সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

অনেকদিন হয়ে গেলো সরষে দিয়ে মাছ রান্না করা হয় না। সরষে দিয়ে রান্না করা রেসিপি আমার বেশ পছন্দের। আমি প্রায় সরষে দিয়ে ভিন্ন রকমের মাছ রেসিপি রান্না করে থাকি। এর আগেও আমি অন্যান মাছ দিয়ে রান্না করা সরিষার রেসিপি গুলো আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আর আজকে আমি শেয়ার করতে যাচ্ছি সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি। আইর মাছ আমাদের এদিকে তেমন একটা পাওয়া যায় না আর পাওয়া গেলেও দাম অনেক বেশি হয়ে থাকে। যাইহোক আইড় মাছ স্বাদের দিকে অতুলনিও হয়ে থাকে। আর রান্নার হাত ভালো থাকলে সরষে দিয়ে আইর মাছ রান্না করে রেসিপি খেতে সত্যি অনেক ভালো লাগে।

আমি সবসময় রেসিপিতে একটু বেশি ঝাল দিয়ে থাকি, যদিও আমি জানি এত বেশি ঝাল খাওয়া শরীরের জন্য ঠিক না তবুও কি আর করবো বলেন ঝাল না হলে আমার কাছে কেমন জানি মনেহয় রেসিপির অরজিনাল স্বাদটা পাওয়া যাই না। সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি রান্না করতে আমি তেমন বেশি কিছু ব্যবহার করিনি। আইর মাছ, সরিষা, সরিষার তেল, জিরা বাটা ও কয়েক রকমের মসলা উপকরণ দিয়ে মজাদার ভাবে সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপিটি রান্না করা হয়েছে। আপনারাও চাইলে আমার মতো করে সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপিটি একদিন বাসায় রান্না করে এর মজাদার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি । সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

003.jpg

ধাপ-3.

03.jpg

ধাপ-4.

3.jpg

ধাপ-5.

4.jpg

ধাপ-6.

5.jpg

ধাপ-7.

6.jpg

ধাপ-8.

7.jpg

ধাপ-9.

08.jpg

ধাপ-10.

8.jpg

ধাপ-11.

9.jpg

ধাপ-12.

10.jpg

ধাপ-13.

11.jpg

ধাপ-14.

12.jpg

ধাপ-15.

13.jpg

ধাপ-16.

14.jpg

ধাপ-17.

15.jpg

ধাপ-18.

16.jpg

আমার আজকের বাসায় সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

সরিষা দিয়ে রান্না করা যেকোনো মাছ খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সরিষা বাটা দিয়ে মাছের ঝোল আর চচ্চড়ি খেয়েছি কিন্তু এভাবে কখনো ভুনা করে খাওয়া হয়নি শুধুমাত্র ইলিশ মাছের পাতুরি খেয়েছি।আপু আপনি বরাবরই নতুন নতুন রেসিপি শেয়ার করেন যা সত্যিই অনেক প্রশংসনীয় রেসিপি গুলোর মধ্যে অন্য রকমের একট লোভনীয় ব্যাপার থাকে আজকের রেসিপিটিও ঠিক সেরকমই। আইর মাছ এমনিতেই অনেক সুস্বাদু মাছ আর এভাবে রান্না করাতে আরও অনেক বেশি সুস্বাদু হয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। নতুন রেসিপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে আশাকরি পরবর্তী সময়ে একদিন বাসায় বানিয়ে খাবো। সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।🧡🧡🧡

 2 years ago 

এটা ঠিক বলেছেন আপু আইর মাছ অনেক সুস্বাদু একটি মাছ আর রান্নার হাত ভালো থাকলে আসলেই আইর মাছ অনেক মজা করে রান্না করা যায়। আইর মাছ আমার অনেক পছন্দ আমিতো প্রায়ই খেয়ে থাকি। তা ঠিক বলেছেন আইর মাছের দাম একটু বেশি তবে খেতে খুব মজা লাগে। আর বেশি করে ঝাল না দিলে তো আমার কাছেও কোন তরকারি মনে হয় স্বাদই পাওয়া যায় না। আমিও ঝাল অনেক বেশি পরিমাণে খেয়ে থাকি। আপনার রেসিপি দেখে তো আমার খেতে মন চাইছে একদম পারফেক্ট রেসিপি তৈরি করেছেন ।তারপর আবার সরিষা দিয়ে তৈরি করেছেন, সরিষা দিয়ে যেকোনো মাছ রান্না করলে আমার কাছে অনেক ভালো লাগে। কালারটা কিন্তু দুর্দান্ত এসেছে আপু ।এরকম ঝাল রেসিপি দেখলে না খেয়ে পারা যায় বলেন।

