রেনডম ফটোগ্রাফি: আমার শখের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৪ মে রোজ শনিবার ২০২৪ ইং:।

বাংলায় ১০ জ্যৈষ্ঠ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৫ জ্বিলকদ ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ পবিত্র জুম্মার দিন মসুলমাদের ঈদের বলে ধরা হয় এই দিনটাকে।
আজ সকাল থেকেই অনেক গরম পড়ছে চারিদিকে শুধু রোদ আর রোদ বিন্দুমাত্র বাতাসের আনাগোনা নেই। যেখে যেনো মনে হচ্ছে ধু ধু মরুভূমি। জানি না কবে এই গরমের হাত থেকে আল্লাহ আমাদেরকে পরিত্রাণ দিবে। আবার শুনছি ঘূর্ণিঝড় হতে চেলেছে। যাই হোন আমাদেরকে সতর্ক থাকতে হবে। তরল খাবার খেতে হবে দিনে দুইবার গোশল করতে হবে। প্রচুর পরিমানে পানি পান করতে হবে। তাহলেই এই গমর থেকে কিছুটা হলেও রক্ষা পাওয়া যাবে।

এবার আসল কাজের কথায় আসা যাক আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। বেশ কিছু কিছু ফুলের ছবি দিয়ে আমার ফটোগ্রাফিটা সাজিয়েছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


প্রথম ফটোগ্রাফি

IMG_20240524_085113.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/dollar.deluge.assigns

আমার প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ফটো দেখতে পারছেন এই ফুলটি সবার চেনা ও অতি পরিচিত ফুল। এটা হল ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি। ফুলটি যখন আমি ক্যামেরাবন্দি করেছিলাম তখন সময়টা ছিল সকালের দিকে। আমি যখন প্রথম ফুলটা দেখেছিলাম তখন ফুলটা এত সুন্দরভাবে ফুটে ছিলো না। আমি ছবিটির ধারণ করার জন্য বেশ কিছুক্ষণ অপেক্ষা করেছিলাম। কিছুক্ষণ অপেক্ষা করার পর আমি আবার সেখানে গিয়ে দেখলাম ফুলটি খুব সুন্দরভাবে ফুটেছে। তখন আমি আমার ফোনে ধারণ করে রাখলাম।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240524_085039.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/dollar.deluge.assigns

এখন আপনারা যে ফটো দেখতে পাচ্ছেন এটিও সবার অনেক পরিচিত একটি ফুল কম বেশি সবাই এ ফুলটা অনেক পছন্দ করে থাকবেন। এই ফুলটির নাম হল কামিনি ফুল। এই ফুল থেকে অনেক সুন্দর সুগন্ধ বের হয়। এর সুগন্ধে মনটা ভরে যায়। এই গাছের পাশে যাওয়ার সময় যে কেউই এই ফুলের সুগন্ধে মুগ্ধ হতে বাধ্য।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240524_120008.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/dollar.deluge.assigns

আমার তৃতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফটোগ্রাফিত দেখতে পারছেন এ পটির নাম হল মাধুরি লতা। গ্রাম অঞ্চলে এই ফুলকে গেইট ফুল বলা হয়। গেইটের পাশে লাগানো হয় বলে এই ফুল গাছকে গেইট ফুল গাছ বলা হয়। গাছটি সাধারণত গেটের ছাদে উপর লাগানো হয়। বাড়ির গেইটের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই ফুল গাছটা লাগানো হয়ে থাকে। গাছটা আমাদের অফিসে গেটের সাথে লাগানো রয়েছে যখন গাছে থোকায় থোকায় ফুল ফোটে তখন গাছটি দেখতে খুবই সুন্দর লাগে।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240524_085022.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/dollar.deluge.assigns

এখন আপনারা যে ফুলটি দেখতে পারছেন আমার মনে হয় আপনারা কেউ চিনতে পারবেন না যদিও এই ফুলটি সবার চেনা। আর যারা যারা প্রথম দেখাতে ফুলটি চিনতে পেরেছেন তারা সত্যিকারের লিজেন্ড 😄। হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন এটা হল বেগুন গাছের ফুল। আমাদের অফিসে বেশ কয়েকটি বেগুন গাছ লাগানো হয়েছিল। দীর্ঘদিন অপেক্ষার পর সেই গাছে ফুল ফুটেছে। আর আমি সেই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240524_085004.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন-
https://w3w.co/dollar.deluge.assigns

