ফটোগ্রাফিঃ কুন্দ ফুলের ফটোগ্রাফি ||@ayaan001.

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০১ মার্চ রোজ শুক্রবার ২০২৪ ইং:।

বাংলায় ১৭ ফাল্গুন ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১৯ শাবান ১৪৪৫ হি:।

আমার বাংলা ব্লগ বাসি..............

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে কন্দ ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম। ফটোগ্রাফি করতে বেশ ভালোই লাগে। যদিও এই কাজে আমার পূর্বে কোন অভিজ্ঞতা ছিলো না। আমার বাংলা ব্লগের কল্যাণে এখন এখন ইচ্ছা অনিচ্ছায় ফটোগ্রাফি করে থাকি। তারই ধারাবাহিকতায় আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি শেয়ার করবো আশা করি আমার ফটোগ্রাফিটা আপনাদের অনেক ভালো লাগবে।

দিনটা ছিল বুধবার সকাল থেকেই আকাশটা অন্ধকার ছিল চারিদিকে প্রচন্ড বাতাস বয়ে চলেছিল। আমিও আমার স্ত্রী দুই জনে মেহেরপুর যাওয়ার কথা ছিলো। কিন্তু আবহাওয়া কারনে সেখানে যাওয়ার সিদ্ধান্ত পরিবর্তন করার হয়েছিলো। সিদ্ধান্ত নিয়েছিলাম সকাল ৯ঃ০০ টার সময় মেহেরপুর জন্য। কিন্তু পরিবেশ খারাপ হওয়ার কারণে আমরা একটু দেরি করব বের হয়েছিলাম।

মূলত মেহেরপুর যাওয়া হয়েছিলো ডাক্তার দেখানো জন্য। যাই হোক বাড়ি থেকে রওনা দিলাম ডাক্তারের কাছে যাওয়ার জন্য। সেখানে যেতে প্রায় ১ ঘন্টা সময় লেগেছিল যদি ও রাস্তা অল্প কিন্তু রাস্তা খারাপ হওয়ায় কারনে সময়টা অনেক বেশি লেগেছে। সেখানে আমি এর আগে একবার গিয়েছিলাম। যাইহোক সেখানে গিয়ে গাড়ি থেকে নেবে আমি যা দেখলাম তা দেখে আমি পুরো অবাক হয়ে গেলাম। আসলে আল্লাহর সৃষ্টি যে এর সুন্দর হতে পারে তা এই সকল জিনিস না দেখলে বুঝতে পারা যায় না।

সেখানে পৌঁছানোর পর গাড়ি রেখে আমার প্রথমে এই কাজটি দিকে চোখ পড়ে। গাছে আমার কাছে খুবই অপরিচিত কারণ এই ধরণের কাজ আমি আমার জীবনে কখনো দেখিনি। পরে স্থানীয়দের কাছ থেকে শুনে জানতে পারলাম এই গাছটির নাম হলো কুন্দ গাছ। জানে না এই গাছের কোন উপকারিতা আছে কিনা। উপকারিতা আছে কিনা আমি জানিনা কিন্তু এই গাছটা সম্ভবত গেট ফুল হিসেবে ব্যবহার করা হয়। এই ফুলের কোন গন্ধ নেই। যদি এর আগে একবার এসেছিলাম কিন্তু সেভাবে লক্ষ্য করা হয়নি। কারন সে সময়ে গাছে ফুল ছিলো না। আজ যখন এই গাছটাকে আমি দেখলাম আমিও আমার স্ত্রী মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম।

গাছটি দেখে যেন মনে পাহাড় আর ফুল গুলো দেখে মনে হচ্ছে পাহাড়ের গা বেয়ে ফুলের ঝরনা বয়ে যাচ্ছে। আমি তো এক দৃষ্টিতে অনেকক্ষণ তাকিয়ে রইলাম।

এরপর ভাবলাম এই দেশ সুন্দর দৃশ্যটা ক্যামেরা বন্দি করে রাখি। তখনই ফোন বের করে আমি ফুলগাছের ছবি তুলতে থাকি।


