স্বরচিত কবিতাঃ সপ্নের নীড় ||@ayaan001

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ০৬ এপ্রিল ২০২৪ ইং: রোজ শনিবার ।

বাংলায় ২৩ চৈত্র ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ২৬ রমজান ১৪৪৫ হি:।


20240406_122333.jpg


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কবিতা নিয়ে হাজির হয়েছি। কবিতা লেখার জন্য মনের ভেতর গভীর চিন্তা করার ক্ষমতা থাকতে হবে। মনের ভেতর প্রেম ও থাকা লাগে না হলে ছন্দের ধারা আসে না। কবিতা লেখা খুব একটা সহজ কাজ না এর জন্য দরকার গভীর মমনোযোগ। শুধু কবিতা লিখলেই হয় না কবিতার লাইন গুলার ভেতর কোন অর্থ না থাকলে সেই কবিতার কোন মূল্য থাকে না। এর আগে আমার কবিতা লেখার কোন অভিজ্ঞতা ছিলো না। কিন্তু আমার বাংলা ব্লগের যুক্ত হওয়ার পর থেকে দেখি সবাই কম বেশি কবিতা লিখে কমিউনিটিতে শেয়ার করে। এটা দেখে আমিও একটু একটু চেষ্টা করি কবিতা লেখার জন্য। জানি কবিতা লেখা খুব একটা ভালো হয় না। তারপরও চেষ্টা করে যাচ্ছি ভালো করে লেখার জন্য। যাই হোক আমার লেখা কবিতা পরে আপনাদের কেমন লেগেছে
সেটা জানাতে ভুলবেন না। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

সুখের নীড়
লেখাঃ আশিকুর রহমান

হাসির আলো ছড়ায় রাতের অন্ধকারে,
মনের আশা জ্বলায় স্বপ্নের আকাশে।

চোখে মিলায় দেখি প্রেমের অমৃত স্রোতে,
হৃদয়ে প্রবাহিত হয় সুখের নীড়ে।

সকল আশা, সকল স্বপ্ন সাজানো পাহাড়ে,
প্রেমের গান বাজায় সুরের প্রহরে।

সকল ক্ষণ, সকল মুহূর্ত মেলে একত্রে,
সুখের নীড়ে পাহাড়ে প্রেমের সহারে।

আশায় প্রবাহিত, স্বপ্নের আবেগে,
সুখের নীড় খুঁজে পাওয়া মানুষে।

মন উচ্ছ্বাসে রঙিন, প্রেমের আলোতে,
সুখের নীড়ে পাহাড়ে ভাসে স্বপ্নের ধারা তে।

অবিচ্ছিন্ন সুখের নীড়ে, স্বপ্নের ধারা মেলে জীবনের মধুর ঝরা।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখামোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া, কবিতা লেখা সহজ কাজ নয়। কবিতা লেখার জন্য অনেক ভাবনা চিন্তা করতে হয়। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। প্রতিটা লাইন ছন্দ সাজিয়ে চমৎকারভাবে লিখেছেন। বিশেষ করে কবিতার নামটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মূলক মতামতের জন্য।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

প্রত্যেকটি কবিতার একটা যথার্থ অর্থ থাকা দরকার।সুখের নীড় কবিতাটি খুব সুন্দর হয়েছে। কবিতার ভাষা গুলো খুব সাবলীল ছিল।অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা যথার্থ বলেছেন কবিতা শুধু লিখলেই হয় না কবিতার মধ্যে কিছু বিষয় থাকতে হয় যে বিষয়গুলো কবিতাকে সৌন্দর্য বর্ধন করে। আপনি আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকারভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে সাবলীল ভাষায় মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আগে কোন কবিতা লেখার দক্ষতা ছিল না আপনার মাঝে কিন্তু আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার পর থেকে কবিতা লেখার দক্ষতা তৈরি হয়েছে জেনে বেশ ভালো লাগলো ভাই। আপনার স্বরচিত সুখের নীড় কবিতার প্রতিটি লাইন অসাধারণ হয়েছে ভাই। অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কবিতা লিখতে হলে অনেক ভেবে চিন্তায় কবিতা লিখতে হয়। আর আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন কবিতার মধ্যে যদি অর্থ না থাকে তাহলে কবিতার কোন মূল্য নেই। আজকে আপনি অনেক সুন্দর করে সপ্নের নীড় কবিতাটি লিখেছেন। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ। কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। তবে আপনি খুব সুন্দর করে কবিতার প্রতিটি লাইন লিখেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সপ্নের নীড় কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 4 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করলে অনেক সুন্দর সুন্দর আইডিয়া চলে আসে। যা সবার সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি দেখে অনুপ্রাণিত হয় আমরা সবাই। আপনি খুব সুন্দর কবিতা লিখলেন স্বপ্নের নীড়। এত সুন্দর একটি কবিতা পড়ে অনেক ভালো লাগলো। কবিতা সব সময় লেখা সুযোগ হয় না। অনেক সময় দেখি যে খুব সুন্দর ছন্দ চলে আসে। কিন্তু যখন লিখতে যাবো তখন আর মনে পড়ে না। সময় দিয়ে লিখতে হয় কবিতা আপনার কবিতাটি ভালো লেগেছে পড়ে।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 4 months ago 

তোমার লেখা স্বপ্নের নীড় শিরোনামের কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। কবিতাটি ভাষাগুলো বেশ সাবলীল হয়েছে। একই সাথে কবিতার মধ্যে মনের গভীরের অনুভূতি দারুণভাবে ফুটে উঠেছে। আগামীতে চেষ্টা করবে কবিতার লাইন আর একটু বাড়াতে। যাহোক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42