 2 years ago 

বাঙালি রান্না মানেই সরিষার ঝাঁজ। সরিষা বাটা দিয়ে মাছ রান্না আরো বেশি মজার হয়। যে কোন রেসিপিতে ঝাল দিলে খেতে বেশি ভালো লাগে। ঝাল শরীরের জন্য ক্ষতিকর হলেও মাঝে মাঝে কিছু কিছু রেসিপি আছে যেগুলো ঝাল ছাড়া খেতে খুব একটা ভালো লাগে না। আপু আপনার মত আমিও একটু ঝাল ঝাল খাবার খেতে পছন্দ করি। আইর মাছের দাম অন্যান্য মাছের তুলনায় অনেকটা বেশি। যাইহোক পছন্দের খাবার খেতে অনেক ভালো লাগে। মনে হচ্ছে খেতে অনেক মজার হয়েছিল। অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরির পদ্ধতি তুলে ধরেছেন আপু।

 2 years ago 

সরিষা দিয়ে ইলিশ মাছ খেয়েছি, কিন্তু সরিষা দিয়ে কখনো আইর বছর রেসিপি তৈরি করিনি।আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপু সত্যি বলতে আমিও ঝাল খেতে অনেক পচ্ছন্দ করি ৷ ঝাল না হলে তরকারি যেন স্বাদ মুখে লাগে না ৷ যা হোক অনেক ভালো লাগলো আপু ৷ আপনার এতো সুন্দর একটি রেসিপি ৷ সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপির প্রতিটি ধাপ বেশ মনযোগ দিয়ে দেখলাম ৷ নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে ৷
ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনি খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। কালারটাও দেখতে খুব চমৎকার লাগছে 😊।যাই হোক আপনার তৈরি রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সারা জীবন তো শুধু সরষে ইলিশ এর নাম শুনেছি আর খেয়েছি। কিন্তু সরষে আইড় মাছ তো কখনও খাইও নি আর দেখিওনি। হি হি হি। আপনি তো দেখছি আপু সব সময় শুধু আন কমন যত রেসিপি দিয়ে তাক লাগিয়ে দেন। কোথায় পান এত এত নতুন নতুন রেসিপি? আইড় মাছ আমর খুব প্রিয় একটি মাছ আর এই মাছটি দিয়ে নতুন রেসিপি। তাহলে তো বাসায় একবার ট্রায় করতে হয়।

 2 years ago 

আপু রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। আমি আইর মাছ ভুনা খেয়েছি কিন্তু কখনও সরষে দিয়ে আসলে খাওয়া হয়নি।সরষে ইলিশ খেয়েছি দারুন লাগে। সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপিটি আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে তুলে ধরেছেন।দেখে মনে হচ্ছে খুবই মজার হবে। একদিন করব এভাবে আশাকরি। রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনাকে দেখলাম মাছ গুলো ভাজি করা ছাড়াই ভুনা করে ফেললেন। আর এভাবে ‍ভুনা করলে খেতেও স্বাদ লাগে আবার শরীরের জন্যও ভাল। তবে সমস্য হলো আমি এভাবে খেতে পারি না। আপনার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

সরষে দিয়ে আইর মাছ ভুনা রেসিপিটা দেখতে খুব লোভনীয় লাগছে আপু। সরষে দিয়ে ইলিশ মাছ অনেক খেয়েছি, তবে আইর মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি। আইর মাছের টুকরোগুলো না ভেজে, মেরিনেট করে কষিয়ে রান্না করেছেন, এই ব্যাপারটা আমার কাছে খুব ভালো লেগেছে। কারন আমিও এভাবে খেতে খুব পছন্দ করি। যাইহোক এমন ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59836.36
ETH 2365.02
USDT 1.00
SBD 2.47