প্রথম ফটোগ্রাফি

IMG_20240222_100606.jpg

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240222_100729.jpg

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240222_100647.jpg

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240222_100742.jpg

পঞ্চম ধাপ

IMG_20240222_100712.jpg

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসরেডমি নোট ১১
ক্যামেরা৫০ মেগাপিক্সেল
লোকেশনhttps://w3w.co/ruling.either.saving
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি।আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ এই ফটোগ্রাফিগুলো দেখে যেন এর দিকে তাকিয়ে থাকা ছাড়া কোনো উপায় থাকছে না৷ একটি ফটোগ্রাফির পর আরেকটি ফটোগ্রাফি যখন দেখছিলাম তখন মনের মধ্যে একটি আলাদা ভালোলাগা কাজ করছিল৷ একইসাথে আপনি যেভাবে এই ফটোগ্রাফিগুলো এখানে করেছেন তা একদমই ইউনিক হয়েছে৷ একদম প্রফেশনাল ফটোগ্রাফার এর পরিচয় দিয়েছেন আপনি৷ অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার অনেক ভালো লাগলো যখন আমি আপনার এই ফটোগ্রাফি গুলো দেখতে পেলাম৷

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আসলে ভাই এই ফুলের সৌন্দর্যটা দেখে যে কেউ তাকিয়ে থাকবে এটা স্বাভাবিক আমিও এর আগে কখনোই এই ফুলের সৌন্দর্যটা উপভোগ করিনি। তবে সবচেয়ে অবাক করা বিষয় এই ফুলের কোন গন্ধ নেই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 5 months ago 

জ্বি ভাই আমি কোন গন্ধ পাইনি। তবে ফুল গুলা দেখতে খুবই সুন্দর। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই ফুলটা অনেক আগে কোথাও যেন দেখেছি আমি। তবে এখন আর তেমন চোখে বাধে না। সারা গাছ ভর্তি দেখছি ফুলে ভরা। বেশ ভালো লাগলো সুন্দর সুন্দর ফুলের ফটো গুলো দেখে। এমনিতেই সাদা ফুল যেন নজর করে তারপরে যদি ফটোগ্রাফি ভালো হয় তাহলে তো কথাই নেই।

 5 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাই কমেন্টের মাধ্যমে আমার পোস্টে সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। একসাথে গাছের মধ্যে এতো ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে সাদা রং আমার বেশ পছন্দ। আর ফুলটি সাদা রঙের হওয়াতে আমার কাছে আরো বেশি আকর্ষণীয় লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে কোথাও যাওয়ার কথা থাকলে এরকম আকাশ খারাপ থাকলে বের হতে কিছুটা অস্বস্তি লাগে। ভালো করেছেন আপনার দেরি করে বের হয়ে তা না হলে এরকম আবহাওয়ায় বিপদে পড়ার সম্ভাবনা থাকে। গাছে ফুল ছিল না জন্য এর আগের বার আপনারা লক্ষ্য করেনি। এত সুন্দর ফুলকে না দেখে পারা যায়। যাই হোক চমৎকার ফুলের গাছ। আপনিও খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন।

 5 months ago 

জ্বি আপু একদম ঠিক কথা বলেছেন। আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কুন্দ ফুলের ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাব ফটোগ্রাফিগুলো করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই ফুলটি দেখতে অনেক সুন্দর। কুন্দ ফুলের ফটোগ্রাফি গুলি অনেক সুন্দর হয়েছে। দেখে অনেক বেশি ভালো লাগলো এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি এবং আপনার স্ত্রী মেহেরপুরে গিয়ে গাড়ি থেকে নেমেই সৃষ্টিকর্তা সুন্দর সৃষ্টি দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। আসলে সৃষ্টিকর্তার এই সৌন্দর্য দেখলে মাঝে মাঝে অবাক হয়ে যেতে হয় তিনি কতই না সুন্দর ভাবে সবকিছু সৃষ্টি করেছেন। কুন্দ ফুলের দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55