে এত ভীড় হয়, মানে অনেকেই আসলে মেট্রো সুবিধা উপভোগ করছেন। যদিও এরপরেও এক খবরে দেখলাম যে মেট্রো নাকি মাত্র ৬০ ভাগ ইউটিলাইজেশন হচ্ছে।!

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি ঠিক বলেছেন ঢাকা শহরে জাবের কারনে এক জায়গা থেকে অন্য জায়গা যাওয়া বেশ কঠিন ব্যাপার হয়ে উঠেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঢাকা শহর মানে ৫ মিনিটের রাস্তা ৩০ মিনিট ৷ বিশেষ করে যারা নতুন তাদের জন্য বিশাল প্রবলেম ৷ কাছের ঠিকানা কেও অনেক দুরের করে দেয় যানবাহন চালক রা ৷ যা হোক ভাই ভালো লাগলো যে বন্ধু সহ ঈদের কেনাকাট করার জন্য নিউ মার্কেট গিয়েছেন৷ ঈদ কে ঘিরে আনন্দ করুন এমনটাই প্রতার্শা ব্যাক্ত করছি ৷

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঢাকা শহরে চলাচ ল কোথাও যাওয়ার জন্য অনেক খারাপ পরিস্থিতির শিকার হতে হয়। এত পরিমাণ যানজট থাকে যেটা সত্যি বিরক্তকর । আপনি বাসে যেতে চেয়েছিলেন কিন্তু অনেক লেট হবে মেট্রোরেলে যাওয়ার সিদ্ধান্ত নিলেও শেখানো অনেক ভিড় । কোনভাবেই যেন ঢাকা শহরে যানজট কমানো যাচ্ছে না। যাইহোক, নিউ মার্কেট যাওয়ার গল্প পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমার ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে এখন প্রত্যেকটা জায়গায় অনেক বেশি ভিড়। ঢাকা শহরের কথা তো বলাই মুশকিল। কারণ ঢাকা শহরে তো এমনিতেই ভিড়। আর এখন যেহেতু ঈদের সময়, তাহলে তো আরো বেশি ভিড় হবেই। ১০ মিনিটের একটা রাস্তা যেতে সময় লেগে যাবে একঘন্টা। ঈদের শপিং এর প্রথম পর্ব টা ভালোভাবেই পড়েছি। পরবর্তী পর্বগুলো আশা করছি খুব তাড়াতাড়ি শেয়ার করে নিবেন আপনি আমাদের মাঝে। পরবর্তী পর্বগুলো দেখার জন্য অধিক অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ প্রথম পর্বটা সুন্দর করে ভাগ করার জন্য।

 2 months ago 

আসলেই ঢাকা শহরে এই ঈদের সময় অনেক ভীড় হয়ে থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে ঢাকার ওদিকে এমনিতেই এমন একটু ভিড় হয়ে থাকে। যাই হোক আপনার লাইফ স্টাইলের একটি ছোট্ট অংশ আমাদের মধ্যে শেয়ার করেছেন যেটা খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67033.58
ETH 3521.90
USDT 1.00
SBD 3.20