পরিবারের সাথে ঈদ আনন্দ||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আজ আমি আপনাদের মাঝে আমার ঈদ আনন্দ শেয়ার করতে যাচ্ছি। ঈদের পরের দিনে পরিবারের সাথে কাটানো কিছু সময় আপনাদের মাঝে তুলে ধরব। আশা করি আপনাদের ভাল লাগবে। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।


IMG_20240618_175037.jpg

ঈদের পরের দিনে আমাদের মেজো মামার বাসায় দাওয়াত ছিল। আমার তিনজন মামা তার মধ্যে ঈদের পরের দিনে মেজো মামারা আমাদের দাওয়াত দিয়েছিল। মামার বাড়িতে ঈদের দাওয়াত ভাবতেই ভালো লাগে। কালকে দুপুরে পরিবারের সবাই মেজো মামার বাসায় যাই। আমাদের বাসা থেকে মামার বাসা খুবই কাছে হেঁটে যেতে ৫ মিনিটের মত লাগে। তাই দুপুরে মিষ্টি নিয়ে পরিবারের সবাই মেজ মামার বাসায় দাওয়াত খেতে যাই। আমি, আব্বু, আম্মু ও ভাইয়া মিলে দুপুরের মধ্যেই মেজো মামার বাড়িতে চলে যাই।

আমাদের বাদেও মেজো মামারা বড় মামাদের বাসার সবাইকে ও আমার আন্টির বাসার সবাইকে দাওয়াত দেয়। কিন্তু আমরাই সবার আগে যাই, কিছুক্ষণ পর সবাই চলে আসে। আমরা সবাই দুপুরের খাওয়া-দাওয়া করি। দুপুরের খাওয়া-দাওয়া করার পর আমরা সব কাজিনরা এক রুমে বসে আড্ডা ও গল্প করতে থাকি। ঈদের সময় কাজিনরা সবাই মিলে এরকম আড্ডা দিতে বেশ ভালোই লাগে। এরপর বিকেলে সবাই মিলে প্লান করি নীলফামারী বড় মাঠে ঘুরে আসবো।

বিকেলে আসরের আযানের পর আমরা সবাই মিলে নীলফামারী বড় মাঠে যাই। আমার মামার বাসা থেকে নীলফামারী বড় মাঠ খুব কাছেই। আমরা সবাই হেটে নীলফামারী বড় মাঠে যাই। কালকের আবহাওয়া অনেক সুন্দর ছিল কারণ আগের দিন রাতে বেশ বৃষ্টি হয়েছিল। আকাশ মেঘলা ছিল তাই প্রকৃতির শীতল বাতাস আমাদের মনকে মুগ্ধ করে তুলছিল। নীলফামারী বড় মাঠের পাশেই একটি পার্ক রয়েছে আমরা নীলফামারী বড় মাঠের সেই দিকে গিয়ে বসি। ভাইয়া আমাদের মুড়ি মাখা ও বাদাম এনে খাওয়ায়।


IMG_20240618_181103.jpg

IMG_20240618_182736.jpg

মাঠে পরিবারের সবাই মিলে বসে আড্ডা দেই ও গল্প করি। পরিবারের সকলে মিলে এরকম সময় কাটাতে আমার বেশ ভালো লাগে। এরপর মাঠে আমরা সবাই মিলে ছবি তুলি। আমরা সবাই মিলে একটি ছবি তুলি এরপর আমি আম্মু ও আমার কাজিন রা মিলে ছবি তুলি। পরিবারের সকলের সাথে এরকম সময় কাটাতে আমি বেশ ভালবাসি এবং উপভোগ করি। ঈদের পরের দিনে পরিবারের সাথে এরকম সময় কাটাতে পেরে আমার অনেক ভালো লেগেছে। এরপর মাগরিবের আজানের সময় আমরা বাসায় ফিরে আসি।


IMG_20240618_233125.jpg

IMG_20240618_180156.jpg

আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

পরিবারের সবার সাথে ঈদের মুহূর্ত অতিবাহিত করতে অনেক বেশি ভালো লাগে। এটার থেকে আনন্দ আর কোথাও নেই বলে আমি মনে করি। সবার সাথে ঈদের আনন্দ আপনারা উপভোগ করেছেন শুনে খুব ভালো লেগেছে। আপনাদের সবাইকে একসাথে দেখে সত্যি অনেক ভালো লাগতেছে। সবাই খুব ভালো সময় কাটিয়েছেন দেখেই তো বুঝতে পারতেছি। আপনার মামার বাসায় আপনাদের দাওয়াতের কথা শুনে তো আরো ভালো লেগেছে। কারণ ঈদের সময় দাওয়াত মানেই সবাই আবারো একসাথে হওয়া।

 2 months ago 

হুম পরিবারের সাথে ঈদের মুহুর্ত অতিবাহিত করতে অনেক বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.030
BTC 60602.44
ETH 2617.13
USDT 1.00
SBD 2.61