স্বরচিত কবিতাঃ কবিতার আবেগ ➤@ayaan001.

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং:।

বাংলায় ০২ ফাল্গুন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০৪ শাবান ১৪৪৫ হি:।

Thank You_20240215_101753_0000.png

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি‌‌‌‌‌‌

আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা শেয়ার করবো। কবিতা লেখায় আমি খুব একটা পারদর্শী নয়। এর আগেও আমি বলেছি কবিতা লেখার কাজটা আমার কাছে খুবই কষ্টদায়ক একটা ব্যাপার। কবিতা লিখতে গেলে শব্দের কিছু ব্যাপার আমার ভুল হয়ে যায়। যার জন্য কবিতা লিখতে খুব একটা স্বাস্থ্যন্দ বোধ করি না। তারপরও মাঝে মাঝে দু একটি কবিতা লেখার চেষ্টা করি। আজকে একটি কবিতা আমি লিখেছি কবিতার নাম কবিতার আবেগ।

স্বরচিত কবিতা
কবিতার আবেগ।

বিনোদিত পথের পাখি,
উড়ে যায় অজানা দিকে।
চলার সুরে মিলায় স্বপ্ন,
পৌঁছায় প্রবাহের সীমানায়।

অন্ধকারে প্রকাশের আশা,
ছুঁয়ে যায় মানবতার হৃদয়ে।
কবিতার অম্বরে লেখা,
ছোঁয়া যায় সত্যের সন্ধানে।

সৃষ্টির রহস্য গভীরে,
ভাবনার মহাসাগরে মনে।
কবিতা লেখা, সৃজন করা,
প্রকৃতির সৌন্দর্য উড়ানে।

অচেনা পথের অচেনা দিকে,
হারানো মনের অস্তিত্বে।
ক্ষণের মাঝে বিক্ষোভ লেখা,
স্বপ্নের মেঘে ভেসে গেছে ক্ষুধিত ভাঙা আলো।

অনিশ্চিততার অনন্ত সীমায়,
কবিতার কাব্যিকা গল্প।
মহাকালের সময়ে লেখা,
হৃদয়ের অনবরত আবেগে হর্ষ ও বিষাদ।

কবিতার মাধ্যমে ব্যক্ত করা,
অনুভূতির সত্যের ক্ষণিক প্রতিফলন।
বাণীর সবগুলো ধারণা,
কবির মনের প্রবাহে বাঁধা স্বপ্নের আঁধারে।


পোস্টেরদ ধরনস্বরচিত কবিতা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবান

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আমরা কেউ কবি সাহিত্যিক নই, তবে আমার বাংলা ব্লগের বদৌলতে এখন কবিতা লিখার চেষ্টা করে যাচ্ছি। আপনিও লিখতে থাকুন ইনশাআল্লাহ এক সময় কবিতা লিখতে স্বাচ্ছন্দ্য বোধ করবেন।
তবে কবিতা লিখার ক্ষেত্রে বানান, অর্থ এবং ছন্দ এই তিনটি দিকে খেয়াল করবেন। ইনশাআল্লাহ সামনে আরো ভালো কবিতা লিখতে পারবেন। আজকের কবিতা বেশ ভালো ছিল 👌 এগিয়ে যান।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এর সুন্দর করে উৎসাহিতামূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহীত করার জন্য।

 8 months ago 

খুব সুন্দর একটি কবিতা ছিল ভাইয়া।কবিতাটির নাম দিয়েছেন আবেগ। দেখে বুঝা যাচ্ছে আপনি অনেক আবেগ নিয়ে কবিতাটি লিখেছেন। আমার কাছে কবিতা পড়তে ভালো লাগে।লেখার চেষ্টাও করেছিলাম সে কত বছর আগে। তবে এখানে এসে মনে হয় কবিতা লেখার আবারো প্রাণ খুঁজে পেয়েছি। হয়তো সেভাবে পারি না তারপরও চেষ্টা চালিয়ে যাচ্ছি।ধন্যবাদ ভাইয়া। খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। লিখে যান ভাইয়া আশা করি সামনে আরো ভালো কবিতা লিখতে পারবেন।ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত পড়ে নিজের কাছে অনেক ভালো লাগলো। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago (edited)

ভাই আপনি আজকে আবারো আমাদের মাঝে নতুন একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছেন। আসলে ভাইয়া নতুন নতুন কিছু দেখতে বা পড়তে আমার খুবই ভালো ‌ । ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাই গঠন মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

 8 months ago 

কবিতা লিখতে ও পড়তে দুটোই ভালবাসি। তাই আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে কবিতা শেয়ার করতে। ধন্যবাদ ভাই চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন সবসময়।

 8 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 8 months ago 

আসলে চেষ্টা কখনো বিফলে যায় না। যে কোন ক্ষেত্রে নিজের সর্বোচ্চ চেষ্টায় সফলতার দিকে নিয়ে যায় । আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। যেখানে নিজের আবেগ অনুভূতি খুব সুন্দর ভাবে প্রকাশ করেছেন। অনেক সুন্দর ছিল বিশেষ করে কবিতার ছন্দময় লাইনগুলো খুবই সুন্দর। আমার কাছে অনেক ভালো লেগেছে। আরো ভালো কিছু লেখনি আপনার কাছ থেকে প্রত্যাশা করি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

কবিতা লেখা আমার কাছেও খুবই কঠিন ব্যাপার। কিন্তু তারপরও মাঝে মাঝে কিছু লাইন মাথার মধ্যে ঘুরে। তখন লেখার চেষ্টা করি। আপনার কাছে কবিতা লেখা কঠিন হলেও আজকের কবিতাটি কিন্তু খুব সুন্দর হয়েছে। কবিতা সম্পর্কে যদি কিছু লিখতেন তাহলে আরো বেশি ভালো লাগতো।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। পরের বার আপনার কথাটা মাথায় রাখবো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

কবিতা লেখা মোটামুটি বেশ কঠিন। কারণ শব্দের মিল রেখে কবিতা শেষ করা অনেকটা কঠিন হয়ে যায় অনেক সময়। আপনি চেষ্টা করতে থাকেন, অবশ্যই একসময় ভালো কবিতা লিখতে পারবেন। তবে আজকের কবিতাটাও কিন্তু যথেষ্ট ভালো হয়েছে। যথেষ্ট শব্দের মিল ছিল এবং প্রত্যেকটা লাইন যথেষ্ট অর্থবহ ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনি ঠিক কথা বলেছেন ভাই। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72