ডাই পোস্টঃ সাদা কাগজ দিয়ে সাধারণ ভাবে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১২ মার্চ রোজ মঙ্গলবার ২০২৪ ইং:।

বাংলায় ২৮ ফাল্গুন ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ০১ রমজান ১৪৪৫ হি:।


সবাইকে রজানের শুভেচ্ছা জানাচ্ছি.......

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই পোস্ট শেয়ার করবো। সাদা কাগজ ব্যাবহার করে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। আর সেই ওয়ালমেট আজ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। কাগজ দিয়ে এই ধারনের যে কোন কিছু তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। এই ধরনের কাজগুলো আমি খুব আনন্দের সহিত করে থাকি। চলুন তাহলে কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক আমি কিভাবে এই ওয়ালমেট তৈরি করলাম আর সেটা দেখতে কেমনই বা হলো।

ফাইনাল লুক

IMG_20240312_085013.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
রঙিন কাগজ
পেনসিল
কাটা কম্পাস
আঠা


প্রথম ধাপ

IMG_20240311_142546.jpg

প্রথমে একটি শক্ত কার্ডবোর্ড গোল করে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240311_142758.jpg

এরপর একটি রঙিন কাগজ আঠা দিয়ে শক্ত কার্ড বোডের উপর দিয়ে সুন্দর করে লাগিয়ে দিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240311_143809.jpg

এরপর সাদা কাগজ দিয়ে সুন্দর করে অনেক গুলা পাতার আকারের ন্যায় কেটে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240311_144100.jpg

এরপর পাতা পাতাগুলো আঠা দিয়ে রাউন্ড করে একের পর এক পর্যায়ক্রমে লাগিয়ে দিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240311_145953.jpg

এভাবে পর্যায়ক্রমে পাতাগুলো আঠা দিয়ে দুই লাইন করে লাগিয়ে দিতে হবে। আপনি যতগুলো লাইন করবেন ওয়ালমেট দেখতে ততই সুন্দর হবে কিন্তু আমি এখানে মাত্র দুটি লাইন ব্যবহার করেছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240311_151216.jpg

এরপর নিউজ পেপারের কাগজ ও রঙিন কাগজের ব্যবহার করে একটি সুন্দর ফুল তৈরি করে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20240311_151335.jpg

এবার পোল্টে খুব যত্নসহকারে তৈরি করে নেয়া ওয়ালমেট এর মাঝখান বরাবর আঠা দিয়ে সুন্দরভাবে লাগিয়ে দিয়েছি। খেয়াল রাখতে হবে যেন ফুলটি সঠিক স্থানে বসে একটু এদিক ওদিক হলে ওয়ালমেট দেখতে সুন্দর লাগবে না। ফুলটি সুন্দরভাবে বসিয়ে দিলেই তৈরি হয়ে যাবে কাগজের তৈরি ওয়ালমেট।

পোস্টের ধরনডাই পোস্ট
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি।আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

সাদা কাগজ দিয়ে অসাধারণ ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন বিশেষ করে ফুলের সাদা পাপড়ি গুলো এই ওয়ালমেট এর প্রধান সৌন্দর্য হিসেবে ফুটে উঠেছে। কাগজ কেটে ফুলের পাপড়ি তৈরি করে সেগুলো আঠা দিয়ে লাগিয়ে কিভাবে ওয়ালমেট তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টে প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

সাদা কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট বাহ্ দারুন হয়েছে। এধরনের ভিন্ন রকম কাজ গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আমিও মাঝে মধ্যে ফ্রি সময়ে ওয়ালমেট তৈরি করি। ভালো ছিলো ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

এই কাজ গুলি করতে যথেষ্ট সময়ের প্রয়োজন হয়। আপনি সাধারণভাবে বানালেও বেশ অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন সাদা কাগজের মাধ্যমে। সাদা কালারের হওয়ায় বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে ও প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যা ভাই ঠিক বলেছেন অনেক বেশি সময় দিতে হয়। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজের জিনিসগুলো বানাতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনি ফুলটি তৈরি করার জন্য সাদা কাগজ নিয়েছেন জন্য আরো বেশি ভালো লাগছে। কিন্তু ভেতরের ফুলটি অন্য কালারের হলে আরো বেশি ফুটে উঠতো। কিন্তু এটি বানাতে যে অনেক সময় লেগেছে দেখেই বোঝা যাচ্ছে। সব মিলিয়ে দেখতে ভালো লাগছে।

 6 months ago 

কাগজ না থাকার জন্য হাতের কাছে যা পেয়েছি তাই দিয়েছি আপু। ধন্যবাদ আপনার মূল্যবান অভিমত প্রকাশের জন্য।

 6 months ago 

সাদা কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সাদা কাগজ দিয়ে পাতা তৈরি করে সেই পাতাগুলো সুন্দরভাবে সাজিয়ে ফুল তৈরি করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

সাদা কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। সাদা অংশটি দেখতে মনে হচ্ছে শাপলা ফুলের ভেতরের সাদা অংশ। সাধারণ ভাবে খুব সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।।

 6 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

সাদা কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটা ওয়ালমেট বানিয়েছেন দেখতে খুব সুন্দর লাগছে। প্রতিটা ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন

 6 months ago 

আপনি যে কোন কাজ খুব আনন্দ সহিত করেন এটা খুবই ভালো ব্যাপার। আসলে যে কোন কাজের উপর যদি মনোযোগ দেয়া যায় তাহলে সেই কাজটা অনেক বেশি ভালো হয়। আপনি আজকে সাদা কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আনন্দের সাথে যে কোন কাজ করলে অনেক সহজ মনে হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর করে আমার পোস্টে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38