আমার এই ফটোগ্রাফি তে আপনারা যে ফটো দেখতে পারছেন এই ফুলটির নাম হল রঙ্গন ফুল। ফুলটি দেখতে বেশ চমৎকার সবুজ পাতার ফাঁকে ফাঁকে লাল টুকটুকে ফুল ফোটে থাকে দূর থেকে দেখতে অনেক সুন্দর লাগে। আমাদের অফিসে বেশ কয়েকটি রঙ্গন রয়েছে। আমি সেখান থেকে এই ফুলে ফটোগ্রাফিটা করেছিলাম।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240524_190426.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/dollar.deluge.assigns

নয়ন তারা এ ফুলটি কম বেশি সবাই চিনে থাকবেন। ফুলটি দেখতে বেশ চমৎকার গাঢ় সবুজ পাতার ফাঁকে ফাঁকে এই ফুলগুলো ফুটে থাকে। ফুলটি দেখতে বেশ চমৎকার প্রতিটা ফুলে পাঁচটা করে পাপড়ি থাকে। পাপড়ি গুলো খুবই নরম একটু চাপ দিলে পাপড়ি গুলো হাতের সাথে মিশে যায়।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240524_085201.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/dollar.deluge.assigns

আমার শেষ ছবিতে আপনারা যেটা দেখতে পারছেন এটা কোন ফুল নয়। রঙ্গন ফুলের পাপড়ি ঝরে মাটিতে পড়েছিলো। এর পাশেই এক ধরনের পাতা বাহার গাছ ছিলো এবং রাস্তার উপরে সবুজ বর্নের মস জন্মেছিল। ফটোগ্রাফি করতে করতে হঠাৎ আমার চোখে এই দৃশ্যটি ধরা পড়ে। আমার কাছে এ জিনিসটা খুবই ভালো লেগেছে যার কারন আমি এই ফটোগ্রাফি টা করেছিলাম।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ক্যামেরা৫০ মেগাপিক্সেল
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

একদম ঠিক বলছেন ভাইয়া আজকে গরমের তাপমাত্রা আরো অনেক বেশি। তবে আমাদের এদিকে তিন নাম্বার সংকেত দিয়েছে ঘূর্ণিঝড়ের অবস্থা খুবই খারাপ মনে হচ্ছে। দোয়া করবেন যেন সব পরিস্থিতি ভালোভাবে স্বাভাবিক হয়ে যায়।আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

আবহাওয়া খুব দ্রুতই স্বাভাবিক হওয়া দরকার এই ভাবে চলতে থাকলে সব কিছু নষ্ট হয়ে যাবে। ধন্যবাদ আপু গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

বাহ ভাই আপনার ফটোগ্রাফের মধ্যে দারুন রকমের একটা বৈশিষ্ট্য রয়েছে। সেটি হল ফটোগ্রাফি গুলোর মধ্যে যেন একটা মাধুর্য লুকিয়ে আছে। পরতে পরতে সুবিন্যস্ত ভাবে এবং দৃষ্টিনন্দনভাবে আপনি ফুলের ফটোগ্রাফি গুলি সাজিয়েছেন আর বর্ণনাও কিন্তু চমৎকারভাবে দিয়েছেন আপনি। এরকম চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার করা ফটোগ্রাফি গুলি আমার ভীষণ পছন্দ হয়েছে।

 2 months ago 

অনেক চমৎকার ভাবে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খুবই চমৎকার চমৎকার কিছু রেন্ডম ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি খুব নিখুঁত হয়েছে। দারুন ভাবে বর্ননা দিয়েছেন আপনি।আমার কাছে খুবই ভালো লেগেছে।অনেক ধন্যবাদ আপনাকে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 2 months ago 

আজকে তোমার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে এরকম ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। তোমার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে নয়নতারা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি মনমুগ্ধকর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলোর মধ্যে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি সহ নয়ন তারা ফুলের ফটোগ্রাফে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে আপনার আজকের প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। আর আপনি প্রতিটা ফটো সম্পর্কে খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আসলে ফটোগ্রাফি করতে সবার খুব ভালো লাগে। আর আপনার যে ফটোগ্রাফি করতে ভালো লাগে তা আজকের ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর করে কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফটোগ্রাফি ধারণ করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থাকে আমার কাছে কামিনী ফুলের ফটোগ্রাফি এবং ঢেঁড়স এর ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার প্রশংসা মুখরিত মতামতটি আমাকে কাজের প্রতি আরও অনেক বেশি উৎসাহিত করবে। আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লাগেছে জেনে খুশি হলাম।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সু স্বাগতম ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66560.03
ETH 3447.91
USDT 1.00
SBD 2.64