রেনডম ফটোগ্রাফিঃ বিভিন্ন ধরনের ফুল এবং পাতাবাহারের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ইং:।

বাংলায় ০১ ফাল্গুন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০৩ শাবান ১৪৪৫ হি:।

আমার বাংলা ব্লগ বাসি

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কিছু ফুল ও পাতা বাহার গাছের ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240214_150839.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

প্রথম যে ফটোগ্রাফিটি দেখছেন এই ফুল সবার কাছেই অতি পরিচিত। নতুন করে ফুলের সম্পর্কে কিছুই বলার নেই। এই ফুলটার নাম হল গাঁদা ফুল। ফটোগ্রাফি করার সময়ে ফুলে পড়ে একটি পোকা বসে ছিল। যার কারনে দেখে আমার কাছে খুবই ভালো লাগলো তাই ফোনে ছবি তুলে রাখলাম। আপনার সাথে শেয়ার করার জন্য।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240214_150936.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

আমার দ্বিতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফটো দেখছেন এই ফুলটাও সবাই চেনেন। কিন্তু এই কালারের জবা ফুল আমি আমার জীবনে প্রথম দেখছি। এর আগে কখনো এরকম রঙের জবা ফুল আমি দেখিনি। জবা ফুল টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240214_151849.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

আমার তিন নাম্বার ফটোগ্রাফিতে আপনারা যে ফটো দেখতে পারছেন এই ফুলটা সবার কাছে অনেক পরিচিত একটি ফুল। যেখানে সেখানে এই গাছ দেখা যায়। এ ফুল গাছটা অনেক উপকারিতা রয়েছে আমি শুনেছি। কিন্তু এ ফুল গাছে কি উপকারিতা আমি ঠিক বলতে পারবো না।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240214_151127.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

আমার এই ফটোগ্রাফিতে আপনারা যে গাছটি দেখতে পাচ্ছেন এটি পাতাবাহার গাছ। গাছটি মানুষের কাছে খুবই পরিচিত। কিন্তু এ গাছের পাতা আমার কাছে একটু ভিন্ন লেগেছে। এর আগে আমি দেখেছি সেগুলোর কথা শোভা ছিল কিন্তু এই গাছের পাতাটা দেখতে কেমন জানি। যেমন হোক না কেন গাছটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240214_151150.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

আমার পঞ্চম ফটোগ্রাফিতে আপনারা দেখে আসতেছেন এটি একটি পাতা বাহারের জাত। কিন্তু এই গাছটির পাতা একটু ভিন্ন। গাছে পাতা দেখতে কিছুটা মোড়ানো আকৃতির। পাতাগুলা চিকন কিন্তু দেখতে বেশ ভালই লাগে।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240214_151205.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

আগের যে ফটোগ্রাফি টা আপনার দেখলেন এটাও দেখতে সেম একই রকম। কিন্তু এর মধ্যে একটু ভিন্নতা রয়েছে। আগের গাছের থেকে এই পাতা চিকন এবং মোড়ানো টাইপের। কিন্তু এ গাছের পাতাগুলা সোজা। গাছ একই কিন্তু পাতার ভিন্নতা রয়েছে।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240214_151108.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/seashores.pavements.imminently

আমার শেষ ফটোগ্রাফিতে আপনারা যে কাজটি দেখতে পারছেন এটি একটি পাতাবাহার গাছ। এতক্ষণ আপনারা যে কাজগুলো দেখেছেন সেই গাছে তুলনায় এই গাছের পাতা গুলো অনেক বড় । এই পাতাগুলোর ভিতরে নানা রকমের কালার রয়েছে। পাতা গুলো দেখতে খুবই সুন্দর লাগে।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ক্যামেরা৫০ মেগাপিক্সেল
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

রেনডম ফটোগ্রাফি মূলত চমৎকার একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই সুন্দর পোস্ট দেখে ভালো লাগল আমার। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি ছিল অসাধারণ দেখার মত। পাশাপাশি পাতাবাহার গাছ গুলো খুব সুন্দর ক্যাপচার করেছেন আপনি।

 7 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বিভিন্ন ধরনের ফুল ও পাতাবাহারের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে পাতা বাহারের ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। আর জবা ফুলের ফটোগ্রাফি টি দেখতে খুব সুন্দর লাগছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। আপনার ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। ফুল এবং পাতাবাহার সব মিলিয়ে ফটোগ্রাফি গুলো সত্যি দারুন হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। বিভিন্ন ধরনের ফুল দেখে ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

দারুন দারুন কিছু রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43