ব্যাচ ২০২০ || ফুটবল ⚽ টুর্নামেন্ট || শেষ পর্ব||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। গতকাল আমি আপনাদের মাঝে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ২০২০ ব্যাচ এর আয়োজিত ফুটবল টুর্নামেন্টের প্রথম দিনের ম্যাচ রিভিউ নিয়ে পোস্ট করেছিলাম। আজ আমি আপনাদের মাঝে টুর্নামেন্টের শেষ দিন এর খেলাগুলো রিভিউ করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভাল লাগবে। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।


IMG-20240615-WA0018.jpg

আমি গতকাল আপনাদের মাঝে প্রতিটি টিমের দুটি করে ম্যাচ রিভিউ করেছিলাম এবং প্রতিটি ম্যাচ ড্র হাওয়ায় সবার পয়েন্টস একই ছিলো। গতকাল প্রতিটি টিমের একটি করে ম্যাচ বাকি ছিলো এই ম্যাচগুলোর রেজাল্টের উপর ডিপেন্ড করবে কোন দুইটি দল ফাইনাল খেলবে। প্রথম দিনের ম্যাচগুলো নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে অনুষ্ঠিত হলেও শেষ দিনের ম্যাচগুলো নীলফামারী বড় মাঠে আয়োজন করা হয়। এই দিনও বিকেল তিনটা থেকে ম্যাচ রাখা হয়। আমরা সকলেই অর্থাৎ চার দলের সবাই বিকেল ৩ টার আগেই মাঠ চলে যাই।

যেহেতু মোট টিম চারটি এবং প্রতিটি দলের সাথে প্রতিটি দলের খেলা সেই তো প্রতিটি দলের তিনটি করে ম্যাচ হবে এর মধ্যে প্রতিটি দলের দুটি করে ম্যাচ ইতিমধ্যেই হয়ে গিয়েছে। আমাদের যে দলের সাথে খেলা হয়নি সেই দলের সাথে খেলা ছিলো। অর্থাৎ প্রতিটি টিমের একটি করে ম্যাচ বাকি ছিল। অর্থাৎ গ্রুপ পর্বে টোটাল দুইটি ম্যাচ বাকি ছিল আমাদের ম্যাচটি প্রথম ম্যাচের পর ছিল। প্রথম ম্যাচটিতে ০-১ গোলে একটি দল জয়লাভ করে এবং ফাইনালে চলে যায়। দ্বিতীয় ম্যাচটি আমাদের ছিল এই ম্যাচে আমরা জেতার জন্য নিজেদের সবটুকু দিয়ে দিয়েছিলাম। প্রথম থেকেই দুই দলই অনেক ভালো খেলছিল এই ম্যাচটি যারা জিতবে তারা ডিরেক্ট ফাইনালে চলে যাবে।খেলার প্রথম হাফে ০-০ গোল থাকে। কিন্তু দ্বিতীয় হাফে তাদের গোলকির হ্যান্ড বল হয় এবং আমরা গোল করার দারুণ একটি সুযোগ পাই। গোলকির হ্যান্ডবল হাওয়ায় আমরা পেনাল্টি পাই এবং পেনাল্টিতে গোল করে এক শূন্য গোলে এগিয়ে যাই। শেষ পর্যন্ত তারা বেশ কিছু একটা দেয় কিন্তু কোনো গোলের দেখা পায় না। আমরা ১-০ গোলে ম্যাচটি জিতে ফাইনালে চলে যাই।


IMG_1506.JPG

এরপর ৩০ মিনিট বিরতির পর ফাইনাল ম্যাচ শুরু হয়। এবং মাঠে বাকি দুই টিমের প্লেয়ারসহ আরো বেশ কিছু দর্শক খেলা দেখছিলো। আমাদের টিম ও বিপক্ষ টিমের সবাই এই ম্যাচটি জেতার জন্য নিজেদের সবটুকু দিয়ে ম্যাচটি জেতার চেষ্টা করছিলো। দুই দলই বেশ ভালোই খেলছিলো শুরু থেকে। আমরাও বেশ কয়েকটি এটাক করেছিলাম কিন্তু কেউই প্রথম অর্ধে গোলের দেখা পাইনি। ০-০ গোলে প্রথমার্ধের খেলা শেষ হয়। কিছুক্ষণ বিরতি নিয়ে আবার শেষ হাফের খেলা শুরু হয়। এই হাফে আমরা দুই দলই অনেক ফাস্ট খেলি অনেকগুলো সুযোগ তৈরী হলেও শেষ অব্ধি কোনো দলই গোলের দেখা পায় না।

এরপর ম্যাচটি ড্র হয়ে পেনাল্টিতে যায়। পেনাল্টিতে যারা জিতবে তারাই হবে চ্যাম্পিয়ন। আমাদের টিমের হয়ে সর্বপ্রথম পেনাল্টি নিতে যায় এর আগের ম্যাচে পেনাল্টিতে গোল দেয়া রিয়াদ। কিন্তু এবার রিয়াদ প্রথম গোলটি মিস করে। ওদের হয়ে প্রথম গোলটি মারতে আসে মুবিন এবং গোল দিয়ে দেয়। শেষ অব্ধি ওদের টিমের সাথে ৩-২ গোলে পেনাল্টিতে হেরে যাই আমরা এবং আমাদের বিপক্ষ দল ফাইনাল জিতে যায় এবং আমরা এই টুর্নামেন্টের রানার্স-আপ দল হই। ফাইনাল হেরে একটু খারাপ লেগেছিলো কিন্তু এটাও খেলার একটা অংশ।


IMG_20240615_183449.jpg

IMG_20240615_183530.jpg

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69